scorecardresearch

বড় খবর

ছবিতে স্কুল ইউনিফর্মে রয়েছেন বিখ্যাত বলিউড অভিনেত্রী, চিনতে পারেন কিনা দেখুন তো!

World Education Day: স্কুলের ছবি শেয়ার করে অতিমারী আবহে পড়ুয়াদের মিষ্টি বার্তা দিলেন এই বলিউড অভিনেত্রী।

Shilpa Shetty, Shilpa Shetty shares school photo, World Education Day, শিল্পা শেট্টি, বিশ্ব শিক্ষা দিবস, স্কুলের ফটো শেয়ার করলেন শিল্পা শেট্টি, bengali news today
স্কুলের ছবি শেয়ার করলেন জনপ্রিয় বলিউড অভিনেত্রী

পরনে স্কুলের নীল-সাদা ইউনিফর্ম। বান্ধবীদের সঙ্গে হাসিমুখে ক্যামেরার সামনে পোজ দিয়েছেন অভিনেত্রী। তখন অবশ্য তিনি আজকের জনপ্রিয় বলিউড অভিনেত্রী হয়ে ওঠেননি! স্মৃতির ফ্রেমে ধরা স্কুলের সেই মিষ্টি মুহূর্ত শেয়ার করে এক বিশেষ বার্তা দিলেন বিশ্ব শিক্ষা দিবসে (World Education Day)। তা চিনতে পারলেন কি এই বলিউড অভিনেত্রীকে?

ছবিতে পিছনের সারিতে একেবারে মধ্যমণি হয়ে দাঁড়িয়ে রয়েছেন শিল্পা শেট্টি (Shilpa Shetty)। আজ বিশ্ব শিক্ষা দিবস, আর সেই প্রেক্ষিতেই স্কুলের বান্ধবীদের সঙ্গে ছবি শেয়ার করে মিষ্টি বার্তা দিলেন আজকের পড়ুয়াদের জন্য। অতিমারীতে বিধ্বস্ত শিক্ষাব্যবস্থা। বর্তমানে পড়ুয়াদের পঠনপাঠন চলছে অনলাইনের মাধ্যমেই। স্কুলে যাওয়া, বন্ধুদের সঙ্গে সময় কাটানো, মজা-আড্ডা, একসঙ্গে টিফিন ভাগ করে খাওয়া… গত ২ বছর ধরে সবকিছু থেকে বঞ্চিত পড়ুয়ারা। এমতাবস্থায় অভিভাবকদের কপালে যেমন পড়ুয়াদের ভবিষ্যৎ নিয়ে চিন্তার ভাঁজ পড়েছে, ঠিক তেমনই মনোবল ভেঙে পড়েছে কচি-কাঁচাদেরও। তাদের জন্যই মন কাঁদছে বলিউড অভিনেত্রীর।

কিন্তু অতিমারীতে শিক্ষাব্যবস্থার বিপর্যয়ে যাতে পড়ুয়াদের মনোবল যাতে ভেঙে না পড়ে, সেই বার্তাই শিল্পা দিলেন তাঁর অতীতের ছবি শেয়ার করে। শিল্পা শেট্টির মন্তব্য, “অতিমারীর দাপটে গোটা বিশ্বের যেসব পড়ুয়ারা স্কুলে যেতে পারছেন না, তাঁদের কথা ভেবে আমার খারাপ লাগছে। ওরা বন্ধুদের সঙ্গে দেখা করতে পারছে না। এমনকী, স্কুলে শারীরিকভাবে উপস্থিত হয়ে সার্বিকভাবে পঠনপাঠনের সুযোগও পাচ্ছে না। কিন্তু এটা এই মুহূর্তে খুব জরুরী। মারণ ভাইরাসে মুখে আমরা তাদের ঠেলে তো দিতে পারি না। কিন্তু এই পরিস্থি থেকে আমাদের ঘুরে দাঁড়াতে হবে অতি সন্তপর্নে।”

[আরও পড়ুন: ডিভোর্সের পরও একই হোটেলে উঠলেন ধনুষ-ঐশ্বর্য্য, তুঙ্গে জল্পনা]

এখানেই অবশ্য শেষ করেননি অভিনেত্রী। শিল্পা এও যোগ করেন যে, “বিশ্ব শিক্ষা দিবস উপলক্ষে আজ আমাদের নিজেদের প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে যে, বিশ্বের কোনও ছেলেমেয়েরাই যেন তাদের শিক্ষার অধিকার থেকে বঞ্চিত না হয়। সমস্ত রকম সতর্কতা অবলম্বন করে যেন তারা পঠনপাঠন চালিয়ে যেতে পারে। আগামী প্রজন্মকে আরও শক্তিশালী করে তুলতে হবে। সুস্থ থাকুক ওরা। বিশ্ব শিক্ষা দিবসের শুভেচ্ছা।”

প্রসঙ্গত, স্বামী রাজ কুন্দ্রার পর্নকাণ্ড বিতর্ক এখন অতীত। শত সমালোচনা-কটাক্ষ পেরিয়ে ফের স্বমহিমায় টেলি-পর্দায় ফিরে এসেছেন শিল্পা শেট্টি। এবার অতিমারীতে বিপর্যস্ত শিক্ষাব্যবস্থা নিয়ে কথা বললেন বলিউড অভিনেত্রী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: On world education day shilpa shetty share childhood school memory