scorecardresearch

বড় খবর

‘বিরল’ রোগে আক্রান্ত নাসিরুদ্দিন শাহ, কেন ঘুমোতে পারেন না? ফাঁস করলেন নিজেই

কোন রোগে আক্রান্ত বলিউডের প্রবীণ অভিনেতা?

Naseeruddin Shah
নাসিরুদ্দিন শাহ

বিরল রোগ। যে রোগের জন্য সমস্যায় রাতে ঘুম হয় না নাসিরুদ্দিন শাহের। নিজেই জানালেন সেকথা। এমন কী রোগ? প্রবীণ অভিনেতা জানান তিনি ওনোমাতোমানিয়া রোগে আক্রান্ত। যে রোগ হলে একজন মানুষ বারবার একই শব্দ উচ্চারণ করেন, কিংবা এক কথা বারবার বলার অভ্যেস থাকে। এমনকী, শান্তিতে দু’ দণ্ড বিশ্রামও নিতে পারেন না নাসিরুদ্দিন। ঘুমের মধ্যেও এই সমস্যা হয়।

সম্প্রতি এক সাক্ষাৎকারে নাসিরুদ্দিন শাহ জানান, “ওনোমাতোমানিয়া নামে এক রোগে আক্রান্ত আমি। এটা একেবারেই রসিকতা করার মতো নয়। আমার কথা বিশ্বাস না হলে, অভিধান ঘেঁটেও দেখতে পারেন আপনারা। এটা এমন একটা রোগ, যা হলে মানুষ কোনও শব্দ কিংবা কথা কোনও কারণ ছাড়াই বারবার বলতে থাকেন। যার জেরে সারাদিনে এত কথা বলি যে, ক্লান্ত হয়ে যাই। এমনকী যখন ঘুমোই, তখনও কোনও না কোনও পছন্দের বিষয় নিয়ে বলতে থাকি।”

[আরও পডুন: লাখ লাখ টাকার প্রতারণা! সোনাক্ষীর বিরুদ্ধে জামিন-অযোগ্য গ্রেফতারি পরোয়ানা]

অভিনেতার কথায়, ওনোমাতোমানিয়া সমস্যাটা শুনে খুব একটা কিছু না হলেও এই রোগের জেরে বেজায় সমস্যা হয়। পাশাপাশি স্ত্রী রত্না পাঠক শাহ-কে নিয়েও মুখ খোলেন তিনি। বলেন, যেহেতু দু’জনেই বই পড়তে ভালবাসেন, তাই এখনও একে-অপরকে বই সাজেস্ট করেন। যদিও তারপর আর সেগুলো পড়া হয়ে ওঠে না, সময়ের অভাবে। প্রসঙ্গত, দিন দুয়েক আগেই শাহিদ কাপুরের বোন সানাহ কাপুরের বিয়েতে সপরিবারে গিয়েছিলেন নাসিরুদ্দিন-রত্না।

শেষ শকুন বাত্রা পরিচালিত গেহেরাইয়াঁ ছবিতে দেখা গিয়েছিল নাসিরুদ্দিনকে। যেখানে দীপিকা পাড়ুকোনের বাবার ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। পাশাপাশি, কমেডি ড্রামা শো ‘কৌন বনেগা শিখারবতি’তে সোহা আলি খান, লারা দত্ত, কৃতীকা কামরাদের সঙ্গে স্ক্রিনস্পেস শেয়ার করেছেন তিনি। যে ছবিতে ধার-দেনায় জর্জরিত এক রাজার ভূমিকায় অভিনয় করেছেন নাসিরুদ্দিন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Naseeruddin shah reveals he suffers from onomatomania