এইচ আই ভি আক্রান্ত শিশুদের সঙ্গে জন্মদিন পালন করলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

তারকাদের জন্মদিন মানেই বিশাল আয়োজন, পার্টি, সেলিব্রেশন, সব মিলিয়ে জমাটি ব্যাপার। কিন্তু অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জী জন্মদিন এলেই একেবারে অন্য রূপে আবির্ভূত হন।

By: Firoz Ahamed Kolkata  October 1, 2018, 1:33:22 PM

রবিবার প্রখ্যাত অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জী নিজের জন্মদিনের কিছুটা সময় কাটিয়ে গেলেন এইচ আই ভি পজেটিভ শিশুদের সঙ্গে। তাদের সঙ্গেই কেক কাটলেন। নিজের হাতে জন্মদিনের খবার পরিবেশন করলেন। অনেক অনেক শুভেচ্ছা দিলেন ভাল থাকার। পুজোয় আনন্দ করার। রবিবার ৩০ সেপ্টেম্বর অভিনেতার জন্মদিন ছিল। এদিন অনেক ব্যস্ততার মধ্যেও জন্মদিনের অনুষ্ঠান পালন করতে তিনি গিয়েছিলেন সোনারপুরের গোবিন্দপুরে ‘আপনজন’‌ হোমে। প্রতিবছর কলকাতায় থাকলে তিনি এই হোমে যান তাঁর জন্মদিনের কিছুটা সময় মারণরোগে আক্রান্ত শিশুদের সঙ্গে কাটিয়ে যেতে। এবারও তার অন্যথা হয় নি।

অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জীর জন্মদিনে তিনি একেবারে অন্য রূপে আবির্ভূত

দুপুরে প্রথমে তিনি এই হোমের দুর্গা পুজোর খুঁটি পুজোতে অংশ নেন। পরে জন্মদিনের কেক কাটার অনু্ষ্ঠানে হাজির হন। শিশুদের কোলে বসিয়ে প্রসেনজিৎ কেক কাটেন। তারপর সেই কেক খাইয়ে দেন এইচ আই ভি পজিটিভ শিশুদেরকে। তারাও তাদের প্রিয় অভিনেতাকে পায়েস খাইয়ে দেয়। এরপর ওই শিশুদেরকে জন্মদিনের খবার খাওয়ান প্রসেনজিৎ। নিজের হাতে রাইস ও চিলি চিকেন পরিবেশন করেন। প্রসেনজিৎ বলেন, “এই দিনটি জীবনের বিশেষ একটি দিন। তাই এই দিনটাকে অন্যভাবে পালন করি। মরাণরোগের কবলে পড়া এই শিশুদের সঙ্গে কিছুটা সময় কাটাই। ওদের সান্নিধ্য ভাল লাগে। সময়ের অভাবে সবসময় ওদের পাশে থাকতে পারি না। কিন্তু যাঁরা ওদের জন্য সব সময় কাজ করে চলেছেন, তাঁদের পাশে থাকার চেষ্টা করি। আমার মনে হয়, সবাই মিলে একমুঠো ভাত থেকে কিছুটা ওদের জন্য সরিয়ে রাখতে পারলে তা সমাজের এই সব শিশুদের অনেক উপকারে লাগবে।”

আরও পড়ুন, বিষের ধোঁয়ায় ক্যাবারের ছন্দে প্রাণের সন্ধান ‘ব্যোমকেশ গোত্র’

তাঁর কথায়, “পুজোয় অনেক ভাল ভাল বাংলা ছবি আসছে। সেই সব ছবিগুলি দেখুন। আর পুজোর আনন্দে মেতে উঠুন।” হোমের কর্ণধার কল্লোল ঘোষ জানান, ৭৫ জন এইচ আই ভি পজিটিভ এবং মানসিক প্রতিবন্ধী ৫৬ জনকে নিয়ে অফারের এই হোম চলে। প্রতিবছর শহরে থাকলে অভিনেতা প্রসেনজিৎ তাঁর জন্মদিন পালন করতে এখানে আসেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Prosenjit chatterjee celebrate his birthday with hiv positive children

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
হয়রানির আশঙ্কা
X