বড় খবর


অতিমারী অতীত? ভার্চুয়াল নয়, প্রতিবারের মতোই তারকা সমাবেশে বসবে অস্কারের আসর

কবে, কোথায় বসছে অস্কারের আসর? জানুন।

oscar

‘There will be no virtual Oscars…’ ঘোষণা অ্যাকাডেমি অব মোশন আর্টস অ্যান্ড সায়েন্স কর্তৃপক্ষের। অর্থাৎ বিশ্বজুড়ে অতিমারী আবহ হলেও প্রতিবারের মতো লস এঞ্জেলসের ডলবি থিয়েটারেই বসছে ৯৩তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস ওরফে অস্কার (Oscars 2021)। অতঃপর এবারও রেড কার্পেটে থাকছে আন্তর্জাতিক তারকাদের সমাগম। ২০২১ সালের ২৫ এপ্রিল অস্কার প্রদানের পুরস্কার অনুষ্ঠিত হবে ডলবি থিয়েটারে।

সাধারণত ফেব্রুয়ারি মাসে অস্কার অনুষ্ঠিত হয়। তবে এবার নির্ধারিত সময়ের ৮ সপ্তাহ পরে এবার অনুষ্ঠিত হচ্ছে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস। নেপথ্যে যে এই অতিমারী আবহ, তা বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না। প্রসঙ্গত, এই মারণ ভাইরাসের প্রকোপে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (KIFF) থেকে শুরু করে গোল্ডেন গ্লোব, বাফটা, এমি অ্যাওয়ার্ডসের মতো বিনোদন জগতের বহু পুরস্কার প্রদান অনুষ্ঠানই হয় পিছিয়ে গিয়েছে, নতুবা ভার্চুয়াল পথ অবলম্বন করেছে। কিন্তু তাতে করে দর্শকদের খুব একটা মনে ধরেনি। আর সেই কারণেই নাকি অস্কার অনুষ্ঠান কর্তৃপক্ষের ভার্চুয়াল সেলিব্রেশনে মত নেই।

ডলবি থিয়েটারে দর্শকাসন ৩৪০০টি। তবে এবার করোনার জন্য কতজনকে প্রবেশাধিকার দেওয়া হবে, তা এখনও জানা যায়নি। অ্যাকাডেমি কর্তৃপক্ষের তরফে জনৈক ব্যক্তি জানিয়েছেন, কিছুদিনের মধ্যেই কর্তৃপক্ষের তরফে ডলবি থিয়েটার পরিদর্শনে গিয়ে সব ঠিক করা হবে। ২০২১ সালের এপ্রিলের মধ্যে যে সিনেমাগুলি রিলিজ করেছে, সেগুলিই পুরস্কার প্রদানের জন্য বিবেচিত হবে।

Web Title: No virtual celebration oscar will be in person event

Next Story
বাংলো ভাঙার জের, BMC-কে ‘শায়েস্তা’ করতে এবার সুপ্রিম কোর্টে কঙ্গনাkangana-ranaut
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com