scorecardresearch

বড় খবর

নিউ ইয়র্কে গিয়েও নবাব হতে পারলেন না, এমি পুরস্কার হারিয়ে কবিতা লিখলেন নওয়াজ

হাল ছাড়ার প্রশ্নই নেই – বক্তব্য অভিনেতার

নওয়াজউদ্দিন সিদ্দিকি

স্বপ্ন যেন অধরাই থেকে গেল। এমি অ্যাওয়ার্ডসে মনোনীত হয়েছিলেন শ্রেষ্ঠ অভিনেতার চরিত্রে, কিন্তু পুরস্কারের ঝুলি খালিই থেকে গেল। নওয়াজউদ্দিন সিদ্দিকি ( Nawazuddin Siddiqui ) এই প্রেক্ষিতেই বক্তব্য রেখেছেন ইনস্টাগ্রামে। প্রতিটি শব্দেই রয়েছে মন খারাপের আকুতি। 

গত সপ্তাহে এমি অ্যাওয়ার্ডস উপলক্ষেই তিনি উপস্থিত ছিলেন নিউ ইয়র্কের গ্রেট হল অফ কাসা সিপ্রিয়ানি তে। আশা ছিল অঢেল তবে শেষ হাসির আগেই স্বপ্নভঙ্গ হল নওয়াজের। ইনস্টাগ্রামে পোস্টের মাধ্যমেই মনের কথা ব্যক্ত করেছেন তিনি। ছোটখাটো কবিতার ভাষায়- ফুলো মে ফুল, ফুল হ্যায় গুলাব – নিউ ইয়র্ক তো চলে গ্য়েযা, বন না পায়ে নবাব – যার বাংলা তর্জমা করলে দাঁড়ায়, ফুলের মধ্যে গোলাপ শ্রেষ্ঠ, তবে নিউ ইয়র্ক পৌঁছানোর পরেও নবাব হওয়া হল না তাঁর। হাল ছাড়বেন না একেবারেই, চেষ্টা চালিয়ে যাবেন। সম্পূর্ণ বিষয়টি হিন্দি ভাষাতেই লিখেছেন তিনি। 

নেটফ্লিকসের মেন সিরিজের জন্যই শ্রেষ্ঠ অভিনেতার চরিত্রে মনোনীত হন তিনি। অভিনেতা ডেভিড টেনেন্টার ‘ডেস’ এর কাছেই হেরে যান। নওয়াজ ছাড়াও বীর দাস এবং সুস্মিতা সেনও মনোনীত হন নানান বিভাগে তবে এবারের মত কোনও পুরস্কারই ভারতের পক্ষে আসেনি।

 ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Nawazuddin siddiqui pours a heartfelt note on his losing emmy awards