scorecardresearch

বড় খবর

কলকাতায় হল নেই, পিছিয়ে গেল ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’-র মুক্তির তারিখ

প্রসঙ্গত, বাংলা-হিন্দি মিলিয়ে বেশ কয়েকটি ছবি মুক্তি পেতে চলেছে শুক্রবার। ‘১৭ সেপ্টেম্বর’, ‘প্রস্থানম’, ‘দ্য জ়োয়া ফ্যাক্টর’-এর মতো ছবি মুক্তি পাচ্ছে এদিন।

Rajlokhi O Srikanto
'রাজলক্ষ্মী ও শ্রীকান্ত' ছবির দৃশ্যে ঋত্বিক চক্রবর্তী এবং জ্যোতিকা জ্যোতি।

২০ সেপ্টেম্বর মুক্তি পাওয়ার কথা ছিল প্রদীপ্ত ভট্টাচার্যের ছবি ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’-র। কিন্তু শেষ মুহূর্ত পর্যন্ত কলকাতায় হল না পাওয়ার কারণে পিছিয়ে গেল সিনেমার মুক্তির তারিখ। আগামী ২৭ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে এই ছবি। বুধবার রাতে, নির্মাতাদের কাছে আসা হলের তালিকা দেখে প্রতিবাদের ঝড় ওঠে সোশাল মিডিয়ায়। ওই তালিকায় দেখা যায় রয়েছে আসানসোল, শিলিগুড়ি, ত্রিপুরার হলের নাম। কলকাতার কাছের হল বলতে বারুইপুর ও সোদপুর। শেষ পর্যন্ত মুক্তির তারিখ পিছিয়ে দিতে বাধ্য হলেন নির্মাতারা।

ঋত্বিক চক্রবর্তী, রাহুল বন্দ্যোপাধ্যায়ের মতো পরিচিত নামেরা কাজ করেছেন এই ছবিতে। শোনা যাচ্ছে, হিন্দি ছবির কারণেই হল পাচ্ছে না ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’। প্রসঙ্গত, বাংলা-হিন্দি মিলিয়ে বেশ কয়েকটি ছবি মুক্তি পেতে চলেছে শুক্রবার। ‘১৭ সেপ্টেম্বর’, ‘প্রস্থানম’, ‘দ্য জ়োয়া ফ্যাক্টর’-এর মতো ছবি মুক্তি পাচ্ছে এদিন। কলকাতায় কম বেশি হল পেয়েছে প্রতিটি ছবিই। কিন্তু শিকে ছেড়েনি ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’-র ঝুলিতে।

আরও পড়ুন, ছেলেকে নিয়ে পায়েল-দ্বৈপায়নের প্রথম বিদেশভ্রমণ এই পুজোতে

এমন পরিস্থিতিতে অত্যন্ত বিরক্ত পরিচালক বুধবার রাতে সোশাল মিডিয়ায় সমস্যার কথাটি। ব্যঙ্গ করে তিনি এও বলেন যে সিনেমার শোয়ের টিকিট না কেটে, দর্শকরা বরং আগরতলা বা কুচবিহারের টিকিট কাটুন। কারণ যে গুটিকয়েক হল পাওয়া গিয়েছে সেখানে তো কলকাতার কোনও হলের নাম নেই।

প্রদীপ্ত ভট্টাচার্য একজন জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক। তাঁর প্রথম ছবি বাকিটা ব্যক্তিগত দেশীয় ও আন্তর্জাতিক স্তরে প্রশংসিত। তাই তাঁর ছবি যদি কলকাতার কোনও হলে একটি করেও শো না পায়, তবে সেটা বাংলা চলচ্চিত্র জগতের কাছে লজ্জার বিষয়, এমনটাই বক্তব্য টলিপাড়ার অনেকের। তবে শোনা গিয়েছে, ইতিমধ্যেই যে বাংলা ছবিগুলি হলে মুক্তি পেয়েছে সেগুলো ভালো চলায় এবং সামনেই আরও বেশ কয়েকটি হিন্দি-বাংলা ছবির মুক্তি থাকায় রাজলক্ষ্মী ও শ্রীকান্ত-কে হল দিতে অক্ষম নাকি হলমালিকরা।

শেষ পর্যন্ত পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়ে নির্মাতাদেরই পিছিয়ে দিতে হল ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’-র মুক্তির তারিখ। আগামী ২৭ সেপ্টেম্বর, মহালয়া-র আগের দিন মুক্তি পাবে এই ছবি।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: No cinema hall for rajlakshmi o srikanta in kolkata