জো বাইডেনের মন্ত্রিসভায় ভারতীয় বংশোদ্ভূত মহিলা, কমলা হ্যারিসে মুগ্ধ প্রিয়াঙ্কা চোপড়া

কমলা হ্যারিসকে নিয়ে কী বললেন 'দেশি গার্ল'?

By: January 12, 2021, 2:02:02 PM

আর মাত্র দিন কয়েকের অপেক্ষা। তারপরই জো বাইডেনের মন্ত্রীসভায় ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণ করবেন ভারতীয় বংশোদ্ভূত মহিলা কমলা হ্যারিস (Kamala Harris)। আর সেই খুশিতেই যেন ডগমগ প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra)। কমলা হ্যারিসের ছবি পোস্ট করে এক দীর্ঘায়িত পোস্ট লিখে শুভেচ্ছা জানিয়েছেন পিগি চপস। মনে করিয়ে দিয়েছেন যে, শ্বেত চামড়ার দেশের রাজনৈতিক পরিকাঠামোর শীর্ষে কীভাবে এক অন্য বর্ণের মহিলা নিজের জায়গা তৈরি করে নিয়েছেন।

সম্প্রতি আমেরিকার হবু ভাইস প্রেসিডেন্টকে সম্মান জানিয়ে ভগ ম্যাগাজিন এক ছবি শেয়ার করেন। ক্যাপশনও কেতাদুরস্থ। লেখা হয়- ‘ম্যাডাম ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস অ্যান্ড দ্য নিউ আমেরিকা’। ম্যাগাজিনে প্রকাশিত কমলা হ্যারিসের সেই ছবিই শেয়ার করে প্রিয়াঙ্কা লেখেন, “এই সপ্তাহে ওয়াশিংটন ডিসির ক্যাপিটল হিলে যে ভয়ঙ্কর ঘটনা ঘটেছে, তার ১০ দিনের মাথাতেই কমলা হ্যারিসের মতো একজন নেত্রীকে দেখতে পাবেন মার্কিনীরা। একজন মহিলা। হ্যাঁ, একজন ভারতীয় বংশোদ্ভূত মহিলা। একজন কৃষাঙ্গ মহিলা। একজন মহিলা যাঁর মা-বাবা দুজনেই আমেরিকার বাইরে অন্য দেশে জন্মগ্রহণ করেছেন। ভারতের মতো একটা দেশে যেখানে বহু নেত্রীরা রাজনৈতিক ময়দানে নিজেদের স্বাক্ষর রেখে গিয়েছেন। মার্কিনী মন্ত্রীসভাতে সেরকমই এক ভারতীয় বংশোদ্ভূত মহিলা প্রথমবারের জন্য পা রাখতে যাচ্ছেন। অবিশ্বাস্য! এই প্রথম হতে পারে, কিন্তু আশা করব যেন শেষবারের জন্য না হয়।”

প্রিয়াঙ্কার এমন মন্তব্যের পরই জল্পনা শুরু হয় যে, তাহলে তিনিও কি অদূর ভবিষ্যতে রাজনৈতিক ময়দানে পা রাখতে চলেছেন? কারণ, প্রিয়াঙ্কা চোপড়াও ভারত থেকে গিয়ে মার্কিন মুলুকের বিনোদন ইন্ডাস্ট্রিতে নিজের জায়গা করে নিয়েছেন। এদেশের মতো আমেরিকাতেও তাঁর অনুরাগীর সংখ্যা নেহাত কম নয়। শ্বেতাঙ্গদের দেশে যেখানে একাধিকবার বর্ণবৈষম্যের শিকার হতে হয়েছে ভারতীয় তারকা কিংবা মানুষদের, সেখানে দাঁড়িয়ে প্রিয়াঙ্কা তাঁদের সবার জন্য এক অনুপ্রেরণা, তা নিঃসন্দেহে বলাই যায়। তাই কমলা হ্যারিসে তিনি অনুপ্রেরণা খুঁজে পেয়েছেন। আর সেই সেটাই বলতে চেয়েছেন ওই পোস্টের মাধ্যমে প্রিয়াঙ্কা। আর তাতেই নেটিজেনদের একাংশ প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন যে, তাহলে কি পিগি চপসও রাজনীতিতে যোগ দেবেন ভবিষ্যতে? সেই প্রশ্নের উত্তর অবশ্য সময়ই দেবে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Priyanka chopra on kamala harris

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিশেষ খবর
X