বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

আমার চরিত্রকে আমি সবটা দিয়ে লালন করি: ওমরতা অভিনেতা রাজকুমার রাও

একজন সন্ত্রাসবাদীর চরিত্রে অভিনয় করার কাজটা যে তাঁর পক্ষে কতটা কঠিন, আর হনসল মেহতার সঙ্গে কাজ করা যে কতটা স্বস্তির, জানালেন রাজকুমার রাও। সাক্ষাৎকার নিয়েছেন কোমল আরজে পাঞ্চাল।

Rajkummar Rao will be seen next in Hansal Mehta’s Omerta.
হনসল মেহতার ওমরতা ছবিতে বলিউড অভিনেতা রাজকুমার রাও

গত বছর ট্র্যাপড, বেরিলি কি বরফি এবং নিউটনের মতো ছবি করার পর এই বছর হনসল মেহতা পরিচালিত ওমরতা ছবিতে দেখা যাবে রাজকুমার রাওকে। সন্ত্রাসবাদী আহমেদ ওমর সাঈদ শেখের জীবনের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে এই ছবি।

ইন্ডিয়ান এক্সপ্রেস ডটকমের সাথে কথোপকথনে রাজকুমার রাও জানালে যে একজন অভিনেতা হিসেবে সাফল্যের বোধকে তিনি নিজের মধ্যে ঢুকে পড়তে দেননি। বললেন যে কেন হনসাল মেহতার সঙ্গে কাজ করা তাঁর জন্য স্পেশাল।

প্রঃ শহিদ, আলিগড়, বোস আর এখন ওমরতায় আহমেদ ওমর সাঈদ শেখ, আপনি তো বায়োপিকের মাইলস্টোন হয়ে যাচ্ছেন!

রাজকুমার: বিষয়টা কিন্তু সম্পূর্ণ কাকতালীয়। এরকম নয় যে আমি শুধু বায়োপিকই খুঁজছি। কিন্তু হ্যাঁ, একজন অভিনেতা হিসাবে, আমি সবসময় বাস্তব চরিত্রে অভিনয় করতে চাই। কারণ আমার মনে হয় কারও জীবনকে পর্দায় ফুটিয়ে তোলার মধ্যে একটা চ্যালেঞ্জ রয়েছে। তবে ওমরতার পর অন্তত পরের পাঁচ-ছটা সিনেমা বায়োপিক করবো না।

প্রঃ আগে আপনি কনটেন্ট-ড্রিভেন সিনেমার অভিনেতা হিসাবে পরিচিত ছিলেন, কিন্তু এখন মেইনস্ট্রিম অভিনেতা হিসাবেও স্বীকৃত। এই বদলটা কীভাবে হল?

রাজকুমার: আমি মূলধারার সিনেমা বাছি ছবির গল্প দেখে এবং তার সঙ্গে চমৎকার মানুষেরা যুক্ত থাকেন বলে। আমার তরফ থেকে এটা সবসময়েই সচেতন সিদ্ধান্ত। গল্প না থাকলে বলার কী ই বা থাকে? যাইহোক, যদি আপনি আমাকে রূপান্তরের কথা বলেন তো এটুকু বলতে পারি যে আমার মাথার  তেমনমধ্যে কিছু ঘটেনি। তেমন কিছু আমি ঘটতে দিইনি। আশ্চর্য হলেও সত্যি যে, হলেও আমি এরমধ্যে কোনও তফাৎ দেখতে পাই না। আমি কেউকেটা হয়ে যাইনি। কাজের ব্যস্ততার জন্য খুব বেশি মানুষের সাথে যোগাযোগের সময় পাই না। আমি কাজ করি, বাড়িতে ফিরে আসি এবং আমার প্রিয়জনেরাও একই রকম রয়ে যায়। তারা কোনওদিন বদলাবে না। আর আমি বেড়াতে যাই। হয়তো সে কারণেই বুঝি না যে আমার ভিতরে কোনও বদল ঘটেছে। এমনকি আমি বদল বুঝতেও চাই না, সত্যিই।

প্রঃ বর্তমান যা পরিস্থিতি তাতে ছবিটা সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টি করতে পারে?

রাজকুমার: একদমই না! দেখুন আমরা এখানে কোনও সম্প্রদায়কে লক্ষ্য করিনি। এটা একেবারেই অন্য়রকম ছবি। এটা এমন একজনের কাহিনি যে বহিরাগত। সে এখানকার কেউ নয়, আমাদের কোনও সম্প্রদায়ের নয়। সে যা করেছে তাকে যথাযথ বলে প্রমাণ করার চেষ্টাও আমরা করছি না। হনসল স্যার খুবই সৎ এবং দায়িত্ববান পরিচালক। এটা ভয়ংকর সৎ ছবি। এখানে যা ঘটেছিল ঠিক তাই দেখানো হবে, আমাদের কোনও অ্যাজেন্ডা নেই আর আমরা কোনওভাবে কোনও কাজকে যথাযথ বলে প্রমাণ করার চেষ্টাও করছি না। আমরা আপনাদের আয়না দেখাচ্ছি। দেখাচ্ছি এ জগতের অন্ধকার সত্য।

প্রঃ ছবিতে নগ্নদৃশ্য আছে। আপনি কী তাতে নার্ভাস?

রাজকুমার: হ্যাঁ, ছবিতে নগ্নতা আছে, কিন্তু আমি নার্ভাস নই। আমি আমার প্রথম ছবি লভ সেক্স অওর ধোকাতেও নগ্ন হয়েছিলাম। তবে বিশেষ করে এই দৃশ্য একজন অভিনেতা হিসাবে আমার জন্য ভীষণ ডিস্টারবিং ছিল। এটা নিশ্চিতভাবেই সঙ্গম দৃশ্য নয়। তার থেকে অনেক বেশি কিছু। ভীষণ নৃশংস! বর্বর! আমি ওর মতো নই। আমি একজন শান্তশিষ্ট মজাদার মানুষ। আমার মধ্যে অত ঘৃণা নেই। আমরা বিনা প্রস্তুতিতে দুদিনের মধ্যে এই দৃশ্যটা শ্যুট করার সিদ্ধান্ত নিয়েছিলাম। হনসল স্যার আমাকে যা যা করতে বলেছেন আমি ঠিক তাই করেছি। শাহিদ ছবিতেও আমি নগ্ন  হয়েছিলাম যখন আমার উপর অত্যাচারের দৃশ্য ছিল।  একইভাবে এটাও বাস্তব। আসলে আমরা খুঁটিনাটিগুলো দেখাতে চেষ্টা করেছি। হনসল স্যারকে আমি বিশ্বাস করি তাই দৃশ্যটা করতে পেরেছি। উনি কুৎসিত কিছু করবেন না।

অনুলিখন- দেবস্মিতা দাস

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Omerta interview rajkummar rao

Next Story
ব্লকবাস্টার টাইগার শ্রফের বাগী ২: ১৭ দিনে আয় ১৫৫.৬৫ কোটি টাকাbaaghi 2 movie boxoffice
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com