বড় খবর

মাইকেল মধুসূদনের জন্মদিনে শ্রদ্ধা জানাতে উপেন্দ্রকিশোরের ছবি পোস্ট! ‘ট্রোলড’ প্রসেনজিৎ

আগের পোস্ট মুছে, ক্ষমা চাইলেন টলিউড সুপারস্টার।

২৫ জানুয়ারি, মাইকেল মধুসূদন দত্তের জন্মবার্ষিকীতে শ্রদ্ধাজ্ঞাপন করতে গিয়ে বড়সড় ভুল করে বসলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)! উপেন্দ্রকিশোর রায়চৌধুরির ছবি আপলোড করলেন টলিউড সুপারস্টার। আরেকটু পরিষ্কার করে বললে, অভিনেতার ডিজিটাল টিমের তরফেই এমন ভুল হয়েছে বলে জানা গিয়েছে।

তারকাদের সোশ্যাল মিডিয়া প্রোফাইল মানেই অহরাত্রি অনুরাগীদের কড়া নজর। পান থেকে চুন খসলেই হল! অমনি ব্যঙ্গ-বিদ্রুপ করতে পিছপা হন না তাঁরা। অতঃপর নেটজনতার কাছে ট্রোলের শিকার হতে হয় সেলেবদের। ঠিক সেরকমভাবেই ‘অনিচ্ছাকৃত ভুল’-এর জন্য এবার নেটিজেনদের কাছে ‘খোরাক’ হলেন টলিউড সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। যার জেরে নেটদুনিয়ায় বেজায় সমালোচনার শিকার হয়ে ক্ষমা চাইতে বাধ্য হলেন অভিনেতা। শুধু তাই নয়, সংশ্লিষ্ট বিতর্কিত পোস্টটি সরিয়ে নিতেও বাধ্য হয় প্রসেনজিতের ডিজিটাল টিম।

প্রসঙ্গত, সোমবার মাইকেল মধুসূদন দত্তের (Michael Madhusudan Dutt) জন্মদিন উপলক্ষে তাঁকে শ্রদ্ধা জানিয়ে একটি পোস্ট করা হয়েছিল প্রসেনজিতের অফিশিয়াল ফেসবুক প্রোফাইল থেকে। তবে যে ছবিটি পোস্ট করা হয়েছিল, তিনি আদতে মাইকেল মধুসূদন দত্ত নন, সাহিত্যিক উপেন্দ্রকিশোর রায়চৌধুরীর (Upendrakishore Ray Chowdhury) ছবি সেটা। অভিনেতার অফিশিয়াল প্রোফাইলে সেই পোস্ট দেখে রীতিমতো শোরগোল শুরু হয়ে যায়। অতঃপর সংশ্লিষ্ট পোস্টের স্ক্রিনশট নেটদুনিয়ায় ছড়িয়ে পড়তেও সময় লাগেনি। এরপরই সমালোচনার ঝড় ওঠে। পরিস্থিতি নজরে আসতেই তৎক্ষণাৎ প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের প্রোফাইল থেকে সেই পোস্ট সরিয়ে নেওয়া হয়। তার পরিবর্তে নতুন করে আরেকটি পোস্ট করা হয়।

নতুন পোস্টে বিশেষ দ্রষ্টব্য হিসেবে ভুল সংশোধনীও উল্লেখ করা হয়। ক্যাপশনের শেষে ছোট করে লেখা হয়, “আগের ভুলটার জন্য ডিজিটাল টিম অত্যন্ত দুঃখিত এবং ক্ষমাপ্রার্থী।” কিন্তু তারপরও ট্রোলের হাত থেকে রেহাই পাননি টলিউড সুপারস্টার।

বাংলা সাহিত্যের, বিশেষ করে রেনেসাঁস সময়ের অন্যতম কবি, নাট্যকার ও প্রহসন রচয়িতা মাইকেল মধুসূদন দত্ত, যাঁর শ্রেষ্ঠ…

Posted by Prosenjit Chatterjee on Sunday, January 24, 2021

Web Title: Netizens slams prosenjit chatterjee for posting upendra kishores image on michael madhusudan dutts birth anniversary

Next Story
‘সাহস থাকলে আমাদের ধর্ষণ করুক! ঝাঁটা-বঁটি নিয়ে তেড়ে যাব’, প্রতিবাদী সাংসদ নুসরত
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com