শিশু অপহরণ এবং খুন, মহিলা সিরিয়াল কিলার সিরিজের নেপথ্যে সুমন

স্বাধীন ভারতের প্রথম দুই মহিলা সিরিয়াল কিলারের কাহিনি এবার ওয়েব সিরিজে। সুমন মুখোপাধ্যায়ের পরিচালনায় আসতে চলেছে হাড়হিম করা চিত্রনাট্য 'পোশম পা'।

By: Kolkata  Updated: August 2, 2019, 10:29:28 AM

উত্তর ভারতের জনপ্রিয় ছড়া ‘পোশম পা’, অনেকটা আমাদের ইকির মিকিরের মতো। কিন্তু মজার এই ছড়ার নেপথ্যেই ছিল অন্ধকারের হাতছানি। লুকিয়ে ছিল রক্ত হিম করে দেওয়ার কাহিনি। সেই অন্ধকার চোরা স্রোতের সন্ধান দেবেন পরিচালক সুমন মুখোপাধ্যায়।

স্বাধীন ভারতের প্রথম দুই মহিলা সিরিয়াল কিলার সীমা মোহন গাভিট এবং রেণুকা কিরণ শিণ্ডে, নাম দুটো ভুলে যাওয়ার কথা নয়। ১৩জন শিশু অপহরণ ও ৬জন শিশুকে খুনের সাজাপ্রাপ্ত ছিলেন তারা। সম্ভবত, এরাই ভারতের প্রথম মহিলা যাদের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছিল দেশ। পরে সুপ্রিম কোর্টে যায় এই দুই কুখ্যাত বোনের মামলা এবং ২০১৪ সালে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় তাদের মৃত্যুদণ্ড রদের আবেদন খারিজ করেন। এই ভয়ঙ্কর গল্প নিয়েই ওয়েব সিরিজ তৈরি করেছেন সুমন মুখোপাধ্যায়, নাম ‘পোশম পা’।

আরও পড়ুন,  ঋত্বিক চক্রবর্তী: রানাদা রেগে গেলে সাধু ভাষায় কথা বলেন

তবে শুধু তাদের কুখ্যাত কাজ নিয়েই এই সিরিজ কিন্তু নয়। কেন এরকমের মানসিকতা তার শিকড়ে পৌঁছতে চেষ্টা করেছেন পরিচালক। কোন মানুষ  কিভাবে এই ভয়ংকর  অপরাধ প্রবণতার দিকে ঝোঁকে, তার নেপথ্য কারণ বুঝতে চেয়েছেন সুমন।

সিরিজের চিত্রনাট্য লিখেছেন  নিমিশা মিশ্র। অভিনয়ে মাহি গিল, সায়নী গুপ্ত, রাগিনী খান্না, শিবানী রঘুবংশীর মতো কলা কুশলীরা। আগামী ২১ অগাস্ট জি ফাইভে মুুুক্তি পাচ্চ্ছে এই হিন্দি ডার্ক সিরিজ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Posham pa suman mukherjees new web series

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement