scorecardresearch

মসজিদে নাচের ভিডিও শুট! পাক অভিনেত্রীকে গ্রেফতারের নির্দেশ আদালতের

ঐতিহাসিক মসজিদের ভিতরে নাচের ভিডিও শুট করে বিপাকে ‘হিন্দি মিডিয়াম’ ছবিতে ইরফান খানের সহ-অভিনেত্রী।

Saba Qamar, Hindi Medium, Pakistan actress Saba Qamar, সাবা কামার, হিন্দি মিডিয়াম অভিনেত্রী, bengali news today
গ্রেফতারির মুখে সাবা কামার!

বিতর্কে জড়ালেন ‘হিন্দি মিডিয়াম’ (Hindi Medium) খ্যাত অভিনেত্রী। ২০১৭ সালে মুক্তি পাওয়া ওই ছবিতে ইরফান খানের (Irrfan Khan) সঙ্গে অভিনয় করতে দেখা গিয়েছিল সাবা কামারকে (Saba Qamar)। তাঁর স্নিগ্ধ অভিনয় মন জয় করে নিয়েছিল ভারতীয় সিনেদর্শকদের। আর তিনিই কিনা ঐতিহাসিক মসজিদের ভিতরে নাচের ভিডিও শুট করে আইনি বিপাকে পড়লেন।

পাকিস্তানের (Pakistan) জনপ্রিয় অভিনেত্রী সাবা কামার। তাঁর বিরুদ্ধে স্থানীয় পাক-আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। অভিনেত্রীর বিরুদ্ধে অভিযোগ, লাহোরের এক ঐতিহ্যবাহী মসজিদের ভিতরে নাচের দৃশ্যের ভিডিও শুট করেছিলেন তিনি। যেখানে কিনা উপস্থিত ছিলেন গায়ক বিলাল সইদও। আর প্রেক্ষিতেই ইসলাম ধর্মে হারামের অভিযোগ এনে সাবা ও বিলালের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছিল। তবে আদালতের তরফে বারবার নোটিস গেলেও তাতে কোনওরকম সাড়া দেননি জনপ্রিয় অভিনেত্রী কিংবা তাঁর টিমের কেউই। মামলার শুনানিতে একাধিকবার গরহাজির হওয়ার কারণেই লাহোরের ম্যাজিস্ট্রেট আদালত এবার তাঁদের বিরুদ্ধে বেজায় ক্ষুব্ধ হয়েছে। যার জেরে জামিনযোগ্য পরোয়ানা জারি করা হয়েছে আদালতের তরফে।

পাক সংবাদমাধ্যম সূত্রে খবর, আগামী ৬ অক্টোবর পর্যন্ত মামলার শুনানি স্থগিত রেখেছে আদালত। উল্লেখ্য, সাবার নাচের ভিডিও শুট করার ঘটনা অবশ্য গত বছরের। সেই সময়েই অভিনেত্রী সাবা কামার ও গায়ক বিলাল সইদের বিরুদ্ধে পাক-দণ্ডবিধির ২৯৫ ধারায় মামলা দায়ের করেছিল লাহোর পুলিশ। তাঁদের অভিযোগ, লাহোরের ওয়াজির খান মসজিদে কুরুচিকর ক্রিয়াকলাপ করেছেন সাবা। FIR-এ সাফ উল্লেখ, মসজিদে নাচের ভিডিও শুট করার অর্থ সেখানকার পবিত্রতা নষ্ট করা। পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও পাক-নেটজনতাদের অনেকে সরব হয়েছিলেন।

অভিনেত্রী অবশ্য ক্ষমাপ্রার্থনা করে বলেছিলেন যে, “মসজিদে একটি নিকাহ-র দৃশ্য শুট হচ্ছিল। যার নেপথ্যে কোনও গানই বাজানো হয়নি সেখানে। পরে এডিটিংয়ের সময় গান জুড়ে দেওয়া হয়েছে ওই ভিডিওতে।” কিন্তু সাবার এই সাফাইতে চিড়ে ভেজেনি। আর তারই মাশুল গুনতে হচ্ছে এখন ইরফান খান-এর সহ-অভিনেত্রী সাবা কামারকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Pakistan court issues arrest warrants against hindi medium actress saba qamar