বড় খবর

একসঙ্গে ঋদ্ধি-ঋত্বিক,প্রকাশিত ‘নগরকীর্তন’-এর পোস্টার

এবছর জাতীয় পুরস্কারের মঞ্চে ঋদ্ধি সেনের ডাক এসেছিল এই ছবির জন্যই। সেরা অভিনেতার সম্মান পেয়েছিলেন তিনি। এবার প্রকাশিত হল নগরকীর্তন ছবির পোস্টার।

প্রকাশিত হল নগরকীর্তন ছবির টিজার।

ছবি মুক্তি তো দূরের কথা, তার এক ঝলক প্রকাশ্যে আসার আগেই সংবাদ শিরোনামে উঠে এসেছিল এই ছবি। ঋদ্ধির প্রশংসার পঞ্চমুখ হয়েছিলেন সকলে। আসলে এবছর জাতীয় পুরস্কারের মঞ্চে ঋদ্ধি সেনের ডাক এসেছিল এই ছবির জন্যই। সেরা অভিনেতার সম্মান পেয়েছিলেন তিনি। প্রকাশিত হল সেই ‘নগরকীর্তন’ ছবির পোস্টার। নিজেই তা প্রকাশ করলেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। এই ছবি নিয়ে আগেই ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে ঋদ্ধি জানিয়েছিলেন, ‘‘প্রস্তুতি হিসেবে আমি লিলি এলবির ম্যান ইনটু ওম্যান পড়েছি, দেখেছি ড্যানিশ গার্ল টুটসির মতো ছবি’’।

আরও পড়ুন, চেনা ছকে মৈনাক ভৌমিক, প্রসঙ্গ ‘জেনারেশন আমি’

এবছর ইফির জন্য মনোনীত হয়েছে ‘নগরকীর্তন’। এর আগে কান চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে এই ছবি। এশিয়ার মোট নয়টি ছবির মধ্যে নিজের জায়গা করে নিয়েছিল ‘নগরকীর্তন’। জাতীয় পুরস্কারের মঞ্চে নগরকীর্তনের বরাতে জুটেছিল বিশেষ জুরি পুরস্কারও। এছাড়াও এ ছবির জন্যে সেরা পোশাক পরিকল্পনার পুরস্কার পেয়েছিলেন গৌতম মণ্ডল এবং সেরা মেকআপ শিল্পী হিসেবে পুরস্কৃত হয়েছিলেন রাজ রজক। ‘নগরকীর্তন’ এক বাঁশিওয়ালা ও একজন রূপান্তরকামীর ভালবাসার গল্প। র‌ূপান্তরকামীর প্রেমের কাহিনি নির্ভর এ ছবিতে ঋদ্ধি ছাড়াও আর এক প্রধান চরিত্রে অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী।

সমালোচকদের মতে এখনও পর্যন্ত অভিনয় জীবনের সেরাটা দিয়েছেন ঋদ্ধি। শব্দের পর আবার কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবিতে ঋত্বিক চক্রবর্তী। শব্দও জাতীয় পুরস্কার এনে দিয়েছিল। ছবি সিনেমা হলে মুক্তি পাবে ২০১৯ এর জানুয়ারী মাসে। তার আগে গোয়ার ছবির প্রিমিয়ার হল, এই বা কম কীসে!

Web Title: Official poster of nagarkirtan

Next Story
গ্রামে সওয়ার বরুণ-অনুষ্কার সুই-ধাগা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com