বড় খবর

বড়পর্দায় একসঙ্গে স্বস্তিকা-সুদীপ্তা, শীতে মুক্তি পাবে অনেক দিনের পরে

চারজন মেয়েকে নিয়ে এবার গল্প বলবেন পরিচালক দেবারতি গুপ্ত। তাও তারা আবার স্কুলের বন্ধু। ছবি অনেক দিনের পরে।

বড়পর্দায় একসঙ্গে স্বস্তিকা-সুদীপ্তা-রূপাঞ্জনা-পালোমি

কলেজের বন্ধুদের নিয়ে, সে সময়ের বন্ধুত্ব নিয়ে সিনেমা কম হয়নি। কিন্তু স্কুলের বন্ধু, স্কুলজীবন? খুব বেশি ছবি নেই, অন্তত বাংলা ভাষায় তো নেই বললেই চলে। সে অভাব পূরণ করছেন পরিচালক দেবারতি গু‌প্ত। তাঁর নতুন ছবি অনেক দিনের পর।

তবে এ ছবির মূল চরিত্র বলতে গেলে সোশ্যাল মিডিয়া। অন্তত পরিচালকের তেমনটাই দাবি। ছবির চরিত্র  স্বাগতা (স্বস্তিকা) সোশ্যাল মিডিয়ায় স্কুলের ১৫০ জন বন্ধুর সঙ্গে যোগাযোগ করে একটা গেট টুগেদার প্ল্যান করে। ১৮ বছর পর তাদের একসাথে দেখা হওয়ার কথা। কিন্তু যথা দিনে এসে পৌঁছয় মাত্র চার জন। স্বাগতা, দেবলীনা (সুদীপ্তা), সায়ন্তনী (রূপাঞ্জনা) এবং কুহু (পালোমি)। এর পরেই কাহিনি এগোয়।

 

অনেক দিনের পরে ছবিতে অন্যতম চরিত্রে রয়েছেন স্বস্তিকা মুখোপাধ্যায়

স্কুলের বন্ধুরা জানে ছোটবেলার গোপন কথা গুলি, যেসব কথা স্কুলবেলায় নিজেদের মধ্যে বলে ফেলা যেত নিখাদ বন্ধুতার টানেই। সেইসব সিক্রেটগুলো নিখাদ বন্ধুত্বে কতটা খাদ আনে, জীবনকে করে তোলে কতটা জটিল, এসবই এ ছবির উপজীব্য।এ ছবির ক্যামেরা করছেন রক্তিম মণ্ডল, সঙ্গীত পরিচালনার দায়িত্বে রাজা নারায়ণ দেব।

পরিচালক দেবারতি গুপ্তের কথায়, স্কুলের বন্ধুদের নিয়ে ছবি করার ইচ্ছে আমার বরাবই ছিল। আর গেট টুগেদারে বা আড্ডা প্ল্যান করার জন্য সোশ্যাল মিডিয়া এখন অনস্বীকার্য। আমি অন্তত মেয়েদের স্কুলে পড়েছি। তাই ওই বন্ধুর দাদার প্রেমে পড়া বা কোন টিচার কাকে বেশি স্নেহ করতেন তাই নিয়ে রেষারেষি এগুলো স্বাভাবিক ছিল। আমার সিনেমায় ধরা পড়েছে লেট নাইনটিজের স্কুলের সময়টা।

শ্যুটিংয়ে ব্যস্ত পরিচালক দেবারতি গুপ্ত

ছবির শ্যুটিং হয়েছে বেলগাছিয়া রাজবাড়ি ও কলকাতার একটি স্কুলে। এ বছর শীতে অনেক দিনের পরে রিলিজ করার কথা ভাবছেন পরিচালক।

শ্যুটিংয়ের ফাঁকে

এই প্রথমবার স্ক্রিন শেয়ার করবেন স্বস্তিকা-সুদীপ্তা। জাতীয় পুরস্কার পাওয়া অভিনেত্রী পালোমি রয়েছেন, রয়েছেন রূপাঞ্জনা। চারকন্যার অভিনয় এবং অন্যরকম বিষয় দর্শকদের আগ্রহ কতটা তৈরি করবে, তা নিয়ে কি কিছুটা টেনশনে পরিচালক দেবারতি গুপ্ত?

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Onek diner pore swastika mukherjee sudipta chakraborty

Next Story
পিছিয়ে গেল হনসল মেহেতার ছবি ওমরতা-র রিলিজ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com