উপমার চরিত্রটা ‘আহারে কি মিষ্টি বুড়ি’ গোছের নয়: পরমব্রত

'আলাপ হওয়ায় আগে তনুজা আন্টি রাজি হবেন কিনা সেই নিয়ে হালকা সংশয় ছিল। তবে স্ক্রিপ্টটা শোনার পর বলেছিলেন আমি করব। অবাক হয়েছিলাম, এত সহজে রাজি হয়ে গেলেন কী করে!'

By: Kolkata  Updated: July 5, 2018, 08:53:35 AM

অরিজিৎ সিংয়ের ছবির শুটিং, সঙ্গে ‘শর্টকাট’ ছবিরও। রিলিজের পরেই সায়ন্তন ঘোষালের পরিচালনায় সুরিন্দরের একটা ছবি আছে, প্রায় একই সঙ্গে শুরু সৃজিত মুখোপাধ্যায়ের ‘চৌরঙ্গী’। তালিকায় আছে অনিন্দ্য বিকাশের ছবিও। এত কিছুর মাঝে পরমব্রতর ‘সোনার পাহাড়’। ‘তিন ভুবনের পারের’ পর আবার সৌমিত্র-তনুজা, সঙ্গে ছোট্ট শ্রীজাত। ছবি মুক্তির আগে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে পরমব্রত জানালেন ‘সোনার পাহাড়ের’ নেপথ্য কথা।

এত কিছু একসঙ্গে সামলাচ্ছেন…

সামলানোর তো আলাদা করে কিছু নেই। যা ছিল তাই আছে। আমার একসঙ্গে তিনটে ছবির কনসেপ্ট লেখা চলছে, তার একটার তো শুটিংও আছে অগাস্ট থেকে। ‘খেলেছি আজগুবি’র এডিট শুরু হয়েছে। একটু পাগল হই মাঝে মাঝে। প্রেশারটা তো নিতেই হবে। আর করতে চেয়েছি বলেই তো করছি, যেদিন পারব না, সরে যাব। আমার বউও (ইকা) কাজ করে, শুধু রবিবারটা কয়েকটা ঘন্টা বের করার চেষ্টা করি।

তাহলে কলকাতায় এসে সে শুুুুধু রবিবার পাচ্ছে!

না না (হেসে)! সে অন্য সময়ও পাচ্ছে। আগে অফিসের কাজ শেষ করে আড্ডা দিতে যেতাম, এখন সোজা বাড়ি।

আর অসম এই বন্ধুত্বের চিত্রনাট্য…

মা (সুনেত্রা ঘটক) চলে যাওয়ার পর মায়ের লেখা গল্পগুলো পুর্নমুদ্রন করাব ভাবছিলাম। মায়ের প্রত্যেকটা গল্পের ছোট হিরো পাপন ঠিক যেভাবে চিত্রিত, যেটা অনেকটা আমি। তখনই এই চিত্রনাট্যের ভিত তৈরি হয়ে গিয়েছিল।

তনুজাই কি প্রথম পছন্দ ছিলেন?

আসলে আমার এমন একটা কাউকে দরকার ছিল যাকে অনেকদিন দর্শক দেখেননি। উপমা চরিত্রটাই এমন। তিনি ‘আহারে কি মিষ্টি বুড়ি’ গোছের হবেন না। তনুজা আন্টিও সেরকমই। আলাপ হওয়ায় আগে রাজি হবেন কিনা সেই নিয়ে হালকা সংশয় ছিল। তবে স্ক্রিপ্টটা শোনার পর বলেছিলেন আমি করব। অবাক হয়েছিলাম, এত সহজে রাজি হয়ে গেলেন কী করে! মিথ্যে বলব না, আমি কিছুদিন রিনা মাসির (অপর্ণা সেন) সঙ্গে কথা বলেছিলাম কিন্তু নানা কারনে সেটা এগোয়নি।

‘সোনার পাহাড়’ মুক্তি পাচ্ছে শুক্রবার। শেষ মূহুর্তের প্রস্তুতিতে ব্যস্ত পরমব্রত এবং টিম।

আর শ্রীজাত…

ওর ব্যাপারটা ইন্টারেস্টিং। নেহেরু চিলড্রেন্স মিউজিয়ামে নাটক করতে যেত। একদিন ওকে আমি দেখি, সে অনেক আগে। জিজ্ঞেস করেছিলাম বয়স কত? আঙুল দিয়ে দেখিয়ে বলেছিল পাঁচ। ছবি করতে গিয়ে ওর কথা মনে পড়ে, ভাবলাম ডেকে দেখি তো? হ্যাঁ! একদম পারফেক্ট ছিল ও।

বাচ্চাদের দিয়ে অভিনয় করানো তো খুব কঠিন?

একদিন দেখা হলে বুঝতে পারবেন ও কি জিনিস। এসেই টিম মেম্বারদের বলবে, সব কারেক্ট আছে তো? আমার খুব তাড়া আছে, যেতে হবে বুঝলে? আসলে শ্রীজাত ভীষণ শার্প। ওয়ার্কশপে নিজেকে না খুললেও সেটে দুবার বলতে হয়নি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Parambrata interview

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement