বড় খবর

কৃষি বিল নিয়ে ‘বিতর্কিত’ মন্তব্যের জের, বিজেপি সাংসদ সানির নিরাপত্তা বাড়ালো কেন্দ্র

পাঞ্জাবের ভূমিপুত্র তথা সাংসদ হয়েও কৃষি বিল নিয়ে সানির বিতর্কিত মন্তব্যে যারপরনাই ক্ষুব্ধ কৃষকদের একাংশ।

Sunny-deol

দিন কয়েক আগেই কেন্দ্রের কৃষি বিল নিয়ে ‘কূটনৈতিক’ মন্তব্য করে নেটিজেনদের রোষানলে পড়েছিলেন বিজেপি সাংসদ তথা অভিনেতা সানি দেওল (Sunny Deol)। নেটিজেনদের একাংশ তাঁর নামের পাশে ‘দু-মুখো’র তকমাও সেঁটেছিল। নয়া কৃষি বিল নিয়ে একদিকে যখন গোটা দেশ উত্তাল, ক্ষোভে ফুঁসছেন কৃষকরা, ঠিক সেই পরিস্থিতিতেই সানি মন্তব্য করেছিলেন যে, ‘বিরোধী দলনেতারা কৃষি বিলের ভুল ব্যখ্যা করছে রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার জন্য।’ সানির এমন মন্তব্যে যারপরনাই খেপে উঠেছিলেন কৃষকরা। এবার তার জেরেই বাড়িয়ে দেওয়া হল বিজেপি সাংসদ তথা অভিনেতার নিরাপত্তা।

নিজে পাঞ্জাবের গুরদাসপুরের সাংসদ হয়ে কিনা কৃষকদের স্বার্থে আওয়াজ না তুলে কেন্দ্রের সিদ্ধান্তে সায় দিয়েছেন সানি দেওল, অতঃপর তাঁর বিরুদ্ধে ক্ষোভের অন্ত নেই কৃষকদের একাংশের। কারণ, কৃষক আন্দোলনের উত্থান মূলত পাঞ্জাব-হরিয়ানা প্রদেশ থেকেই। এমতাবস্থায়, সাংসদ হিসেবে তিনি কী করে নিজস্ব সংসদীয় এলাকার মানুষদের কথা না ভেবে বিজেপি সরকারের পাশে দাঁড়ান? অনেকেই এমন প্রশ্ন তুলেছিলেন। উপরন্তু, তাঁর মন্তব্যের জেরে অনেকেই ক্ষুদ্ধ। তাই কোনওরকম ঝুঁকি না নিয়ে এবার সানি দেওলের নিরাপত্তা বাড়ানো হল। এবার থেকে ওয়াই (Y) ক্যাটাগরির নিরাপত্তা পাবেন তিনি। যাতে তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকবেন ২ জন কমান্ডো, পুলিশকর্মী-সহ মোট ১১ জন।

প্রসঙ্গত, কৃষক আন্দোলন নিয়ে সানি বলেছিলেন, “এই আন্দোলন নিয়ে যেন অন্য দেশ মাথা না ঘামায়। কৃষক আন্দোলন পুরোপুরি এ দেশের কৃষক এবং সরকারের নিজস্ব বিষয়। তাঁদের সঙ্গে কথা বলে সরকারের তরফে সমস্ত বিষয়টি মিটিয়ে নেওয়া হবে।” পাশাপাশি বিরোধীদের একহাত নিয়ে তিনি এও বলেছিলেন যে, “আমি জানি অনেকেই কৃষকদের এই পরিস্থিতি কাজে লাগিয়ে সমস্যা তৈরি করার চেষ্টা করছে। তাঁরা কৃষকদের কথা ভাবছেন না। হতে পারে তাঁদের দলের নিজস্ব অ্যাজেন্ডা রয়েছে। কিন্তু আমি ও আমার দল সর্বদাই কৃষিভাইদের পাশে রয়েছি এবং চিরকাল থাকবও। আমাদের সরকার প্রতিবাদী কৃষকদের সঙ্গে আলোচনা করবে এবং সব দিক বিবেচনা করে সঠিক সিদ্ধান্ত নেবে।” আর ঠিক এমন মন্তব্যের পরই নেটিজেনদের কটাক্ষবাণ ধেয়ে আসে বিজেপি সাংসদের দিকে।

উল্লেখ্য, অনেকেই এক্ষেত্রে প্রশ্ন তুলেছেন যে, “তিনি পাঞ্জাবের একজন সাংসদ হওয়ার পাশাপাশি তিনি এখানকার ভূমিপুত্রও, অন্তত সেই প্রেক্ষিতে তো নিজের রাজ্যের খেটে খাওয়া মানুষগুলির কথা ভাবতে পারতেন! কিন্তু তিনি তা না করে কেন্দ্রের সিদ্ধান্তে সমর্থন জানিয়েছেন।” এমতাবস্থায় গুরদাসপুরের সাংসদ সানি দেওলের দিকে যাতে কোনওভাবেই বিক্ষোভের আঁচ না পড়ে, সেদিকে কড়া নজর প্রশাসনের। আর তার জেরেই এবার সানি দেওলের নিরাপত্তা বাড়িয়ে Y ক্যাটাগরি করা হল।

Web Title: On new farm law row modi government allots y category security for sunny deol

Next Story
‘এই রাত তোমার আমার’, রিসেপশনে প্রকাশ্যে স্ত্রী দেবলীনাকে বললেন গৌরব, দেখুন ভিডিওdevlina-gourab
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com