scorecardresearch

বড় খবর

‘মুখ খুললেই সব শেষ হয়ে যাবে’, শাহরুখ-সলমন-আমিরের নীরবতা নিয়ে খোঁচা নাসিরুদ্দিনের

পয়গম্বরকে বিজেপি নেত্রীর অবমাননা ইস্যুুতে বলিউডের নীরবতা নিয়ে মুখ খুললেন বর্ষীয়ান অভিনেতা।

naseeruddin shah, nupur sharma, remarks on prophet, shah rukh khan, salman khan, aamir khan, sonu sood, the kashmir files, akshay kumar
বলিউডের তিন খান এই নিয়ে মুখে কুলুপ এঁটেছেন বলে দাবি নাসিরুদ্দিনের।

বিজেপি নেত্রী নুপূর শর্মার পয়গম্বর মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্যে আরব দুনিয়ায় মুখ পুড়েছে ভারতের। মুসলিম দেশগুলি একযোগে ভারতের নিন্দায় সরব। এদিকে, নুপূর-নবীনদের সাসপেন্ড করেই ক্ষান্ত বিজেপি। এর বেশি কোনও পদক্ষেপ করা হয়নি। স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই বিষয়ে চুপ। এবার এই নিয়ে বলিউডের নীরবতা নিয়ে সরব হলেন অভিনেতা নাসিরউদ্দিন শাহ।

নুপূরের নবীকে নিয়ে বিতর্কিত মন্তব্যের পর ঝড় উঠেছে দেশজুড়ে। বিশ্বেও তার আঁচ পড়েছে। মুসলিম দুনিয়ার একযোগে আক্রমণ হাড়ে হাড়ে টের পাচ্ছে ভারত। কিন্তু বলিউডের তিন খান এই নিয়ে মুখে কুলুপ এঁটেছেন বলে দাবি নাসিরুদ্দিনের। বর্ষীয়ান অভিনেতা এনডিটিভি-কে এক সাক্ষাৎকারে বলেছেন, বড় তারকারা মুখ খুললে তাঁদের অনেক ক্ষতি হয়ে যাবে। এছাড়াও নিয়ে ভুয়ো-জাতীয়তাবাদের ছবি যেমন কাশ্মীর ফাইলস নিয়েও সরব হয়েছেন।

শাহ বলেছেন, “তিন খানদের নিয়ে আমার কিছু বলার নেই। আমি যে পরিস্থিতিতে আছি তাঁরা নেই। আমার মনে হয় ওঁদের ঝুঁকি বেশি। তবে তাঁরা নিজেরা কী ভাবছে এটা নিয়ে আমি জানি না। আমার মনে হয়, ওঁদের অবস্থা এমন যে কিছু বললে অনেক কিছু হারাতে হবে।”

আরও পড়ুন দুরারোগ্য ক্যানসারে আক্রান্ত মহিমা, অভিনেত্রীর দুর্বিষহ অভিজ্ঞতা চোখে জল আনল নেটদুনিয়ার

তিনি শাহরুখ-পুত্র আরিয়ানকে মাদক মামলায় জড়ানোর বিষয়টিও তুলেছেন। বলেছেন, “শাহরুখের সঙ্গে যেটা হয়েছে আর যেভাবে সম্মানের সঙ্গে সেটা সামলেছে সেটা প্রশংসনীয়। এটা উইচ-হান্ট ছাড়া আর কিছু না। কিন্তু শাহরুখ নিজের মুখ বন্ধ রেখেছিল। ও শুধু তৃণমূলকে সমর্থন আর মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করেছিল। সোনু সুদের বাড়িতেও আয়কর হানা হয়। যে কেউ মুখ খুলবে তাঁর সঙ্গে এই হবে। হয়তো আমি পরের টার্গেট, আমি জানি না। তবুও ওঁরা কিছুই পাবে না।”

নাসিরুদ্দিন দেশাত্মবোধক সিনেমা এবং তার নির্মাদের নিয়েও কথা বলেছেন। অক্ষয় কুমারের সাম্প্রতিক সম্রাট পৃথ্বীরাজ এবং বিবেক অগ্নিহোত্রীর ব্লকবাস্টার ছবি দ্য কাশ্মীর ফাইলস নিয়ে তাঁর বক্তব্য, “ওঁরা বিজেতার দলে থাকতে চায়। দ্য কাশ্মীর ফাইলস একেবারে কল্পনার আশ্রয়ে তৈরি কাশ্মীর পণ্ডিতদের দুর্দশার গল্প। আর সেটাই সরকার প্রচার করল।”

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Naseeruddin shah on the three khans silence on political matters