scorecardresearch

বড় খবর

বিতর্কের মাঝেই শাহরুখের ‘পাঠান’ ট্রেলারে দেশপ্রেমের জোয়ার, মুখে কুলুপ নিন্দুকদের!

শাহরুখ খানের ‘পাঠান’ অবতারে ফুটছেন অনুরাগীরা। দেখুন।

বিতর্কের মাঝেই শাহরুখের ‘পাঠান’ ট্রেলারে দেশপ্রেমের জোয়ার, মুখে কুলুপ নিন্দুকদের!
পাঠান নিয়ে জোরদার বচসা!

মঙ্গলবার সকাল থেকেই উত্তেজনায় ফুটছিলেন অনুরাগীরা। শেষমেশ অপেক্ষার অবসান। প্রকাশ্যে ‘পাঠান’-এর ট্রেলার। রহস্য-রোমাঞ্চ, অ্যাকশন, রোম্যান্স, দেশপ্রেম… কী নেই? ভয়ঙ্কর আক্রমণের হাত থেকে ভারতমাতাকে বাঁচানোর লড়াইয়ে শামিল শাহরুখ-দীপিকা। বিনোদনের সব মশালাই এতে ভরপুর। যা দেখে উত্তেজনায় ফুটছেন কিং খান অনুরাগীরা।

বছর পাঁচেক বাদে পর্দায় প্রত্যাবর্তন করছেন শাহরুখ। আর ফিরলেনও প্রায় ডঙ্কা বাজিয়ে! আসলে শাহরুখ-দীপিকার এই সিনেমা যেভাবে দক্ষিণপন্থী সংগঠনগুলোর মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে, সেই বিতর্কের আগুনে ঘৃতাহূতি দিয়েই নিন্দুকদের মুখে ঝামা ঘষে দিল পাঠান-এর দুর্ধর্ষ ট্রেলার। এজেন্ট পাঠানের ভূমিকায় কয়েক ঝলক কিং খানকে দেখেই অনুরাগীদের কী উল্লাস। মুহূর্তের মধ্যে স্ক্রিনশটের বন্যা। গল্পে দেশপ্রেম। আর শত্রুপক্ষের আক্রমণ থেকে ভারতকে বাঁচানোর এই লড়াই যেন সেই নিন্দুকদের প্রতি মোক্ষম উত্তর যারা কিং খানের দেশপ্রেম নিয়ে প্রশ্ন তোলে অহরহ।

প্রসঙ্গত, খান পদবী নিয়ে কম খোঁটা শুনতে হয়নি শাহরুখ খানকে। বলিউড কিংবা সামাজিক বিপদে-আপদে নিঃশব্দে ঝাপিয়ে পড়েছেন, দান-খয়রাতি করেছেন.. তবুও শুনতে হয় এই দেশ তাঁর নয়। এমনকী দেশদ্রোহী তকমা সাঁটতেও পিছপা হননি নিন্দুকেরা। ‘খান’ পদবী নিয়ে বেজায় বিতর্ক। পাঠান-এর ট্রেলার, গল্প যেন সেই সমালোচকদের মুখেই পাল্টা ঝামা ঘঁষে দিল। শত্রু দমনের সময়ে কিং খানের মুখে ‘জয় হিন্দ’।

[আরও পড়ুন: নিন্দুক-শত্তুরদের মুখে ছাই! বাংলার জনপ্রিয় নায়ক হলেন ‘মিঠুনদা’, ঝোড়ো ব্যাটিং দেবের..]

খলনায়কের ভূমিকায় জন আব্রহাম। পর্দায় কিং খানের সঙ্গে তাঁর দ্বৈরথ নজর কাড়ল। তবে দীপিকা পাড়ুকোনও কিছু কম যান না। সিক্রেট মিশনে কিং খানের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়ে গিয়েছেন। অ্যাকশন দৃশ্যেও তুখড় পাঠান নায়িকা। বলিউডের কোনও অভিনেত্রীকে এযাবৎকাল এমন ধুন্ধুমার অ্যাকশন দৃশ্যে অভিনয় করতে দেখা যায়নি। শেষপাতে বলা ভাল, বছর পাঁচেক বাদে শাহরুখ খানের প্রত্যাবর্তন যে বক্সঅফিস কাঁপিয়ে দেবে, তা ট্রেলার দেখেই আন্দাজ করা গেল।

উল্লেখ্য, ‘পাঠান’ সিনেমার বেশরম গান দেখেই বেজায় সমালোচনার ঝড় উঠেছিল। আপত্তি গানের দৃশ্যে দীপিকা পাড়ুকোনের গেরুয়া রঙের বিকিনি। রাজনৈতিক নেতা-মন্ত্রীদের মন্তব্যে বিতর্কের স্ফুলিঙ্গ আরও বেড়েছে বই কমেনি! সেন্সর বোর্ডের তরফেও কাঁচি পড়েছে বেশ কিছু দৃশ্যে। তবে সমালোচনা-বিতর্ক যতই হোক ‘পাঠান’-এর ট্রেলার কিন্তু সব ফোকাস কেড়ে নিল।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Pathan trailer shah rukh khan in his new mission to save bharat mata