বড় খবর


‘তথাগতর প্রতিভা নিয়ে কোনও সন্দেহই নেই আমার’: প্রিয়াঙ্কা

Priyanka Sarkar and Tathagata Ghosh: অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার গল্প বলতে ভালবাসেন, নিঃশব্দে। প্রিয় বন্ধু তথাগত ঘোষের সঙ্গে জুটি বেঁধে এবার গল্প বলবেন ছবিতে। তার আগে জানালেন তথাগত ও এই বিশেষ কাজটি নিয়ে কিছু কথা।

Priyanka Sarkar speaks about best friend Tathagata's photography
তথাগত-র চোখে প্রিয়াঙ্কা। ছবি সৌজন্য: অ্য়াডভার্ব

Priyanka Sarkar and Tathagata Ghosh: প্রিয়াঙ্কা সরকার এই সময়ের বাংলা ছবির একজন প্রথম সারির অভিনেত্রী হলেও তাঁর পেশাগত জীবনের শুরুটা হয়েছিল মডেলিং দিয়ে। যত সময় এগিয়েছে, তাঁর অভিনেত্রী সত্ত্বাই বিকশিত হয়েছে বেশি। তাই এখন যখন চলমান নয়, স্থির-ক্য়ামেরার সামনে তিনি দাঁড়ান, তখন শুধুই মডেল নন, একটি চরিত্র হয়ে ওঠেন। অভিনেত্রী প্রিয়াঙ্কা, ব্য়ক্তি প্রিয়াঙ্কা সেখানে মিলেমিশে যান। তখন ক্য়ামেরার চোখ যে নারীকে দেখে, তার অবয়বে, শরীরে মূর্ত হয়ে ওঠে কোনও ফেলে আসা সময় অথবা নিছকই কল্পনায় বেড়ে ওঠা কোনও গল্প। প্রিয়াঙ্কার প্রিয় বন্ধু, ফোটোগ্রাফার তথাগত ঘোষ সম্প্রতি সেভাবেই দেখেছেন প্রিয়াঙ্কাকে।

”তথাগতর সঙ্গে তো অনেক শ্য়ুট করেছি, মূলত ফ্য়াশন শ্য়ুট। এবার মনে হল অন্য রকম কিছু করা যাক। এই ফোটোশ্য়ুটে আমরা চেষ্টা করেছি স্টিল ফোটোগ্রাফের মাধ্য়মে একটা গল্প বলতে”, বলে চলেন প্রিয়াঙ্কা, ”আমরা সিনেমায় যেমন দেখি, এক একটা চলমান দৃশ্য, চরিত্ররা কথা বলছে। ওইভাবে দর্শক এক একটা দৃশ্য়কে বুঝতে পারেন। স্টিল ফোটোগ্রাফের ক্ষেত্রে তো সেই সুযোগ নেই। অ্যাওয়েটিং ফোটোশ্যুটটা তাই খুব চ্য়ালেঞ্জিং ছিল আমার কাছে। এক একটা ফ্রেম, সিনেমার একটা দৃশ্য়ের মতো। তাই একটা ফ্রেমে একটা গোটা দৃশ্যকে তুলে ধরা, তার ইমোশনকে ফুটিয়ে তোলা এক্সপ্রেশনে, খুবই কঠিন।”

Priyanka Sarkar and Tathagata Ghosh
তথাগত ও প্রিয়াঙ্কা, বিশেষ ফোটোশ্য়ুটে। ছবি: প্রিয়াঙ্কার ফেসবুক পেজ থেকে

আরও পড়ুন: সঞ্জয় দত্তের জীবনকে নতুন করে দেখা, প্রকাশিত রাম কমলের নতুন বই

প্রিয়াঙ্কা-তথাগত যৌথভাবে সেই কঠিন কাজটি সেরেছেন। বিশেষ সাজে, ভঙ্গিমা ও কম্পোজিশনে প্রিয়াঙ্কার কয়েকশো ছবি তুলেছিলেন তথাগত ঘোষ। তার মধ্য়ে ৪০-৪৫টি ছবি বেছে নেওয়া হয়েছে যেগুলি প্রদর্শিত হবে আগামী ১০ থেকে ১২ মে আইসিসিআর-এর প্রদর্শশালায়। প্রদর্শনীর সময় বিকেল ৩টে থেকে ৮টা। শুভ উদ্বোধন ১০ মে বিকেল ৫টায়। প্রিয়াঙ্কা জানালেন মূলত রবীন্দ্রসাহিত্য়ের বিভিন্ন নারী চরিত্রই এই ফোটোশ্য়ুটের অনুপ্রেরণা। তবে এখানে বিশেষ কোনও চরিত্রকে নির্দিষ্ট করা হয়নি। দর্শক যাতে তাঁর মতো করে রবীন্দ্রসাহিত্য়ের প্রিয় নারীদের খুঁজে নেন, সেই সুযোগটি রয়েছে।

কিছুদিন আগেই ‘বিবাহ অভিযান’ ছবির শ্যুটিং চলাকালীন আহত হয়েছিলেন প্রিয়াঙ্কা। পায়ে বড়সড় চোট পেয়েছিলেন। এখনও পুরোপুরি সেরে ওঠেননি, বেশিরভাগ সময়টা বাড়িতেই থাকছেন এবং অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছেন প্রদর্শনীর উদ্বোধনের কারণ এই ফোটোশ্যুটটি খুবই তাৎপর্যপূর্ণ প্রিয়াঙ্কার কাছে। ”তথাগত আমার সবচেয়ে প্রিয় বন্ধু, আমার বেস্ট ফ্রেন্ড। একসঙ্গে আড্ডা, সিনেমা দেখা সবকিছুই তো হয়। তাই কাজের ক্ষেত্রে একটা কমফর্ট লেভেল থাকে। আর ওর কাজ এতদিন ধরে দেখছি। ওর প্রতিভা নিয়ে কোনও সন্দেহই নেই আমার”, জানালেন প্রিয়াঙ্কা।

Web Title: Priyanka sarkar speaks about best friend tathagatas photography talent

Next Story
দুর্গেশগড়ে গুপ্তধনের সন্ধানে চললেন সোনাদাDurgeshgorer Guptodhon
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com