scorecardresearch

বড় খবর

প্রসেনজিৎ থেকে গুমনামী হওয়ার নেপথ্য কাহিনি

‘গুমনামী’-তে নেতাজীর ভূমিকায় দেখা গিয়েছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ছবিতে তাঁর লুক দেখে প্রথম ঝলকে অবশ্য বোঝা যায়নি তিনি প্রসেনিজৎ চট্টোপাধ্যায়। এই অসাধ্য সাধন করেছেন মেকআপ শিল্পী সোমনাথ কুণ্ডু।

gumnami prosenjit
প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও তাঁর গুমনামী লুক।
সৃজিত মুখোপাধ্যায়ের ‘গুমনামী’ নিয়ে কম বিতর্ক হচ্ছেনা। যে ছবির কেন্দ্রে থাকছেন বহু জল্পনার নায়ক গুমনামী বাবা সেই ছবি তো শিরোনামে আসবেই। ‘গুমনামী’-তে নেতাজীর ভূমিকায় দেখা গিয়েছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ছবিতে তাঁর লুক দেখে প্রথম ঝলকে অবশ্য বোঝা যায়নি তিনি প্রসেনিজৎ চট্টোপাধ্যায়। এই অসাধ্য সাধন করেছেন মেকআপ শিল্পী সোমনাথ কুণ্ডু।

প্রায় দু’ঘন্টার পরিশ্রমের ফসল প্রসেনজিতের গুমানামী লুক। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বলেছেন, ”প্রায় দু’ঘন্টা লাগল মেকআপটা করতে আর সেটা তুলতে আরও তিন ঘন্টা। টানা ২০ দিন এটা করেছি। তার সঙ্গে কন্টিনিউয়িটি বজায় রাখতে হয়েছে। সোমনাথ আর ওর টিম অনবদ্য কাজ করেছে।”

আরও পড়ুন, ৫০০ কোটির রামায়ণে হৃতিক-দীপিকা রাম-সীতা?

নেতাজি সুভাষচন্দ্র বোসের অন্তর্ধান রহস্য নিয়ে গবেষণার উপরেই তৈরি এই ছবি। প্রসঙ্গত, ‘গুমনামী-’র লুকের জন্য বেশ ঝুঁকি নিতে হয়েছে প্রসেনজিতকে। ওজন বাড়ানো থেকে প্রস্থেটিক মেকআপ, প্রায় ঘন্টা তিনেকের পরিশ্রমের পর এই চেহারা তৈরি হয়েছে। কথায় আছে কষ্ট করলেই কেষ্ট মেলে, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের লুকের জন্য ভূয়সী প্রশংসাও পেয়েছেন অভিনে।

‘গুমনামী’ অনুজ ধর ও চন্দ্রচূড় ঘোষের বই ‘কোনানড্রাম’ থেকে অনুপ্রাণিত। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করবেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তবে আশা করা যাচ্ছে যতই বিতর্ক দানা বাঁধুক না কেন সুভাষ বোসের অন্তর্ধান রহস্যকে পর্দায় ঘনীভূত হওয়ার আগে জল্পনায় ইতি টানবেন সৃজিত। এবার পুজোতেই মুক্তি পাচ্ছে ‘গুমনামী’।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Prosenjit chatterjee gumnaami look srijit mukherji