scorecardresearch

বড় খবর

গভীর সমুদ্রে ডুব দিয়ে বর্জ্য-প্লাস্টিক কুড়োলেন পরিণীতি, দেখুন ভিডিও

স্কুবা ডাইভিংয়ে গিয়েও ‘পরিবেশ বাঁচাও’ অভিযান। পরিণীতিকে কুর্ণিশ ভক্তদের।

গভীর সমুদ্রে ডুব দিয়ে বর্জ্য-প্লাস্টিক কুড়োলেন পরিণীতি, দেখুন ভিডিও
পরিণীতি চোপড়া

পরিণীতি চোপড়ার ‘পরিবেশ বাঁচাও’ অভিযান দেখে সোশ্যাল মিডিয়ায় শোরগোল। গিয়েছিলেন স্কুবা ডাইভিং করতে। তবে ছুটির আমেজে থাকলেও পরিবেশের কথা ভোলেননি। অতঃপর গভীর সমুদ্র থেকে প্লাটিক, বর্জ্য তুলে জড়ো করলেন অভিনেত্রী। আর সেই ভিডিও দেখেই বলিউড ইভিনেত্রীকে কুর্ণিশ নেটপাড়ার।

পরিণীতি নিজে তাঁর সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে স্কুবা ডাইভিংয়ের ভিডিও শেয়ার করেছেন। সেখানেই অভিনেত্রীকে দেখা গেল ডুবুরিদের মতো পোশাকে। শুধু তাই নয়, প্রশিক্ষকরে নির্দেশে স্কুবা ডাইভিংয়ের মজা নেওয়ার পাশাপাশি গভীর সমুদ্রের বুকে যেসমস্ত বর্জ্য পদার্থ কিংবা প্লাস্টিকের জিনিস পাচ্ছেন, তা কুড়িয়ে সংগ্রহ করছেন। অনুরাগীদের পরিবেশ সচেতনতার বার্তা দিতে অভিনেত্রীর এমন উদ্যোগ সত্যিই প্রশংসার দাবিদার।

পরিণীতির মন্তব্য, “স্কুবা ডাইভিং করতে মজা তো লেগেইছে, কিন্তু সমুদ্রের বুকে জমে থাকা বর্জ্য পদার্থের বিরুদ্ধেও আমার এই অভিযান। সামুদ্রিক পরিবেশ বাঁচাতে আমার সঙ্গে যোগ দিন।” সমুদ্রের বুকে জমে থাকা প্লাস্টিক, বর্জ্য পদার্থের জন্য সামুদ্রিক প্রাণীদের অস্তিত্ব সংকটে। বিশেষ করে বিলুপ্তপ্রায় প্রাণীদের কথা রেখে পরিবেশপ্রেমীরা সামুদ্রিক স্বচ্ছ্বতা অভিযানে নেমেছেন। এবার সেই তালিকায় নাম লেখালেন পরিণীতি চোপড়াও।

[আরও পড়ুন: গার্হস্থ্য হিংসার শিকার মহিলা, থানা-পুলিশ করে বাঁচালেন বরুণ ধাওয়ান]

পরিবেশ সচেতনতারা বার্তাও জুড়ে দিয়েছেন ওই ভিডিওতে। পরিণীতির মন্তব্য, “প্রতিবছর প্রায় ১৪ মিলিয়ন প্লাস্টিক সমুদ্রের বুকে জমা হয়। সেই পরিমাণ ভয়ানকভাবে বেড়ে দাঁড়ায় ২০২০ সালে। এতে হাজারও সামুদ্রিক প্রাণীদের অস্তিত্ব সংকটে রয়েছে। কচ্ছপ, ডলফিন, সিল-রাও এই তালিকায় রয়েছে। এসমস্ত আবর্জনা সরিয়ে ডুবুরিরার এদের প্রাণ বাঁচাতে পারেন। সমুদ্র পরিস্কার অভিযান শুরু হওয়া থেকে শুরু করে আজ পর্যন্ত প্রায় ২ মিলিয়ন প্লাস্টিক উদ্ধার হয়েছে। নিজেও এই অভিযানের অংশীদার হতে পেরে ভাল লাগছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Parineeti chopra collects plastic waste from ocean