‘আশ্রম চ্যাপ্টার ২’ নিয়ে তুঙ্গে বিতর্ক, আইনি নোটিসের পর মুখ খুললেন পরিচালক প্রকাশ ঝা

ঠিক কী বললেন পরিচালক-প্রযোজক প্রকাশ ঝা?

By: November 7, 2020, 4:50:42 PM

ববি দেওল (Boby Deol) অভিনীত ‘আশ্রম চ্যাপ্টার ২’- (Ashram Chapter 2)এর ট্রেলার মুক্তির পর থেকেই শুরু হয়েছিল জোর বিতর্ক। হিন্দু ধর্মের ভাবাবেগে আঘাত হানার অভিযোগ এনে ওয়েব সিরিজের পরিচালক প্রকাশ ঝায়ের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছিল হিন্দু সংগঠন করণি সেনা। শুধু তাই নয়, এই ওয়েব সিরিজ যে অনলাইন প্ল্যাটফর্মে মুক্তি পাওয়ার কথা ছিল, আইনি নোটিস গিয়েছিল তাদের কাছেও। নেটদুনিয়ায় এই ওয়েব সিরিজের উপর নিষেধাজ্ঞা জারি করার দাবিও উঠেছে। সমালোচনার ঝড় বয়ে যাওয়ার পর ট্রেন্ডিংয়ের শিরোনামে ছিল ‘প্রকাশ ঝা অ্যাটাকস হিন্দু ফেথ’ (#PrakashJhaAttacksHinduFaith) হ্যাশট্যাগ। এবার তার প্রেক্ষিতেই মুখ খুললেন পরিচালক-প্রযোজক প্রকাশ ঝা (Prakash Jha)।

কী বললেন পরিচালক? কোনওরকম বিতর্কে না গিয়ে প্রকাশ ঝায়ের সাফ মন্তব্য, “যে বা যাঁরা আপত্তি তুলে আইনি নোটিস পাঠিয়েছেন, আমি কে তাঁদের দাবি নিয়ে বিচার করার? প্রথম সিজন ৪০০ মিলিয়নেরও বেশি সংখ্যক দর্শক দেখেছেন ‘আশ্রম’। আমার মনে হয়, এই বিষয়ে দর্শকরাই সিদ্ধান্ত নিক। সবচেয়ে ভাল হয়, নিষেধাজ্ঞা জারি করার বিষয়টি যদি আমরা দর্শকদের উপরই ছেড়ে দিই তো।”

প্রসঙ্গত, আগামী ১১ নভেম্বর থেকে ওটিটি প্ল্যাটফর্ম MX Player-এ দেখানো হবে ‘আশ্রম চ্যাপ্টার ২’। আর তা মুক্তি পাওয়ার আগেই এই ওয়েব সিরিজ নিয়ে আপত্তি উঠেছে। উল্লেখ্য, প্রথম সিরিজে ধর্মগুরু বাবা নিরালার ভাল দিক দেখানো হয়েছে। যেখানে তিনি দুস্থদের কাছে ভগবানসম। তবে শেষের দিকে বাবা নিরালার ভালমানুষির মুখোশ খুলতে শুরু করেছিল। দ্বিতীয় সিরিজের শুরু এখান থেকেই। যেখানে সংশ্লিষ্ট ধর্মগুরুর বিরুদ্ধে অভিযোগ, তিনি মাদক খাইয়ে আশ্রমেরই এক আশ্রিতাকে ধর্ষণ করেছেন। আর এরপরই প্রকাশ্যে আসতে শুরু করে বাবার আসল চেহারা। ওয়েব সিরিজের ট্রেলার শেয়ার করে বাবা নিরালার ভূমিকায় অভিনয় করা ববি দেওল প্রশ্ন তুলেছেন যে, “রক্ষকই কি তবে ভক্ষক?”

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Prakash jha opens up on ashram chapter 2 controversy

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X