scorecardresearch

বড় খবর

মোদীজি এবার ভোট প্রচারের বাইরে বেরিয়ে কৃষকদের ‘মন কি বাত’ও শুনুন: নুসরত জাহান

সদ্য সম্প্রচারিত ‘মন কি বাত’ অনুষ্ঠানে কৃষকদের নিয়ে কেন ‘চুপ’ দেশের প্রধানমন্ত্রী? প্রশ্ন ছুঁড়েছেন তৃণমূল সাংসদ।

মোদীজি এবার ভোট প্রচারের বাইরে বেরিয়ে কৃষকদের ‘মন কি বাত’ও শুনুন: নুসরত জাহান

কৃষক আন্দোলন নিয়ে যেখানে গোটা দেশ উত্তাল। করোনা, কনকনে শীত উপেক্ষা করে আগামী প্রজন্মের চিন্তায় ক্ষুব্ধ কৃষকরা ভীড় জমিয়েছেন রাজধানীর সড়কে। দেশ সম্ভবত অন্নদাতাদের এমন বিক্ষোভ এর আগে কখনও দেখেনি, সেই প্রেক্ষাপটে দাঁড়িয়ে রবিবারে সম্প্রচারিত ‘মন কি বাত’ অনুষ্ঠানে কৃষকদের নিয়ে একটি কথাও বলতে শোনা যায়নি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi)। কৃষক বিক্ষোভ নিয়ে তিনি চুপ কেন? প্রশ্ন তুলেছেন নুসরত জাহান (Nusrat Jahan)। কোনওরকম রেয়াত না করেই মোদীকে কড়া বার্তা তৃণমূল সাংসদের- “নির্বাচনী প্রচারের বাইরে বেরিয়ে এবার একটু কৃষকদের ‘মন কি বাত’ও শুনুন।”

nusrat

রাজনৈতিক ময়দানে পদার্পন করার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয় নুসরত। বিজেপি সরকারের সমালোচনায় সর্বদাই মুখর তিনি। অতিমারী আবহে PM CARE ফান্ড থেকে শুরু করে সম্প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বঙ্গসফরের মতো এযাবৎকাল একাধিক ইস্যুতে বারবার মোদী সরকারের সমালোচনায় আওয়াজ তুলেছেন নুসরত। এবারও তার অন্যথা হয়নি। ‘মন কি বাত’-এর অনুষ্ঠানে দেশের অন্নদাতাদের নিয়ে মুখে কুলুপ কেন? প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন।

সম্প্রতি একটি টুইটে রাজধানীতে আন্দোলনরত কৃষকদের দুর্দশার ছবি তুলে ধরেছেন তৃণমূল সাংসদ। খোলা আকাশের নীচে এই কনকনে ঠান্ডায়, পেটে খিদে নিয়ে তাঁরা কীভাবে দিন কাটাচ্ছেন, ছবি শেয়ার করে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন নুসরত। সাংসদের মন্তব্য, “নরেন্দ্র মোদীজি আপনি কৃষকদের কষ্টটা কেন দেখতে পাচ্ছেন না? কেন ওদের অভাব-অভিযোগগুলো নিয়ে ভাবছেন না? নির্বাচনী প্রচারের মিছিল ছেড়ে একটু ওদের সঙ্গেও দেখা করুন। কৃষকদের ‘মন কি বাত’ও শুনুন।”

প্রসঙ্গত, রবিবার সম্প্রচারিত ‘মন কি বাত’ অনুষ্ঠানে কৃষকদের নিয়ে মোদীর ‘চুপ’ থাকা নজর কেড়েছে অন্যান্য বিরোধ শিবিরগুলিরও। যেখানে কৃষক আন্দোলনে যোগ দেওয়া কমপক্ষে ৩৪ জনের মৃত্যু হয়েছে, সেখানে দেশের প্রধানমন্ত্রী এখনও চুপ! সেকথা স্মরণ করিয়ে দিতেই নুসরতের এমন আক্রমণাত্মক টুইট। ফের একবার কেন্দ্রের পাশ করা কৃষি বিল নিয়ে প্রতিবাদী স্বর তুললেন রাজ্যের তৃণমূল সাংসদ নুসরত জাহান।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Nusrat jahan slams narendra modi for not paying heed to farmers problems