‘ভারতের সাংস্কৃতিক পরিমন্ডলে এক অপূরণীয় ক্ষতি’, সৌমিত্রের প্রয়াণে নরেন্দ্র মোদী

শোকবার্তা জ্ঞাপন অমিত শাহ, নাড্ডা-সহ অগণিত রাজনৈতিক ব্যক্তিত্বের।

By: Updated: November 15, 2020, 06:18:38 PM

অনুরাগীদের এত প্রার্থনা, চিকিৎসকদের হাজারো চেষ্টা সত্ত্বেও আর ফিরে এলেন না ফেলুদা সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)। বাঙালি হারালো তাঁর ‘আইকনিক হিরো’কে। দীপাবলির মাঝেই নিভে গেল আলো। ফিল্মি কেরিয়ারে মোট ৩০০টিরও বেশি ছবি করেছেন তিনি। শুধু বাংলা সিনেজগৎ-ই নয়, ভারতীয় বিনোদনজগতে তাঁর যা অবদান, তা সম্ভবত কয়েকটি শব্দে ব্যাখ্যা করা অসম্ভবপর। পাশ্চাত্যের আঙিনাতেও সৌমিত্র চট্টোপাধ্যায়ের কাজ প্রশংসা কুড়িয়েছে। সেই মহান অভিনেতার প্রয়াণে শ্রদ্ধা জ্ঞাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi), রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ-সহ অন্যান্য রাজনৈতিক ব্যক্তিত্বরাও। আজ সন্ধে ৬টা থেকে সাড়ে ৬টা নাগাদ তাঁকে গান স্যালুটে বিদায় জানানো হবে, ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

টুইটারে বাংলা, হিন্দি ও ইংরেজি- মোটি ৩টি ভাষায় শোকবার্তা জানিয়েছেন প্রধানমন্ত্রী। “শ্রী সৌমিত্র চট্টোপাধায়ের প্রয়াণ চলচ্চিত্র জগৎ, পশ্চিমবঙ্গ-সহ ভারতের সাংস্কৃতিক পরিমন্ডলে এক অপূরণীয় ক্ষতি। তাঁর কাজের মধ্যে বাঙালির চেতনা, ভাবাবেগ ও নৈতিকতার প্রতিফলন পাওয়া যায়। তাঁর প্রয়াণে আমি শোকাহত। শ্রী চট্টোপাধ্যায়ের পরিবার ও অনুরাগীদের সমবেদনা জানাই। ওঁ শান্তি”, টুইট করলেন মোদী।

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও শ্রদ্ধা জানিয়েছেন। “ভারতীয় চলচ্চিত্র জগৎ এক লেজেন্ডারি অভিনেতাকে হারাল। সত্যজিৎ রায়ের অনন্য সব সৃষ্টি এবং ‘অপু’ ট্রিলজির জন্য ভারতীয় সিনেদর্শক তাঁকে চিরকাল মনে রাখবে। অভিনয়জগতে তাঁর অবদান অনস্বীকার্য। অসামান্য অভিনয় দক্ষতাই তাঁর কাছে দাদাসাহেব ফালকে, পদ্মবিভূষণ, লেজিওন দি অনার-এর মতো অসংখ্য পুরস্কার এনে দিয়েছে তাঁকে। তাঁর পরিবার, বিশ্বজোড়া অনুরাগীকূল ও বিনোদন ইন্ডাস্ট্রির প্রতি সমবেদনা জানাচ্ছি”, টুইট করেছেন রাষ্ট্রপতি।

 

শোকবার্তা জ্ঞাপন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং জেপি নাড্ডারও।

টুইটে শোকপ্রকাশ রাজ্যপাল জগদীপ ধনকড়েরও।

 

শোকপ্রকাশ রাহুল গান্ধীরও।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Pm narendra modi president ramnath kovind on soumitra chatterjees demise

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X