বড় খবর

‘পদ্মবনে’ যশ, তখনই বাংলায় মমতাকে ফেরানোর চ্যালেঞ্জ ছুঁড়লেন ‘তৃণমূলের’ নুসরত

যশের যোগদান বিজেপির কাছে ‘চমক’। এবার পদ্ম শিবিরকে পালটা চ্যালেঞ্জ তৃণমূল সাংসদ নুসরতের, “বাংলার জমিতে ফের ঘাসফুল-ই ফুটবে। নবান্নে ফিরবে মমতা বন্দ্যোপাধ্যায়।”

yash-nusrat

মঙ্গলবারই কৈলাস-মুকুলদের হাত ধরে গেরুয়া মন্ত্রে দীক্ষিত হয়েছেন যশ দাশগুপ্ত (Yash Dasgupta)। তৃণমূল সাংসদ নুসরত জাহানের ‘বিশেষ বন্ধু’ তিনি। অতঃপর অনেকেই প্রশ্ন তুলেছিলেন যে, বিরোধী রাজনৈতিক দলের সদস্য হওয়ায় কি ‘যশরত’-এর বন্ধুত্বের সমীকরণ এবার বদলাতে চলেছে? কারণ, যশ-নুসরতের সম্পর্কের গুঞ্জনে এদিকে সরগরম টলিপাড়া, আবার সেই যশেরই যোগদান বিজেপির কাছে ‘চমক’। তৃণমূলকে ছোঁড়া চ্যালেঞ্জও বলা যেতে পারে। সেই প্রেক্ষিতে দাঁড়িয়ে ‘তৃণমূলের সাংসদ বান্ধবী’ নুসরত জাহানের (Nusrat Jahan) প্রতিক্রিয়ার জন্য অনেকেই এই মুহূর্তে কৌতূহলী। এবার যশের বিজেপিতে যোগদানের পরই নিজের অবস্থান স্পষ্ট কর দিলেন নায়িকা। পদ্ম শিবিরকে পালটা চ্যালেঞ্জ ছুঁড়লেন যে, “বাংলার জমিতে ফের ঘাসফুল-ই ফুটবে। নবান্নে ফিরবে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।”

গত কয়েক মাসে নুসরত ও যশের যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, তা কিন্তু অনেকেরই নজরে পড়েছে। এর মাঝেই আবার যশ দাশগুপ্তের বিজেপিতে যোগদান। এদিকে আবার, গেরুয়া শিবিরের নেতা-মন্ত্রীদের গতিবিধির উপরও কড়া নজর তৃণমূল সাংসদ নুসরত জাহানের। বাজেট পেশ হোক কিংবা কৃষি বিল থেকে দেশের বাড়তে থাকা বেকারত্ব, যাবতীয় বিষয়েই তিনি বিজেপি সরকারের সমালোচনায় সরব। বলা ভাল, তৃণমূলের মুখপাত্র হিসেবে সাংসদ নায়িকার পদ্ম-বিরোধী টুইট রীতিমতো ‘সুপারহিট’! আর সেই প্রেক্ষিতেই যশের বিজেপিতে যোগদানের পর বন্ধু হিসেবে নুসরতের প্রতিক্রিয়ার অপেক্ষায় যে রাজনৈতিকমহল অপেক্ষা করবেই, তা বলাই বাহুল্য।

সরাসরি এই প্রসঙ্গে মুখ না খুললেও সোশ্যাল মিডিয়ায় আকার-ইঙ্গিতে তিনি বুঝিয়ে দিয়েছেন যে, এখনও দিদির পাশেই রয়েছেন তিনি। শুধু তাই নয়, বাংলায় ফের ঘাসফুল ফোটানোর চ্যালেঞ্জেও ছুঁড়ে দিয়েছেন তিনি। তৃণমূলের জনসভায় যোগ দিয়ে ভোটপ্রার্থনা করছেন মমতা বন্দ্যোপাধ্যায়কে ফের ক্ষমতায় আনার জন্য।

অভিনেতা। আবার নেতা। রাজনীতি এবং গ্ল্যামার ইন্ডাস্ট্রি এখন মিলেমিশে একাকার। তারকাদের দলবদল কিংবা রাজনীতিতে পদার্পণের খবরে এখন আর হতবাক হন না আম-আদমিরা। একুশের বিধানসভা নির্বাচনের আগে বিনোদুনিয়ার সঙ্গে রাজনৈতিক ময়দানের ‘মাখো-মাখো’ সমীকরণ ধরা পড়েছে সর্বক্ষেত্রেই। ভিন্ন রাজনৈতিক মতাদর্শের খাতিরে এখন ইন্ডাস্ট্রির অনেক বন্ধুত্বের সম্পর্কই তলানিতে গিয়ে ঠেকেছে। একে-অপরের থেকে মুখ ঘুরিয়েছেন তাঁরা। দোষারোপ। আর কাঁদা ছোঁড়াছুড়ি সর্বত্র। এর মাঝেই তৃণমূল সাংসদ নুসরত জাহানের ‘বিশেষ বন্ধু’ যশ দাশগুপ্তর (Yash Dasgupta) পদ্ম শিবিরে যাওয়া।

বিজেপিতে যোগ দেওয়ার পর যশকে কিন্তু ইতিমধ্যেই এই প্রশ্নের সম্মুখীন হতে হয়েছে। তিনি অবশ্য ‘কূটনৈতিক কায়দায়’ উত্তর দিয়েছেন। যশের দাবি, নুসরত (Nusrat Jahan) একটা দলে রয়েছে। এবং তিনি অন্য একটা পার্টিতে। তাঁরা একে-অপরের বন্ধু। যে বন্ধুত্বটা ফিল্ম ইন্ডাস্ট্রি থেকেই শুরু হয়েছে। কাজেই ভিন্ন রাজনৈতিক দলে যোগ দেওয়ায় সেই সমীকরণ বদলানোর নয়। গতকালই স্পষ্ট করে দিয়েছেন যশ। এবার নুসরতও পালটা বিজেপিকে চ্যালেঞ্জ ছুঁড়ে স্পষ্ট করে দিলেন যে, তিনি তৃণমূলের পাশেই রয়েছেন, থাকবেন।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Nusrat jahans tweet after friend yash dasguptas bjp joining

Next Story
‘অলক্ষ্মী বিদায়ই লক্ষ্য’, তৃণমূলকে কটাক্ষ! শাহর উপস্থিতিতে আজই বিজেপিতে যোগ হিরণেরHiran1
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com