বড় খবর


নেতাজির জন্মবার্ষিকী অনুষ্ঠানে মোদির মঞ্চে গাইলেন উষা উত্থুপ, পাপন, সৌম্যজিৎরা

বিদ্যালয়ের পড়ুয়াদের গলায় শোনা গেল ‘কদম কদম বাড়ায়ে যা’ এবং ‘ও আমার দেশের মাটি’ গানটি।

usha-papon

আজ ২৩ জানুয়ারি, দেশজুড়ে পালিত হচ্ছে নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী (Netaji’s 125th Birth Anniversary)। সেই প্রেক্ষিতেই কলকাতায় উফস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। দেশনায়ককে শ্রদ্ধা জানিয়ে ভিক্টোরিয়া মেমোরিয়ালে আয়োজিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের। সেখানেই দেশাত্মবোধক গানে গলা মেলালেন উষা উত্থুপ (Usha Uthup), পাপন (Papon), সৌম্যজিৎ দাস, সোমলতা আচার্য থেকে শুরু করে একাধিক শিল্পী।

নেতাজিকে নিয়ে তৈরি গানের উপরেই রাজস্থান এবং বাংলার ড্রামবাদকদের অনুষ্ঠানের মাধ্যমে স্বাগত জানানো হল প্রধানমন্ত্রীকে, ঠিক যেমনটা পরিকল্পনা ছিল, তেমনটাই। ৫টা থেকে শুরু হল সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে পাপনের গলায় শোনা গেল ”সুভাষজী, সুভাষজী ও জানে হিন্দ আগায়ে… হে নাজ জিসপে হিন্দ কো ও সানে হিন্দ আগায়ে” গানটি। ঊষা উথুপ গাইলেন ”যদি তোর ডাক শুনে কেউ না আসে…”। এরপরই সঙ্গীতশিল্পী সৌম্যজিৎ দাসের কণ্ঠে সাংস্কৃতিক সন্ধ্যা জমে ওঠে “ধনধান্যে পুষ্প ভরা” গানটির মধ্য দিয়ে। তবে শুধু পাপন, ঊষা উথুপ, সৌম্যজিৎ-ই নন অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলেন আরও বেশ কজন শিল্পী। গানের ব্যান্ডও উপস্থিত ছিল অনুষ্ঠানে।

বিদ্যালয়ের পড়ুয়াদের গলায় শোনা গেল ‘কদম কদম বাড়ায়ে যা’ এবং ‘ও আমার দেশের মাটি’ গানটি। যা উপস্থিত শ্রোতামণ্ডলীর হৃদয় স্পর্শ করে যায়। সেই সাংস্কৃতিক অনুষ্ঠানের মাঝে বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-সহ উপস্থিত ব্যক্তিত্বরা। পরে আরও একদফায় শিল্পীরা পারফর্ম করলেন। জাতীয় সঙ্গীতের অনুপ্রেরণায় তৈরি আজাহ হিন্দ ফৌজের ‘সুখ সুখ চ্যায়েন’ গানটি। সবশেষে জাতীয় সঙ্গীত দিয়ে শেষ হয় নেতাজির জন্মবার্ষিকীর অনুষ্ঠান।

Web Title: Netajis 125th birth anniversary usha uthup papon performed at victoria memorial

Next Story
রাত পোহালেই বরুণ-নতাশার বিয়ে, আমন্ত্রিত ৫০, নিষিদ্ধ মোবাইলও! কড়া নিরাপত্তা আলিবাগেVarun
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com