বড় খবর

জন্মদিনে সুশান্তকে শ্রদ্ধার্ঘ্য, অ্যাস্ট্রোফিজিক্স পড়ুয়াদের জন্য ২৫ লাখের বৃত্তি ঘোষণা পরিবারের

কীভাবে সেই স্কলারশিপ পাওয়া যাবে? জানুন বিশদে।

sushant

মহাকাশ নিয়ে বরাবরই কৌতূহলী ছিলেন সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput) । অ্যাস্ট্রোফিজিক্স নিয়ে নিয়মিত চর্চা করতেন। পড়াশোনাতেও ছিলেন বেজায় তুখোড়। তাই সিনেমা, শুটিংয়ের মাঝে কখনও সুযোগ পেলেই বসে পড়তেন মহাকাশচর্চায়। বিশ্ব ব্রহ্মাণ্ডের গ্রহ, নক্ষত্র দেখতে বাড়ির বারান্দায় রীতিমতো বসিয়ে ফেলেছিলেন একটি টেলিস্কোপও। মাঝে মধ্যেই তাতে চোখ দিয়ে হারিয়ে যেতেন মহাকাশে। আর ভাই সুশান্তের এমন মহাকাশপ্রেমের জন্য এবার তাঁর জন্মদিনে বড়সড় উদ্যোগ নিল তাঁর পরিবার তথা দিদি কৃতী সিং। অ্যাস্ট্রোফিজিক্স পড়ুয়াদের জন্য ঘোষণা করলেন বৃত্তি।

আজ বেঁচে থাকলে ৩৫-এ পা দিতেন সুশান্ত সিং রাজপুত। ভাল সিনেমা উপহার দিতেন, কিংবা মহাকাশে যাওয়ার প্রস্তুতিও নিতেন। কিন্তু গতবছরের ১৪ জুন সব সম্ভাবনাই তছনছ করে পরলোকে চলে গিয়েছেন তিনি। বছর গড়াতে চললেও পরিবার, অনুরাগীরা তাঁর এই আচমকা চলে যাওয়াটা মেনে নিতে পারেননি। পরিবার-পরিজনের কাছে এখন তাঁর স্মৃতিটুকুই সম্বল। সেই স্মৃতিটুকু অক্ষয় করে রাখতে এবার সুশান্তের জন্মদিনে সাড়ে ২২ লক্ষ টাকার বৃত্তি ঘোষণা করলেন সুশান্ত সিং রাজপুতের দিদি শ্বেতা সিং কীর্তি।

শ্বেতা সিং কীর্তি আদতে মার্কিন মুলুকের বাসিন্দা। এদিন ৩৫ হাজার মার্কিন ডলারের একটি বৃত্তির কথা ঘোষণা করেছেন তিনি। ভারতীয় মুদ্রায় যা প্রায় সাড়ে পচিশ লক্ষ টাকা। ইউসি বার্কলেতে অ্যাস্ট্রোফিজিক্স পড়তে আসা যে কোনও ছাত্রই এই বৃত্তির জন্য আবেদন করতে পারেন। সম্প্রতি নিজের ইনস্টাগ্রামেই একথা ঘোষণা করেছেন তিনি।
এর পাশাপাশি আবেগঘন ভাষায় শ্বেতা লেখেন, “আমি তাঁর কাছে কৃতজ্ঞ যে এই কাজটা সফল করেছে। তুমি যেখানেই থেকো ভাল থেকো। আদরের ভাই তোমার জন্মদিনে অনেক শুভেচ্ছা। অনেকটা ভালবাসা।” এরপর পোস্টের সঙ্গে একটি লিংকও জুড়ে দেন কৃতি।

Web Title: On sushant singh rajputs birth anniversarysister announces scholarship of rs 25 5 lakh

Next Story
মুম্বইতে FIR দায়ের ‘তাণ্ডব’-এর বিরুদ্ধে, যোগীর পুলিশকে সাহায্যের আশ্বাস মহা-সরকারেরTandav
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com