আপনি নজরবন্দী, সেই সুযোগেই ফাঁস ‘পাসওয়ার্ড’

ফোনের সেলফি ক্যামেরা থেকে ইন্টারনেটে সংরক্ষিত ব্যক্তিগত ডেটা সবকিছুর মধ্যেই আপনি নজরবন্দী। ডার্ক ওয়েবের এই কঠিন সত্যিটাই সামনে আনতে চলেছেন কমলেশ্বর-দেব জুটি।

By: Kolkata  Updated: August 16, 2019, 12:11:32 PM

”এবার যুদ্ধ হলে সেটা হলে দুটো কম্পিউটার স্ক্রিনের মধ্যে”- ভিডিওতে অভিনেতার মুখে এই সংলাপ আপনার কপালে ভাঁজ ফেললেও ফেলতে পারে। এটিএমের ক্যামেরা, কিংবা ধরুন আপনার ফোনের সেলফি ক্যামেরা এই সবকিছুর মধ্যেই আপনি নজরবন্দী। ডার্ক ওয়েবের এই কঠিন সত্যিটাই সামনে আনতে চলেছেন কমলেশ্বর-দেব জুটি। স্বাধীনতা দিবসের দিন প্রকাশ্যে এল ‘পাসওয়ার্ড’-এর টিজার।

টেকনোলজির যুগে প্রতিনিয়ত একটু একটু করে ইন্টারনেটের দিকে ঝুঁকে পড়ছি। আর নিজের অজান্তেই অন্ধকার জগতের ৮০ শতাংশ আমাদের সমস্ত ঠিকুজি কুষ্টি জেনে নিচ্ছে। আসলে আমার ওয়েব সার্ফেসের মাত্র ২০ শতাংশ ব্যবহার করি, বাকিটার সম্পর্কে কোনও ধারনাই নেই।

আরও পড়ুন, প্রজাপতির সন্ধানে আনকোরা গোয়েন্দা, তবে রহস্য জমল কি?

একসঙ্গে দুটো ছবির ঘোষণা করেছিল দেব এন্টারটেনমেন্ট- ‘পাসওয়ার্ড’ এবং ‘হবুচন্দ্র রাজ গবুচন্দ্র মন্ত্রী’। পুজোতে মুক্তি পাচ্ছে পাসওয়ার্ড। ডার্ক ওয়েব নিয়ে তৈরি এই ছবিতে প্রধান পাঁচটি চরিত্র। তাতে দেখা যাবে দেব, পাওলি, রুক্মিণী (নিশা), পরমব্রত (ইসমাইলভ)ও অদৃতকে।

ছবিটা সম্পর্কে দেব আগে বলেছিলেন, “একটা ছবি ৩০০ বছর আগের ছবি, সঙ্গে সঙ্গে পরেরটা সময়ের চেয়ে এগিয়ে। অনলাইন ফ্রড এবং ডার্ক ওয়েব মানুষের অন্ধকার ভবিষ্যত।” পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় জানিয়েছিলেন, “ডিজিটাল সার্ভিলেন্স বা প্রযুক্তি প্রহরার ওপর ছবিটা তৈরি করছি। দেব এগিয়ে এসেছে এটাই অকল্পনীয়।”

আরও পড়ুন, ফিরছে সোশাল ড্রামার ট্রেন্ড, আসছে 8টি ধারাবাহিক

ছবির চিত্রনাট্য তৈরি করেথেন রানা। সঙ্গীতপরিচালনায় স্যাভি। তবে প্রথমবার একসঙ্গে কাজ করছেন না পাওলি-দেব-পরমব্রত, আগে ‘জুলফিকর’-এ দেখা গিয়েছে তাদের। তবে এখনও পর্যন্ত পুজোর দুটে বিগ বাজেট ছবির টিজার প্রকাশ্যে এসেছে। সৃজিতের ‘গুমনামি’ ও কমলেশ্বরের ‘পাসওয়ার্ড’- কেউই পিছু হটার নয়।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Password teaser dev rukmini parambrata paoli

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং