scorecardresearch

বড় খবর

করোনা সঙ্কটে মানুষের পাশে, ‘রক্ত দান’ করলেন নীল-তৃণা

‘ব্লাড মেটস’ সংগঠনের মারফৎ রক্ত দিলেন। টেলিভিশনের তারকা দম্পতির এমন মানবিক উদ্যোগের জন্য কুর্নিশ জানাচ্ছেন অনুরাগীরাও।

nil trina

“সকলের তরে সকলে আমরা/ প্রত্যেকে আমরা পরের তরে…” কেবল নিজের স্বার্থরক্ষাই মানব জীবনের লক্ষ্য নয়। পরস্পর পরস্পরের কল্যাণে ও উপকারের মাধ্যমেই গড়ে উঠেছে এই মানব সভ্যতা। অতিমারীর এই চরম সঙ্কটের দিনে রক্ত দান করে যেন সেকথাই মনে করিয়ে দিলেন টেলিভিশনের তারকা দম্পতি নীল ভট্টাচার্য (Neel Bhattacharya) এবং তৃণা সাহাও (Trina Saha)।

দিন কয়েক আগেই অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee) রক্ত দান করে সবাইকে এগিয়ে আসার আর্জি জানিয়েছিলেন। অনেকেই সাড়া দিয়েছেন তাতে। এবার সেই পথে হাঁটলেন নীল-তৃণাও। টিকাকরণের আগে অনেকেই রক্ত দিচ্ছেন। কেউ করোনাকে জয় করে প্লাজমা দান করছেন। সেই তালিকায় এবার যুক্ত হলেন টেলিভিশনের জনপ্রিয় তারকা দম্পতিও।

‘ব্লাড মেটস’ সংগঠনের মারফৎ টলিউডের অনেক তারকাই রক্ত দিতে উদ্যোগী হয়েছেন। নীল-তৃণাও সেই সংগঠনের কাছেই রক্ত দান করলেন। তাও আবার আন্তর্জাতিক মাতৃ দিবসকে বেছে নিলেন এমন মানবিক উদ্যোগের জন্য। সকলে যখন সোশ্যাল মিডিয়ায় মায়েদের সঙ্গে ছবি পোস্ট করছেন, তখন দেশমাতৃকার পাশে এসে দাঁড়ালেন নীল-তৃণা। বিশ্বের সব মা-কে শ্রদ্ধা জানিয়ে রক্ত দান করলেন টেলিভিশনের তারকা দম্পতি।

প্রসঙ্গত, করোনার (Covid-19) কোপে যখন আমজনতার জীবন বিপর্যস্ত, রাজনৈতিক ব্যক্তিত্বদের প্রতিশ্রুতির বহর বেশি বই কম নয়! কিন্তু সাধারণ মানুষ কি আদৌ ভাল রয়েছেন? দিকে দিকে হাসপাতালে শয্যার অভাব, অক্সিজেনের হাহাকার, শ্বাস নিতে চাওয়ার আর্জি তো তার বিপরীত ইঙ্গিত-ই দেয়! বরং, সাধারণ মানুষেরাই ময়দানে নেমেছেন একে-অপরের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে। কখনও সোশ্যাল মিডিয়ায় হাসপাতাল, অক্সিজেন, ওষুধপাতির যাবতীয় তথ্য শেয়ার করে জানান দিচ্ছেন তো আবার কখনও বা অচেনা-অজানা, অনাত্মীয় রোগীকে সারিয়ে তোলার জন্য রক্ত দিচ্ছেন। মানবসমাজের এ এক অন্য রূপ। মানবদরদী। বিনোদন জগতের তারকারাও অতিমারীর এই আপতকালীন পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন। সেই প্রেক্ষিতেই এবার অভিনব উদ্যোগ নিলেন নীল-তৃণা।
তাঁদের এমন মানবিক উদ্যোগের জন্য কুর্নিশ জানাচ্ছেন অনুরাগীরাও।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Neel bhattacharya trina saha donates blood