টিকটক প্রসঙ্গে বিস্ফোরক নুসরত, অ্যাপ ব্যান নিয়ে দুষলেন মোদী সরকারকেই

নুসরতের কাছে টিকটক অন্যান্য সোশাল মিডিয়া প্ল্যাটফর্মের মতোই তাঁর অনুরাগীদের সঙ্গে থাকার একটি মাধ্যম। কিন্তু যদি জাতীয় সিদ্ধান্তের প্রশ্ন হয়, তাহলে নিষিদ্ধকরণের সমর্থনেই রয়েছেন তারকা সাংসদ।

By: Kolkata  Updated: July 3, 2020, 05:34:46 PM

অভিনেতা ও তৃণমূল কংগ্রেস সাংসদ নুসরত জাহান সোশাল মিডিয়ায় বরাবরই ভীষণ অ্যাকটিভ। টিকটকেও প্রভূত জনপ্রিয় তিনি। নুসরতের টিকটকে অনুরাগীর সংখ্যা ১৪ লক্ষেরও বেশি। কিন্তু মঙ্গলবার থেকেই গুগল প্লে বা অ্যাপল স্টোর খুললে আর দেখা মিলছে এই জনপ্রিয় অ্যাপের। কারণ টিকটক-সহ মোট ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ করা হয়েছে তথ্য-প্রযুক্তি মন্ত্রকের তরফে।

এদিন নুসরত জাহান ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে জানান, চিনা অ্যাপ নিষিদ্ধ হওয়ায় তাঁর কোনও সমস্যা নেই, কিন্তু এর পেছনের ”কারণটা” জানতে চান সাংসদ। সোমবার ভারত সরকার ঘোষণা করে ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ করা হচ্ছে। তার মধ্যে রয়েছে টিকটক-সহ বেশ কয়েকটি প্রয়োজনীয় অ্যাপ। নুসরতের কাছে টিকটক অন্যান্য সোশাল মিডিয়া প্ল্যাটফর্মের মতোই তাঁর অনুরাগীদের সঙ্গে থাকার একটি মাধ্যম। কিন্তু যদি জাতীয় সিদ্ধান্তের প্রশ্ন হয়, তাহলে নিষিদ্ধকরণের সমর্থনেই রয়েছেন তারকা সাংসদ।

নুসরত জাহান বললেন, ”কিন্তু কিছু চিনা অ্যাপ নিষিদ্ধ করাটা কেন্দ্র সরকারের আই ওয়াশ। ভারতে যে যে চিনা সংস্থা ইতিমধ্যেই বিনিয়োগ করেছে এবং ডিমনিটাইজেশনের পর প্রধানমন্ত্রীর ছবি সহ সেগুলোর প্রথম পাতায় বিজ্ঞাপন বেরিয়েছে তার কী হবে? তাহলে প্রধানমন্ত্রীর সফর ও কূটনীতির ফল কী হল? এই সমস্ত প্রশ্নের উত্তর নেই।”

আরও পড়ুন, ‘টিকটক বন্ধ! বসিরহাট-যাদবপুরের মানুষ তাঁদের সাংসদদের কোথায় দেখবেন?’ বিদ্রূপ শ্রীলেখার

তাছাড়াও নুসরতের মতে, এই সিদ্ধান্তের ফলে সাধারণ মানুষের পেকেটে টান পড়বে। সে সব মানুষেরা চিনা দ্রব্য আমদানি-রপ্তানি করে সরকারের তাদের পাশে থাকা প্রয়োজন।

প্রসঙ্গত, টিকটকের কারণেই কিছুদিন আগে নেটিজেনদের সমালোচনার মুখে পড়তে হয়েছিল নুসরত জাহানকে। কিন্তু তার পরোয়া না করে উল্টে চ্যালেঞ্জ নিয়ে আরও বেশি করে টিকটক ভিডিয়ো করেছিলেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Nusrat jahan on tiktok ban

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
MUST READ
X