বড় খবর

অতিমারী মোকাবিলায় ‘ব্যর্থতার দায় নিক কেন্দ্র’, উল্টো সুর ‘বিজেপি ঘনিষ্ঠ’ অনুপমের

“ভাবমূর্তি রক্ষা ছাড়াও এইমুহূর্তে অনেক গুরুত্বপূর্ণ কাজ আছে”, বলছেন অনুপম খের।

anupam

নেটজনতার একাংশের কাছে তিনি ‘মোদী-ভক্ত’! এযাবৎকাল একাধিকবার কেন্দ্রীয় সরকারের (Central Government) প্রশংসায় পঞ্চমুখ হতেও দেখা গিয়েছে অনুপম খেরকে। উপরন্তু, স্ত্রী কিরণ খের (Kiran Kher) ভারতীয় জনতা পার্টি পরিবারের একনিষ্ঠ সদস্য তথা সাংসদও। বিজেপি ঘনিষ্ঠ সেই অভিনেতাই কিনা এবার মোদী (Narendra Modi) সরকারের সমালোচনায় সরব! অতিমারী মোকাবিলায় কোথাও গিয়ে ‘কেন্দ্র পিছলে গিয়েছে’ বলে মন্তব্য অনুপম খেরের (Anupam Kher)। এমনকী ‘কেন্দ্রের উচিত এই ব্যর্থতার দায় নেওয়া’, এমনটাও বলতে শোনা গেল অভিনেতাকে।

প্রসঙ্গত, ‘হিল ইন্ডিয়া’ নামে একটি প্রকল্প শুরু করেছেন অনুপম খের। যার মাধ্যমে কিনা তাঁর টিমের সদস্যরা গুরুতর কোভিড (Covid-19) রোগীদের ভেন্টিলেটর, অক্সিজেন কিংবা প্রয়োজনীয় ওষুধপাতির ব্যবস্থা করছে। সেই প্রসঙ্গেই একটি জাতীয় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে বর্ষীয়ান অভিনেতা দেশের অতিমারি পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় সরকারকে বিঁধেছেন। প্রশ্ন তুলেছেন এই চরম পরিস্থিতিতে মোদী সরকারের ভূমিকা নিয়েও।

বিজেপি (BJP) ঘনিষ্ঠ অনুপমের কথায়, দেশের এই পরিস্থিতি সামাল দিতে গিয়ে কেন্দ্র কোথাও গিয়ে ব্যর্থ হয়েছে। তাঁর সপাট মন্তব্য, “ওদের বুঝতে হবে যে, ভাবমূর্তি রক্ষা করা ছাড়াও জীবনে অনেক কাজ আছে।” কোথাও গিয়ে কি মোদীর সেন্ট্রাল ভিস্তা কিংবা বিদেশ ভ্রমণকে বিঁধলেন অনুপম এমন মন্তব্যের মধ্য দিয়ে? প্রশ্ন তুলেছেন অনেকেই।

এখানেই থামেননি বলিউডের বর্ষীয়ান অভিনেতা। তিনি আরও বলেন, “ব্যর্থতার দায় নেওয়া উচিত সরকারের। এই পরিস্থিতিতে মানুষের রেগে যাওয়া স্বাভাবিক। সরকারকে কাঠগড়ায় দাঁড় করানো স্বাভাবিক।” অনুপমের প্রশ্ন, সবার আগে মানুষের কাছে সাহায্য পৌঁছে দেওয়া উচিত নয় কি? গঙ্গা-যমুনায় শব ভেসে যাচ্ছে, করোনা আক্রান্ত রোগীদের পরিবারগুলি কাতর আর্তি জানাচ্ছে হাসপাতালের শয্যার জন্য, শয্যা পেলেও অক্সিজেন পাওয়া যাচ্ছে না, এই সব দৃশ্য আসলে অভিনেতার বিবেক দংশন করছে বারবার। সেই প্রেক্ষিতেই তিনি এবার গেরুয়া শিবির ঘনিষ্ঠ হয়েও সমালোচনা করতে পিছপা হননি!

বর্ষীয়াণ বলিউড অভিনেতার পরামর্শ, “মানুষ যে কারণে এই সরকারকে বেছে নিয়েছে, সেই কাজ করার সময় এসে গিয়েছে। চারদিকে যেসব দৃশ্য দেখতে আমরা পাচ্ছি , তাতেও যদি কেউ চুপ করে বসে থাকে, তাহলে সে অমানবিক।” তবে দেশের এই পরিস্থিতি নিয়ে রাজনীতি করাটাও অনুপমের না-পসন্দ! তাঁর কথায়, “অন্য কোনও রাজনৈতিক দল যদি এই পরিস্থিতিতে সরকারের সমালোচনা করে নিজেদের লাভ খোঁজে, সেটাও অত্যন্ত নিন্দনীয়।”

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Narendra modi critises modi government

Next Story
সোনারপুরে দীর্ঘদিনের ‘জলকষ্ট’, ‘বিধায়ক’ হয়েই ‘মুশকিল আসান’ লাভলিরlovely maitra
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com