scorecardresearch

বড় খবর

মাতৃদুগ্ধ সপ্তাহে বিশেষ বার্তা দিলেন নেহা, পোস্ট করলেন নিজের ছবি

Neha Dhupia pic Breastfeeding week: মাতৃদুগ্ধের গুরুত্ব বোঝাতে নিজেকে দিয়েই শুরু করলেন নেহা ধুপিয়া। পোস্ট করলেন তাঁর ফিডিংয়ের ছবি সঙ্গে লিখলেন কিছু গুরুত্বপূর্ণ কথা।

মাতৃদুগ্ধ সপ্তাহে বিশেষ বার্তা দিলেন নেহা, পোস্ট করলেন নিজের ছবি
ব্রেস্টফিডিং ছবি শেয়ার করলেন নেহা ধুপিয়া, সঙ্গে বিশেষ বার্তা। ছবি: ইনস্টাগ্রাম থেকে

Neha Dhupia babyfeeding week message: মেয়ে মেহেরকে সব সময় জড়িয়ে থাকেন নেহা ধুপিয়া। এমনকী এমটিভি রোডিজ-এর জার্নিতেও মেয়েকে সঙ্গে নিয়ে গিয়েছেন তিনি। কারণ তিনি চাননি সন্তানকে তাঁর মাতৃদুগ্ধ থেকে বঞ্চিত করতে। তাই বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহে মায়েদের জন্য বিশেষ বার্তা দিলেন বলিউড তারকা।

১ অগস্ট থেকে শুরু হয়েছে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ যা শেষ হবে আগামী ৭ অগস্ট। জন্মের পরে যতদিন সম্ভব সন্তানকে মায়ের দুধ খাওয়ানোই উচিত, একথা সবারই জানা। কিন্তু আধুনিক সময়ের কর্মজীবী মায়েদের পক্ষে অনেক সময়েই সেটা সম্ভব হয় না। কিন্তু অন্তত ৬ মাস মায়ের দুধই সন্তানের প্রধান খাদ্য হওয়া উচিত, একথা বহু আলোচিত। তাই সারা পৃথিবী জুড়েই এই বিষয়ে সচেতনতা বাড়াতে উদ্যোগী চিকিৎসক ও শিশু বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: Friendship Day: বলিউডের বেস্টি কারা, কে কার কত প্রিয়? এক নজরে অটুট বন্ধুত্ব

কিন্তু নেহা তাঁর নিজের ব্রেস্টফিডিংয়ের ছবি পোস্ট করে অন্য একটি বার্তা দিতে চেয়েছেন। প্রকাশ্যে সন্তানকে ফিডিং করার যে সামাজিক ট্যাবু রয়েছে, নেহা সেই ট্যাবুকেই ভাঙতে চেয়েছেন। তিনি লিখেছেন, এত সুন্দর একটি বিষয় নিয়ে মানুষ কেন এত অস্বস্তিতে পড়েন কে জানে। এই প্রসঙ্গে ব্যক্তিগত একটি অভিজ্ঞতাও শেয়ার করেছেন তিনি।

নেহা তাঁর ইনস্টাগ্রাম পোস্টে লিখেছেন যে একবার তাঁকে প্লেনের ওয়াশরুমে গিয়ে মেয়েকে ব্রেস্টফিড করতে হয়েছিল। আর সেখানেই তাঁর আপত্তি। একজন মা তার সন্তানকে দুধ পান করাচ্ছেন, তা এতটাই স্বাভাবিক ও সুন্দর যে তা প্রকাশ্যে ঘটতে পারে এমনটাই মনে করেন তিনি। সাম্প্রতিককালে স্তন্যপান করানো নিয়ে মেয়েদের মানসিকতার পরিবর্তন ঘটছে, সেটাও লিখেছেন তিনি।

আরও পড়ুন: বলিউডে আসছেন ক্যাটরিনার বোন, নায়ক সলমনের ভগ্নীপতি

পাশাপাশি নেহা এও লিখেছেন যে যাঁরা এখনও অতটা স্বচ্ছন্দ নন প্রকাশ্যে স্তন্যপানের ক্ষেত্রে, তাঁদের জন্য বিশেষ ব্যবস্থা করা উচিত বিভিন্ন পাবলিক প্লেসে। যাতে সঙ্কোচের কারণে মহিলারা তাঁদের সন্তানদের স্তন্যপান করতে বিরত না থাকেন, সেই বার্তাই দিতে চেয়েছেন নেহা।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Neha dhupia shares her babyfeeding picture to celebrate breastfeeding week