বড় খবর

গায়িকা যখন নায়িকা, ‘মৃগয়া’ এবং ‘প্রতিদ্বন্দ্বী’ মুক্তির অপেক্ষায় শীর্ষা রক্ষিত

‘মৃগয়া’ এবং ‘প্রতিদ্বন্দ্বী’ সিনেমায় গানের পাশাপাশি অভিনয়ও করেছেন শীর্ষা রক্ষিত।

shirsha

একাধারে তিনি নায়িকা, আবার গায়িকাও। শীর্ষা রক্ষিত। গান গেয়েছেন অঙ্কুশ হাজরা এবং দর্শনা অভিনীত ‘মৃগয়া’ ছবিতে। শুধু তাই নয়, সপ্তশ্ব বসুর ‘প্রতিদ্বন্দ্বী’ ছবিতেও ‘চরিত্রহীন প্রেমিকা’ নামক একটি গানে তাঁর কণ্ঠ দিয়েছেন। যে ছবিতে কিনা তিনি শাশ্বত চট্টোপাধ্যায় এবং রুদ্রনীল ঘোষের মতো অভিনেতাদের সঙ্গে স্ক্রিনস্পেসও শেয়ার করেছেন তিনি। সম্প্রতি ‘মৃগয়া’ ছবির একটি গানের দৃশ্যের শুট হল। সেখানেই অভিনেতা অঙ্কুশ হাজরার সঙ্গে অভিনয় করেছেন শীর্ষা।

প্রসঙ্গত, ‘মৃগয়া’তে দর্শনা এবং অঙ্কুশের সঙ্গে চুটিয়ে অভিনয় করেছেন শীর্ষা। এই ছবিতে ‘সে আসছে’ নামে একটি আইটেম সং-ও গেয়েছেন তিনি। উল্লেখ্য, শীর্ষার গানের প্রতি অনুরাগ কিন্তু শৈশব থেকেই। মাত্র পাঁচ বছর বয়সেই অল ইন্ডিয়া আর্টিস্ট হিসেবে নিজের অ্যালবাম বের করে অনেককে চমকে দিয়েছিলেন তিনি। ১৫টিরও বেশি সিনেমায় গান গেয়ে ইতিমধ্যেই প্রশংসা কুড়িয়েছেন। শীঘ্রই আসতে চলেছে তার নতুন কাজ ‘প্রতিদ্বন্দ্বী’, যেখানে শাশ্বতর সঙ্গে কাজ করেছেন শীর্ষা।

প্রসঙ্গত, জনপ্রিয় গায়িকা তথা অভিনেত্রী শীর্ষা রক্ষিতকে ‘প্রতিদ্বন্দী’ তে মুখ্য ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে। তাঁর অভিনীত চরিত্রটির নাম নেহা। যে কিনা পেশায় একজন গায়িকা এবং তার পাশাপাশি একজন এথিকাল হ্যাকারও। ‘প্রতিদ্বন্দী’ এবং ‘মৃগয়া’, এই দুটি ছবিই ২০২১ সালে মুক্তি পাবে। ‘সে আসছে’ গানটিতে কন্ঠ দেওয়ার পাশাপাশি অঙ্কুশের সঙ্গে অভিনয় করতেও দেখা যাবে তাঁকে। অঙ্কুশ এবং শীর্ষা ছাড়াও ‘মৃগয়া’তে অন্য মুখ্য চরিত্রে অভিনয় করেছেন দর্শনা বণিক। কার আসার কথা? আর কে-ই আসছে? তা জানতে হলে অবশ্য অপেক্ষা করতে হবে শীর্ষার গান মুক্তি পাওয়া অবধি।

শীর্ষার জন্ম এবং বেড়ে ওঠা মুম্বাই শহরে। পরবর্তীকালে কলকাতায় আসার পর তাঁর সঙ্গীত শিক্ষার শুরু এবং সঙ্গীত জগতে প্রবেশ। শীর্ষা মাত্র তিন বছর বয়সে প্রথম গান গাওয়া শুরু করেন। শীর্ষার অনুপ্রেরণা তাঁর মা। মায়ের কাছেই হাতেখড়ি। মাত্র সাত বছর বয়সে অল ইন্ডিয়া আর্টিস্ট হিসেবে প্রথম অ্যালবামটি রেকর্ড করার পর নয় বছর বয়সে প্রথম প্লেব্যাক গায়িকা হিসাবে আত্মপ্রকাশ করেন তিনি। তাঁর সুরেলা গায়কির জন্য প্রচুর প্রশংসাও অর্জন করেছেন।

গানের পাশাপাশি অভিনয়তেও কিন্তু সমান দক্ষ শীর্ষা। বলিউড এবং বাংলা ইন্ডাস্ট্রির জন্য বেশ কয়েকটা প্লেব্যাক করেছেন। বিগত কুড়ি বছরের অধ্যাবসায় এবং অভিজ্ঞতায় আজ তিনি নিজের জায়গা তৈরি করেছেন। শীর্ষা প্রমাণ করেছেন যে কঠোর পরিশ্রম এবং দৃঢ় সংকল্পের মাধ্যমে যে কেউ তাঁদের স্বপ্নকে বাস্তবায়িত করতে পারে। কারণ, কঠোর শ্রমের কোনও বিকল্প নেই।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Playback singer shirsh roy acted in pratidwandi and mrigaya

Next Story
নাম ঘোষণার আগেই ফাঁস হল রজনীকান্তের দলের নির্বাচনী প্রতীকRajinikanth
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com