scorecardresearch

বড় খবর

সাদা ক্যানভাসে বুদ্ধের ছবি আঁকলেন নুসরত, নেটদুনিয়ায় ফের কটাক্ষের শিকার তারকা সাংসদ

তুলির টানে সাদা ক্যানভাসে গৌতম বুদ্ধের ছবি এঁকেছেন নুসরত জাহান।

সাদা ক্যানভাসে বুদ্ধের ছবি আঁকলেন নুসরত, নেটদুনিয়ায় ফের কটাক্ষের শিকার তারকা সাংসদ

তুলির টানে সাদা ক্যানভাসে গৌতম বুদ্ধের ছবি আঁকলেন নুসরত জাহান (Nusrat Jahan)। নেটদুনিয়ায় সেই ছবি পোস্ট করতেই শিল্পী নুসরতের প্রশংসায় পঞ্চমুখ অনুরাগীরা। একাধারে তিনি যেমন সাংসদ, সংসদীয় এলাকার মানুষদের অভাব-অভিযোগের খেয়াল রাখেন, তেমন পুরোদস্তুর পেশাগতভাবে সিনেমার শুটিংও সামলান, আবার সময় পেলে হেঁশেলেও বিরিয়ানি-কেক রাঁধেন। কথাতেই আছে, যে রাঁধে, সে চুলও বাঁধে। সাংসদ তথা অভিনেত্রী নুসরত জাহানের ক্ষেত্রেও এই কথা প্রযোজ্য। কারণ তিনি যেমন গুছিয়ে সংসার সামলান, তেমনই সব দিকে খেয়াল রাখেন। আবার অবসরে নিজের শখ ঝালিয়ে নিতেও ভোলেন না। তবে এবার ছবি এঁকেও নেটজনতার হাত থেকে নিস্তার নেই তাঁর। ফের ট্রোলিংয়ের শিকার হলেন।

নুসরত যে আঁকতে ভালবাসেন সেকথা সম্ভবত অনেকেরই অজানা। কারণ অনুরাগীদের কাছে তিনি রাজনীতিক এবং অভিনেত্রী হিসেবেই সর্বতোভাবে পরিচিত। তাঁর অন্যান্য সত্ত্বার পাশাপাশি চিত্রশিল্পী নুসরত জাহানও কম যায় না! সম্প্রতি, তারই এক প্রমাণ মিলল তারকা সাংসদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে। সাদা ক্যানভাসের উপর রং-তুলি দিয়ে তিনি ফুটিয়ে তুলেছেন গৌতম বুদ্ধের অবয়ব। কোথাও হলুদ, আবার কোথাও নীল, সাদা-কালো রঙের ছোঁয়া। বুদ্ধের পাশে আঁকা হলুদ রঙের পাতা। নুসরতের শিল্পী মনস্তত্ত্বের তারিফ করতেই হয়। বুদ্ধের সঙ্গে গাছের পাতার একটা যোগ রয়েছে, তা অনেকেরই জানা। কারণ, নেপালের তরাই অঞ্চলের লুম্বিনী গ্রামে এক শালগাছের তলায় সিদ্ধার্থ জন্ম নেন। আবার, একটি অশ্বত্থ গাছের তলায় ধ্যানে বসেই বোধি লাভ করেছিলেন গৌতম বুদ্ধ। আর নুসরতের ক্যানভাসে ঠিক সেই বিষয়টি ফুটে উঠল। সম্প্রতি নিজের আঁকার একটি ভিডিও ইনস্টাগ্রামে পোস্ট করেছেন তারকা সাংসদ। ক্যাপশনে লিখেছেন, ‘The world needs more colours’ অর্থাৎ এই পৃথিবীতে আরও রঙের দরকার।

চিত্রশিল্পী নুসরতের প্রশংসায় যখন সবাই পঞ্চমুখ, তখন নেটিজেনদের একাংশ কিন্তু ট্রোল করতেও ছাড়েননি তাঁকে। কারও কথায়, “বুদ্ধের মুখে হলুদ রং কেন? পুরোটাতেই নীল রং নেই কেন?” আবার কেউ বা প্রশ্ন তুলেছেন, “কোন শিল্পীর আঁকা ছবিতে উপর তিনি তুলি বোলাচ্ছেন?” সাংসদ-অভিনেত্রী যদিও এই নিয়ে কোনওরকম মন্তব্য করেননি, বরং তিনি বরাবরই ট্রোল এড়িয়ে চলেন।

 

 

View this post on Instagram

 

A post shared by Nusrat (@nusratchirps)

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Netizens trolled tmc mp actress nusrat jahan for drawing lord buddha