scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

‘দেবতার গ্রাস’-এ সৌমিত্র-নাসিরউদ্দিন

প্রথমবার এই দুই কিংবদন্তী একসঙ্গে আসতে চলেছেন বড়পর্দায়। সৌজন্যে পরিচালক শৈবাল মিত্র। ছবির নাম ‘দেবতার গ্রাস’।

‘দেবতার গ্রাস’-এ সৌমিত্র-নাসিরউদ্দিন
সোমিত্র চট্টোপাধ্যায় ও নাসিরউদ্দিন শাহ।

যেন এক লহমায় মিলে গেল দুই প্রান্তের ফ্যানেদের সুপ্ত ইচ্ছে। খবরটাই এইরকম। একসঙ্গে কাজ করতে চলেছেন সৌমিত্র চট্টোপাধ্যায় ও নাসিরউদ্দিন শাহ। প্রথমবার এই দুই কিংবদন্তী একসঙ্গে আসতে চলেছেন বড়পর্দায়। সৌজন্যে পরিচালক শৈবাল মিত্র। ছবির নাম ‘দেবতার গ্রাস’। জেরোম লরেন্স ও রবার্ট ই লিয়ের লেখা নাটক ‘ইনহেরিট দ্য উইন্ড’ অবলম্বনে পরিচালক তৈরি করেছেন ছবির চিত্রনাট্য।

১৯৫০ এর দশকের এই নাটটকে এখনকার সময়ের মতো করে চিত্রনাট্যের আকার দিয়েছেন পরিচালক। পরিচালক শৈবাল মিত্র বললেন, ”এখনকার ভারতবর্ষের প্রেক্ষাপটে চিত্রনাট্য তৈরি করেছি। সামাজিক-রাজনৈতিক পরিবেশগত দিক থেকে সবটাই ভীষণ বিবর্ণ এখন”। তিনি আরও বলেন, ”চিত্রনাট্য পড়েই রাজি হয়েছিলেন নাসির জি”। তাছাড়া নাসির জি ও সৌমিত্র দা চিত্রনাট্যে দুজনেই ইনপুটই ভীষণ গুরুত্বপূর্ণ”।

আরও পড়ুন, ‘বিজয়া’ নিয়ে আর কী ভাবছেন কৌশিক?

দুই উকিলের সম্মুখ সমরের প্রেক্ষাপটেই এগোবে ছবি। আর ছবিতে এই দুই উকিলের ভূমিকায় সৌমিত্র-নাসির।  বলার অপেক্ষা রাখে না পর্দায় অভিনয় পারদর্শীতায় মাতাবেন দর্শককে। এক্কেবারে সমানে সমানে টক্কর। তবে পুরো ছবিটা বাংলায় তৈরি হবে না হিন্দি ও ইংরেজী ভাষাও ব্যবহার করা হবে।

তবে এই দুই কিংবদন্তী অভিনেতা ছাড়াও দেবতার গ্রাসে দেখা যাবে শ্রমন চট্টোপাধ্যায়, অনসূয়া মজুমদার, পার্থপ্রতিম মজুমদার, শুভ্রজিৎ দত্ত, অমৃতা চট্টোপাধ্যায়দের। কৌশিক সেন ছবিতে দিল্লির একজন সাংবাদিকের ভূমিকায়। ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন তেজেন্দ্র নারায়ণ মজুমদার।

আরও পড়ুন, ”সমালোচনা এখন প্রায় পার্ট টাইম চাকরির মতো”

কোর্টরুম ড্রামার একটি অংশ শুট হবে ইনডোরে। বাকি অংশের শুটিংয়ের জন্য বীরভূম, বাঁকুড়া ও পুরুলিয়ায় রেইকি চলছে। পরিচালক বললেন, আসলে সৌমিত্র দাকে নিয়ে বেশিদূর যাওয়াটা অসুবিধের। ওনার শারীরিক অবস্থার কারণেই বেশি জার্নি ঠিক নয়। তার আগে তো ডেট মেলাতে হবে। দুজনেই যা ব্যস্ত সময় মিলিয়ে শুটিং করে ওঠাটাই বিশাল ব্যাপার। সব ঠিকঠাক থাকলে এবছরেই মুক্তি পেতে পারে ‘দেবতার গ্রাস’।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Nasiruddin shah and soumitra chatterjee cast in a bengali movie