scorecardresearch

বড় খবর

‘প্রতিবাদ করার অধিকার সবার আছে’, ‘অগ্নিপথ’ ইস্যুতে বিস্ফোরক ‘শের’ পঙ্কজ ত্রিপাঠী

‘অগ্নিপথ’ ইস্যুতে অগ্নিগর্ভ ভারত! তার মাঝেই কী বললেন অভিনেতা?

‘প্রতিবাদ করার অধিকার সবার আছে’, ‘অগ্নিপথ’ ইস্যুতে বিস্ফোরক ‘শের’ পঙ্কজ ত্রিপাঠী
'অগ্নিপথ' ইস্যুতে মুখ খুললেন পঙ্কজ ত্রিপাঠী

রাজনীতি নিয়ে সচরাচর মুখ খোলেন না পঙ্কজ ত্রিপাঠী (Pankaj Tripathi)। এমনকী এযাবৎকাল কোনও রাজনৈতিক রং নিয়ে মন্তব্যও করতে দেখা যায়নি তাঁকে। তবে এবার ‘অগ্নিপথ’ ইস্যু নিয়ে মুখ খুললেন অভিনেতা।

বর্তমানে সৃজিতের ‘শেরদিল’-এর প্রচারে আপাতত দিল্লিতে তিনি। রাজধানীতে বসেই কেন্দ্রীয় সরকারের এই নয়া প্রকল্প নিয়ে কথা বললেন পঙ্কজ ত্রিপাঠী। অভিনেতার কথায়, “গণতান্ত্রিক দেশে প্রতিবাদ করার অধিকার সবার আছে। কিংবা বিরোধিতা করারও অধিকার রয়েছে। তবে আমার মনে হয়, শান্তিমূলক কিংবা যথাযথভাবেই প্রতিবাদ করা উচিত।”

এখানেই অবশ্য থামেননি পঙ্কজ। তিনি এও বলেন যে, “প্রতিবাদ করতে গিয়ে যদি কোনও সরকারি সম্পত্তি নষ্ট করা হয়, তাহলে তো আখেরে সেটা দেশের সম্পত্তিকেই ধ্বংস করা। আমাদের দেশে সবার অধিকার রয়েছে, ব্যক্তিগত মতামত ব্যস্ত করার এবং শান্তিমূলক প্রতিবাদ করার। সেরকমই হওয়া উচিত আদতে।” উল্লেখ্য, সোমবারই কলকাতায় ‘শেরদিল’-এর প্রচার করে গেলেন অভিনেতা। পরিচালকের সঙ্গে আড্ডা-রসিকতা করে জমিয়ে ফুচকাও খেয়েছেন ভিক্টোরিয়ার সামনে দাঁড়িয়ে। তবে মঙ্গলবারের গন্তব্য দিল্লি। সেখানেই মোদী সরকারের অগ্নিপথ প্রকল্প নিয়ে কথা বলেন তিনি।

[আরও পড়ুন: ‘সাব্বাশ মিঠু’, ট্রেলার দেখেই সৃজিতকে বিরাট সার্টিফিকেট শচীন-সৌরভের]

প্রসঙ্গত, গোটা দেশজুড়ে দাবানলের মতো ছড়াচ্ছে ‘অগ্নিপথ’ বিক্ষোভ। রাজ্যে-রাজ্যে ভাঙচুর-আগুন। পথে নেমে সোচ্চার যুব সমাজ। ক্ষতে প্রলেপ দিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অগ্নিবীরদের জন্য বিরাট সুযোগের প্রস্তাব দিলেও বিক্ষোভ কমার কোনও নাম-ই নেই। পঞ্জাব, কেরালা, জম্মু ও কাশ্মীর থেকে দক্ষিণী রাজ্যগুলো রীতিমতো জ্বলছে। বাংলাতেও এসে পড়েছে আঁচ। আর দেশজোড়া এমন অগ্নিগর্ভ পরিস্থিতির মাঝেই মুখ খুললেন পঙ্কজ ত্রিপাঠী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Pankaj tripathi on agnipath demonstrations