বড় খবর

“সাংস্কৃতিক জগত আরও দরিদ্র হয়ে গেল”, বালাসুব্রহ্মণমের প্রয়াণে শ্রদ্ধার্ঘ মোদীর

কিংবদন্তী সঙ্গীতশিল্পী এস পি বালাসুব্রহ্মণমের জীবনাবসানে শোকের ছায়া নেমেছে সংস্কৃতি জগতে।

শুক্রবার সুরের জগতে নক্ষত্রপতন হয়েছে। কিংবদন্তী সঙ্গীতশিল্পী এস পি বালাসুব্রহ্মণমের জীবনাবসানে শোকের ছায়া নেমেছে সংস্কৃতি জগতে। বহু বিশিষ্ট ব্যক্তিত্বরা তাঁর প্রয়াণে শোকবার্তা জানিয়েছেন। তাঁর মৃত্যুতে শোকবিহ্বল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। এদিন তিনি টুইট করে শোকজ্ঞাপন করে লেখেন, “আমাদের সাংস্কৃতিক জগত আরও দরিদ্র হয়ে গেল এস পি বালাসুব্রহ্মণমের মৃত্যুতে।”

এদিন প্রধানমন্ত্রী টুইট বার্তায় লিখেছেন, “সুরেলা কণ্ঠ এবং সুমধুর সঙ্গীতের মাধ্যমে কয়েক দশক ধরে দেশবাসীর ঘরে ঘরে পৌঁছে গিয়েছেন এস পি বালাসুব্রহ্মণম। শোকের এই মুহূর্তে তাঁর পরিবার ও অনুরাগীদের প্রতি আমার সমবেদনা রইল। ওঁম শান্তি।” প্রসঙ্গত, শুক্রবার চেন্নাইয়ের এমজিএম হেলথকেয়ার হাসপাতালে দুপুর ১.০৪ মিনিট নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সঙ্গীতশিল্পী। তাঁর মৃত্যুর খবর জানিয়েছেন তাঁর ছেলে এস পি চরণ। ৭৪ বছর বয়সে প্রয়াত হন এস পি বালাসুব্রহ্মণম। তাঁর মৃত্যুর সঙ্গে শেষ হল এক সুরেলা অধ্যায়ের।

আরও পড়ুন এক সুরেলা অধ্যায়ের অবসান, প্রয়াত কিংবদন্তী সঙ্গীতশিল্পী এস পি বালাসুব্রহ্মণম

করোনায় আক্রান্ত হয়ে আগস্ট মাসের ৫ তারিখ হাসপাতালে ভর্তি হন এস পি বালাসুব্রহ্মণম। কিন্তু সেপ্টেম্বরের ৪ তারিখ তাঁর কোভিড রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু গত ২৪ সেপ্টেম্বর তাঁর শারীরিক অবনতির কথা জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। বহু পুরস্কারে ভূষিত বালাসুব্রহ্মণম গিনেস বুকে নাম তুলেছিলেন কেরিয়ারে ৪০ হাজারেরও বেশি গান গেয়ে। তামিল, তেলুগু, কন্নড়, মালয়ালম এবং হিন্দি-সহ ১৬টি আঞ্চলিক ভাষায় তিনি গান গেয়েছেন। পাঁচ দশকের সুরেলা কেরিয়ারে শ্রেষ্ঠ গায়ক হিসাবে ছবার জাতীয় পুরস্কার পেয়েছেন তিনি।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm modi pays tribute to s p balasubrahmanyam

Next Story
এক সুরেলা অধ্যায়ের অবসান, প্রয়াত কিংবদন্তী সঙ্গীতশিল্পী এস পি বালাসুব্রহ্মণম
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com