scorecardresearch

বড় খবর

টিভি ও সিনেমার শুটিংয়ের জন্য নতুন গাইডলাইন

মেকআপ শিল্পী এবং চুল স্টাইলিস্টদের পিপিই ব্যবহার করতে হবে। ‘প্রপে’র ব্যবহার কমাতে হবে এবং ব্যবহারের আগে সেগুলো পরিষ্কার করা হবে।

কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী মিডিয়া প্রোডাকশনের জন্য প্রকাশ জাভেদকার প্রকাশ করেছেন, নতুন স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (SOP)।

এই বছরের শুরুতে করোনার প্রকোপে গোটা দেশে কাজ কম্ম ব্যহত হয়। বন্ধ হয়ে যায় সিনেমা সিরিয়ালের কাজও। পরবর্তীকালে লকডাউনের নিয়ম শিথিল হওয়ার পর পুনরায় স্বাস্থ্যবিধি মেনে কাজ শুরু হয়।

জাভদকর টুইটারে চলচ্চিত্র, টিভি শো এবং অন্যান্য মিডিয়া প্রোডাকশনের শুটিং সংক্রান্ত নির্দেশিকা প্রকাশ করেছেন। মন্ত্রী প্রযোজকদের জানিয়েছেন যাদের শরীর স্বাস্থ্য ভালো নয় এমন ঝুঁকিপূর্ণ কর্মীদের (সম্ভবত ৬০ বছরের বেশী বয়সী) “সামনের সারিতে” রেখে যেন কাজ না করতে হয়। সেদিকে খেয়াল রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

প্রতিরক্ষামূলক ফেস মাস্ক, হ্যান্ড স্যানিটেজার, থার্মাল স্ক্রিনিং, কর্মক্ষেত্রে সামাজিক দুরত্ব বাধ্যতামূলক বলে বিবেচিত হয়েছে। ক্যামেরার সামনে অভিনেতাদের মুখ মুখোশ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। শুধুমাত্র অ্যাসিম্পটোম্যাটিক মানুষদের প্রযোজনায় অংশ নিতে দেওয়া হবে। যারা কাস্ট এবং ক্রু অংশ নয় তাদের সেটে প্রবেশ নিষিদ্ধ করা হবে।

COVID-19 এর জন্য কেন্দ্রীয় সরকারের কন্ট্যাক্ট-ট্রেসিং অ্যাপ আরোগ্য সেতু ব্যবহারের পরামর্শ দেওয়া হয়েছে। মেকআপ শিল্পী এবং চুল স্টাইলিস্টদের পিপিই ব্যবহার করতে হবে। ‘প্রপে’র ব্যবহার কমাতে হবে এবং ব্যবহারের আগে সেগুলো পরিষ্কার করা হবে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Prakash javadekar reveals new guidelines for tv and film productions