‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ নিয়ে ফিরছেন প্রদীপ্ত ভট্টাচার্য

শ্রীকান্তর চরিত্রে অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী। আর রাজলক্ষ্মীর ভূমিকায় দেখাবে বাংলাদেশী অভিনেত্রী জ্যোতিকা জ্যোতিকে। এই প্রথমবার এদেশের বাংলা ছবিতে কাজ করলেন তিনি।

By: Kolkata  October 22, 2018, 5:28:34 PM

‘বাকিটা ব্যক্তিগত’র পর খোঁজ খোঁজ রব পড়েছিল এই পরিচালকের। তিনি প্রদীপ্ত ভট্টাচার্য। বেশ কিছুদিন অন্তর্ধানে থাকার পর আবার ফিরছেন শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের উপন্যাস নিয়ে। ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’র গাথা বড়পর্দায় নিয়ে আসছেন তিনি। সম্প্রতি মুক্তি পেয়েছে তাঁর, যা শ্রীকান্তর আখ্যান সম্পর্কে দর্শকের আগ্রহ বাড়িয়ে দেবে। মনে হবে, ঠিক কী বানাতে চেয়েছেন পরিচালক? তাঁকে এই প্রশ্ন করলে তিনি বললেন, “টিজার মানে তো টিজ করা। তাই করেছি। মুক্তির দিন ঠিক হলে ট্রেলার টিজার প্রকাশ করব। আশা করি তাতে দর্শক কিছুটা বুঝতে পারবেন।”

তবে এই প্রথমবার নয়, এর আগেও শ্রীকান্ত সিরিজের উপন্যাস অবলম্বনে ছবি তৈরি হয়েছে, ১৯৫৮-তে ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’, ১৯৫৯-এ ‘ইন্দ্রনাথ শ্রীকান্ত ও অন্নদা দিদি’ এবং শেষমেশ ২০০৮ সালে তৈরি হয়েছিল ‘ইতি শ্রীকান্ত’। কিন্তু এত বছর পরে ফিরে এসে শ্রীকান্তই কেন? “যখন ইনস্টিটিউটে পড়তাম, তখনই ভেবেছিলাম ছবিটার কথা। অবশ্য অন্যরকমভাবে পিরিয়ড ড্রামা করার ভাবনা ছিল। পরে যখন অফারটা এল, তখন সময়োপযোগী করলাম। শ্রীকান্ত আমার পছন্দের চরিত্র, কিন্তু এখন ছবিটা করতে গিয়ে মনে হলো, নিজের মতো করেই গড়ে নেওয়া ভাল, কারণ বদলটা অনেকটাই ঘটেছে,” বললেন প্রদীপ্ত।

২০১৬ সালের শেষ থেকে কথাবার্তা শুরু হয়। বিভিন্ন কারণে শুটিং পিছিয়ে যাওয়ার পর ২০১৭-র ডিসেম্বরে শুটিং হয় এই ছবির। ঋত্বিক কি ছবিটার জন্য এক কথায় রাজি হয়েছিলেন? “হ্যাঁ! প্রায় পনেরো-ষোলো বছর ধরে আমরা একসঙ্গে কাজ করি। একটা সময়ে একসঙ্গে থাকতামও। ও প্রায় টিম মেম্বার আমার। স্ক্রিপ্ট থেকে এডিট পর্যন্ত সবটাই ওর জানা।” তবে ছবিটা তৈরি হওয়া এবং মুক্তি পাওয়ার ক্ষেত্রে এতটা সময় লাগার কারণ যে অর্থ, একথা পরিষ্কার বললেন পরিচালক।

আরও পড়ুন: সৌমিক সেনের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ অস্বীকার অতুল কাসবেকরের

আপাতত ছবির সম্পাদনার কাজ চলছে। সাউন্ডের কাজও পাশাপাশি এগোচ্ছে। ছবিতে এক এক জন শিল্পীর গান ব্যবহার করা হয়েছে। অর্নিবাণ দাস ও তন্ময় সরকারের গান তাঁরা নিজেরাই কম্পোজ করেছেন। সোহিনী চক্রবর্তীও তাঁর নিজের গান অ্যারেঞ্জ করেছেন। তবে ব্যাকগ্রাউন্ড মিউজিক নিয়ে এখনই কোন ভাবনা নেই। প্রয়োজন পড়লে “একজনের কথা” মাথায় থাকলেও প্রকাশ্যে আনতে চান না প্রদীপ্ত ভট্টাচার্য।

শ্রীকান্তর চরিত্রে অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী। আর রাজলক্ষ্মীর ভূমিকায় দেখাবে বাংলাদেশী অভিনেত্রী জ্যোতিকা জ্যোতিকে। এই প্রথমবার এদেশের বাংলা ছবিতে কাজ করলেন তিনি। শ্রীকান্তর ছোটবেলার চরিত্রে দেখা যাবে সোহম মিত্রকে। এবছরের শেষে কিংবা ২০১৯-এর জানুয়ারীতে মুক্তি পেতে পারে ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Pradipta bhattacharyas rajlokkhi o srikanta teaser

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X