scorecardresearch

বড় খবর

‘লজ্জা! আমরা কি রোজ ব্রেকফাস্টে ঘাস খাই?’ SSC দুর্নীতিতে চরম ক্ষুব্ধ সুদীপ্তা

রাজ্যের শিক্ষাঙ্গনে দুর্নীতি নিয়ে তীব্র ক্ষোভপ্রকাশ অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তীর।

‘লজ্জা! আমরা কি রোজ ব্রেকফাস্টে ঘাস খাই?’ SSC দুর্নীতিতে চরম ক্ষুব্ধ সুদীপ্তা
SSC দুর্নীতি নিয়ে চরম ক্ষুব্ধ সুদীপ্তা চক্রবর্তী

কোনও রাজনৈতিক দলের হয়ে নয়, বরং এরাজ্যের হাজার হাজার শিক্ষার্থীদের হয়ে প্রতিবাদে সোচ্চার হলেন সুদীপ্তা চক্রবর্তী। SSC দুর্নীতি নিয়ে তোলপাড় গোটা রাজ্য-রাজনীতি। দুর্নীতির দায়ে গ্রেপ্তার শিল্পমন্ত্রী তথা প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়। এদিকে যোগ্যতা থাকা সত্ত্বেও ধুঁকতে হচ্ছে বাংলার চাকরীপ্রার্থীদের, সেই প্রেক্ষিতেই বেজায় ক্ষুব্ধ অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী (Sudipta Chakraborty on Bengal SSC Scam)।

অভিনেত্রী সপাট প্রশ্ন করে বসলেন, “আমরা কি ব্রেকফাস্টে ঘাস খাই?” এখানেই অবশ্য থামেননি, কেন তাঁর এই রাগ, সেকথাও খোলা পোস্টে জানিয়েছেন সুদীপ্তা চক্রবর্তী। জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রীর কথায়, “কত শত ছেলেমেয়েরা পড়াশোনা করে। ট্রেনিং নিয়ে, পরীক্ষা দিয়ে হত্যে দিয়ে পড়ে আছে একটা কাজ পাবার আশায়! সরকারি, বেসরকারি, চাকরি বা ফ্রিল্যান্সিং জব, যা হোক কিছু। একটা কাজ, শুধু একটা কাজ, যাতে সম্মানের সঙ্গে কাজ করে কিছু টাকা রোজগার করা যায়। আর সেখানে কোনও একজন মানুষের ১০ থেকে ১৫টা বাড়ি। ২১ কোটি টাকা, বিদেশি মুদ্রা, গয়না। এই দেশে! এই রাজ্যে! এই শহরে!”

এরপরই সুদীপ্তার প্রশ্ন, “এঁরা জনগণের স্বার্থে কাজ করেন? দেশের স্বার্থে রাজনীতি করেন? আমাদের দেখে কি সত্যিই মনে হয় আমরা রোজ সকালে প্রাতঃরাশে ঘাস খাই? ফেসবুকে মিম বানিয়ে, খিল্লি করে, চায়ের কাপে তুফান তুলে হালকা আলোচনার বিষয় এটা নয়। বিষয়টা লজ্জ্বার। বিষয়টা রাগের। চোখের সামনে রোজ দেখছি তাজা কিছু ছেলেমেয়েকে অভিনয় শিখে, অভিনয় চর্চা করে, নিজেকে তৈরি করার অক্লান্ত চেষ্টা চালিয়ে যাচ্ছে। কাজ পাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে নিজের সম্মান বজায় রেখে। কাজ করছেও, যেটুকু যা পাচ্ছে। এরা তাহলে কী? অভিনেতা নয়? অভিনেত্রী নয়? অন্যায়কে প্রশ্রয় দিয়ে, অন্যায় পথে টাকা রোজগার করে, অন্যায়ভাবে দু’একটা বিজ্ঞাপন, সিনেমা বা সিরিয়ালে কাজ পেলেই তিনি মডেল? তিনি অভিনেতা? তিনি অভিনেত্রী?”

[আরও পড়ুন: ‘পার্থ-ঘনিষ্ঠ’ মোনালিসার সঙ্গে রাহুল-রুকমা! ছবি নিয়ে মুখ খুললেন ‘লালকুঠি’ জুটি]

[আরও পড়ুন: ‘ভয়ংকর! স্বপ্ন বিক্রি করে গণতন্ত্রের উৎসব, ছিঃ!’, SSC দুর্নীতিতে তোপ ঋদ্ধি সেনের]

প্রসঙ্গত এর আগে, অতিমারী আবহে রাজ্যের শিক্ষাঙ্গনে অনির্দিষ্টকালের জন্য তালা ঝোলায় বেজায় চটেছিলেন সুদীপ্তা। এবার SSC দুর্নীতি নিয়ে এমন চাঞ্চল্যকর খবর প্রকাশ্যে আসতেই ফের পর্তিবাদে সোচ্চার হয়েছেন অভিনেত্রী।

উল্লেখ্য, সুদীপ্তা চক্রবর্তী ছাড়াও দুর্নীতির দায়ে অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে (Partha Chatterjee Arpita Mukherjee) প্রতিবাদে সরব হয়েছেন ঋদ্ধি সেন, শ্রীলেখা মিত্র, অনীক দত্ত, কমলেশ্বর মুখোপাধ্যায়রা। খানিক ব্যঙ্গ-বিদ্রুপের সুরেই শাসকদলের মন্ত্রীর উদ্দেশে ব্যঙ্গাত্মক পোস্ট করেছেন তাঁরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Partha arpita arrested sudipta chakraborty opens up bengal ssc scam