scorecardresearch

বড় খবর

‘বৃহন্নলার সঙ্গে থাকতেও হয়েছে’, ‘হাড্ডি’র নেপথ্যে চ্যালেঞ্জিং গল্প শোনালেন নওয়াজ

এধরনের চরিত্রে অভিনয়, বিরাট চ্যালেঞ্জ- কী বলছেন নওয়াজ?

‘বৃহন্নলার সঙ্গে থাকতেও হয়েছে’, ‘হাড্ডি’র নেপথ্যে চ্যালেঞ্জিং গল্প শোনালেন নওয়াজ
নওয়াজের নতুন ছবি হাড্ডি

কিছু কিছু চরিত্র কিংবা তাঁর একটা ঝলক দেখতেই দর্শকরা অবাক চোখে তাকিয়ে থাকেন, নওয়াজউদ্দিন সিদ্দিকির এই চরিত্র একেবারেই সেরকম। একজন রূপান্তরকামী হিসেবে কতটা নিয়েজকে ফুটিয়ে তুলতে পেরেছেন তাঁর হিসাব নিকাশ পরের কথা, তবে অভিনেতাকে দেখে চোখ ফেরাতে পারছেন না কেউই।

‘হাড্ডি’ সিনেমায় তাঁর এই অনবদ্য লুক দেখে কুর্নিশ জানিয়েছেন নেটপাড়া। এর আগেও তাঁকে এরকম একটু চরিত্রে দেখা গেলেও বিশেষ করে এবারের জন্য নানান ধরনের প্রস্তুতি তিনি নিয়েছিলেন। একেই এরকম কঠিন একটি চরিত্র, চ্যালেঞ্জিং তো বটেই! কেউ কেউ একঝলক দেখে চমকে গিয়েছিলেন, নওয়াজ নাকি অর্চনা পূরণ সিং? দুজনের মধ্যে যেন কিঞ্চিৎ পার্থক্য নেই। তবে এর জন্য নিজেকে নিংড়ে দিয়েছেন নওয়াজ। সেইসব কথাই শেয়ার করলেন এক সাক্ষাতকারে।

আরও পড়ুন [ টানা ১৮ দিন হাসপাতালে ঐন্দ্রিলা, আকাশছোঁয়া বিল! ]

সম্প্রতি সংবাদমাধ্যমের এক সাক্ষাৎকারে চরিত্রের পেছনের অজানা গল্প বললেন নওয়াজউদ্দিন। কতটা পরিশ্রম করেছেন অভিনেতা? প্ল্যানিং কী ছিল? তাঁর কথায়, “হাড্ডি ছবিতে অনেক রূপান্তরকামী মানুষের সঙ্গে কাজ করেছি। তাঁদের সঙ্গে থেকেছি, সময় কাটিয়েছি। ওঁরা যেভাবে পৃথিবীটা দেখেন সেটা শুধু আলাদা নয়, খুব আকর্ষণীয়ও বটে! চরিত্রটাকে ক্যারিকেচার হিসেবে নয়, বরং সব রূপান্তরকামী মানুষ যেমন হন, হাড় মজ্জায় সেটাই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।”

এর আগেও ‘হিরোপন্তি’ সিনেমায় এইধরনের এক চরিত্রে তাঁকে দেখা গিয়েছিল। তবে, এবারের বিষয় এক্কেবারে আলাদা। তাই তো, নিজেকে দুমড়ে মুচড়ে তৈরি করেছেন তিনি। নওয়াজ জানান, এক্ষেত্রে একজন রূপান্তরকামী হিসেবে অভিনয় করছেন তাই দায় দায়িত্ব অনেকটা।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Nawajuddin siddiqui new role in haddi as transgender