scorecardresearch

বড় খবর

‘ছবি ফ্লপ করলে শুধুই হিরোদের দোষ? শাহরুখের তো এত ফ্যান’, পরিচালকদের একহাত নিলেন নওয়াজউদ্দিন

সিনে ইন্ডাস্ট্রির দিকে বিরাট প্রশ্ন ছুঁড়লেন নওয়াজ

‘ছবি ফ্লপ করলে শুধুই হিরোদের দোষ? শাহরুখের তো এত ফ্যান’, পরিচালকদের একহাত নিলেন নওয়াজউদ্দিন
হিরোদের পাশে দাঁড়ালেন নওয়াজ

সিনেমা ফ্লপ করলে শুধুই হিরোদের দোষ! আর কাউকে কি দোষ দেওয়া যায় না? বলিউডে ফ্লপ ছবির সংখ্যা শেষ দুইবছরে কম নেই। তবে, এবার এপ্রসঙ্গে মুখ খুললেন নওয়াজউদ্দিন সিদ্দিকি।

বক্স অফিসে সিনেমার সঙ্গে সঙ্গেই নাম খারাপ হয় একজন অভিনেতার। বাকি কোনোকিছুর দোষ দেখা হয় না। একটি সিনেমা ফ্লপ হওয়ার পেছনে কিন্তু অনেক কিছু দায়ী হতে পারে। সম্প্রতি দিল্লিতে একটি অনুষ্ঠানে নওয়াজ বলেন, “আমি কখনও হেরে যাই না। কঠোর পরিশ্রম করতেই রাজি। হ্যাঁ এবার প্রশ্ন থাকে আমি কাজটা সততার সঙ্গে করছি নাকি না। কিন্তু তাঁর অর্থ এটা নয়, যে সিনেমা না চললে সব দোষ আমার”।

অভিনেতার কথায়, “একটি ছবির সঙ্গে জড়িয়ে থাকে অনেক কিছু। পরিচালনা খারাপ হতে পারে। স্ক্রিপ্ট খারাপ হতে পারে। বক্স অফিসে ছবি ফ্লপ করলে একজন পরিচালককে কেউ দোষ দেয় না। আমরা সবসময় একজন অভিনেতার ঘাড়ে সবকিছু ঠেলে দিই। তাঁকে খারাপ করি, যে এই হিরোর সিনেমা চলল না”। এখানেই শেষ নয়, তারপরেই তিনি তুলনা টানলেন শাহরুখের ছবির।

আরও পড়ুন [ টাইগার রিসার্ভে সীমানা লঙ্ঘন! রবিনার দিকে আঙুল নেটজনতার, অভিনেত্রী বললেন… ]

শাহরুখ মানেই তাঁর অগণিত ভক্ত ভিড়। এমনকি এও বলা হয়ে থাকে, শাহরুখের ছবি তাঁর ফ্যানেরা দায়িত্ব নিয়ে হিট করিয়ে দেবে। দীর্ঘ চারবছর পর একদম নতুন ভাবে ফিরছেন শাহরুখ। তাই তাঁর দর্শকদের উত্তেজনা কম নেই। তাঁর ফ্যান ফলোয়িং এর দিকেই উল্লেখ করলেন নওয়াজ। বললেন, “যখন একজন সুপারস্টার কোনও ছবিতে কাজ করেন তখন কিন্তু বিরাট সংখ্যক ফ্যান এমনিই সেই ছবি দেখতে আসেন। শাহরুখ এতগুলো মানুষকে টেনে আনছেন। বলা উচিত তাঁর নামেই অগণিত মানুষ সেই ছবি দেখবে, রীতিমতো উপহারের স্বরূপ। তাহলে এক্ষেত্রে কার দোষ”?

পরিচালক এবং স্ক্রিপ্টের দিকেই আঙ্গুল তুললেন নওয়াজ। তাঁর মতামত অনুযায়ী, একজন সুপারস্টার থাকার পরেও যখন একটি ছবি চলছে না তাঁর অর্থ, নয়তো পরিচালক দোষী নয়তো স্ক্রিপ্ট। কিন্তু তাঁদের কোনও দোষ নেই। দুনিয়া ঘুরেছেন নওয়াজ। স্ট্রাগল কম করেননি। তাই, মানুষের প্রতিক্রিয়া কি হতে পারে সেই নিয়েও ধারণা রয়েছে। অভিনেতার বক্তব্য, “আমার জীবনে অনেক স্মৃতি রয়েছে সেগুলোই তো এগোতে সাহায্য করে”।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Nawazuddin siddiqui said for flop films nobody gave blames to director