scorecardresearch

বড় খবর

‘প্রথম স্ত্রী দেবশ্রীর সঙ্গে কথা বলে মিটমাট করতে চাই..’, অকপট প্রসেনজিৎ

২৭ বছর দেখা নেই, কথা নেই! দেবশ্রীকে মিস করেন বুম্বা?

‘প্রথম স্ত্রী দেবশ্রীর সঙ্গে কথা বলে মিটমাট করতে চাই..’, অকপট প্রসেনজিৎ
প্রথম স্ত্রী দেবশ্রীকে নিয়ে অকপট প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

“দেবশ্রীর সঙ্গে অনেকদিন কথা নেই। দেখাও নেই। চাইব একবার দেখা করে কথা বলতে…”, আক্ষেপ প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের (Prosenjit Chatterjee)। গোটা দু’-দশক আগেই ভেঙেছে সম্পর্ক। আলাদা হয়েছে দুজনের পথ। তবে এবার কথা বলে মিটমিট করতে চান প্রসেনজিৎ খোদ। তাহলে কি বর্তমান স্ত্রী অর্পিতা চট্টোপাধ্যায়ের সঙ্গে সম্পর্কে ভাঁটা পড়ল?

বহু বছর ধরে ব্যক্তিগত জীবনের তর্ক-বিতর্ক, অন্ধকার সময় প্রসঙ্গে এড়িয়ে যাওয়া ‘ইন্ডাস্ট্রি’ এবার মুখ খুলেছেন। অকপটে জানালেন চুমকির (দেবশ্রী রায়) সঙ্গে প্রথম সম্পর্কের বিচ্ছেদে কতটা পাগলপ্রায় হয়েছিলেন বুম্বা। পর্দা তো বটেই, কিন্তু পর্দার বাইরে বাস্তব জীবনেও দেবশ্রী-প্রসেনজিৎ জুটি ছিল সমান জনপ্রিয়। ছোটবেলার বন্ধুত্ব, প্রেম। পরে বিয়ে। কিন্তু হঠাৎ-ই সেই সম্পর্ক বাঁক নেয় ইতির দিকে। কাল ঘনিয়ে প্রসেনজিৎ-দেবশ্রীর বিচ্ছেদের ২৭ বছর কেটেছে। কিন্তু আজও প্রথম স্ত্রী-কে মিস করেন বুম্বা! তাঁর কথাতেই মিলল তার ইঙ্গিত।

আটের দশকের বাংলা সিনে ইন্ডাস্ট্রিতে বহুল চর্চিত ছিল তাপস পাল, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও দেবশ্রী রায়ের (Debashree Roy) বন্ধুত্ব। এমনকী আত্মজীবনী ‘বুম্বা শট রেডি’-তেও সেই বন্ধুত্ব, বিচ্ছেদের কথা উল্লেখ করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। দেবশ্রীর সঙ্গে তাঁর ছোটবেলার বন্ধুত্ব ১৯৯২ সালে গড়ায় ছাদনাতলায়। সাত পাকে বাঁধা পড়েন দুই তারকা। তবে খুব বেশিদিন স্থায়ী হয়নি সেই সম্পর্ক। মাত্র ৩ বছরেই বিবাহ বিচ্ছেদের পথে হাঁটেন বাংলা সিনেমার দুই জনপ্রিয় তারকা।

পরে অবশ্য ১৯৯৫ সালে ফের বিয়ের পিঁড়িতে বসেন প্রসেনজিৎ। তাঁর দ্বিতীয় স্ত্রী অপর্ণা গুহঠাকুরতা। তাঁদের মেয়ে প্রেরণা চট্টোপাধ্যায়। ২০০২ সালে সেই বিয়েরও ইতি ঘটে। পরে ২০০৩ সালে অভিনেত্রী অর্পিতা পালের সঙ্গে বিয়ে হয়। এখন অবশ্য তিনি পদবী বদলে অর্পিতা চট্টোপাধ্যায়। ছেলে তৃষাণজিৎ-কে নিয়ে এখন অর্পিতা-প্রসেনজিতের সুখের সংসার। তবে সম্পর্ক জীবনে যতবারই ভাঙা-গড়া হোক না কেন, প্রথম প্রেম তথা স্ত্রী দেবশ্রীর কথা আজও মনে করেন তিনি।

[আরও পড়ুন: ৪ দিনেই ২০০ কোটি! দক্ষিণী ইন্ডাস্ট্রিকে বুড়ো আঙুল রণবীর-আলিয়ার ‘ব্রহ্মাস্ত্র’র]

সম্প্রতি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের কাছে প্রশ্ন রাখা হয়, অতীতে ফিরলে কার সঙ্গে সম্পর্ক ঠিক করতে পারতেন? তার উত্তরেই বুম্বার সপাট জবাব, “আমার জীবনে সম্পর্ক গড়েছে, ভেঙেছে। এখন এই মুহূর্তে দাঁড়িয়ে মনে হয়, আমার প্রথম স্ত্রী দেবশ্রীর সঙ্গে অনেকদিন কথা নেই। দেখাও নেই। দেখা হয়নি বলেই হয়তো কথাটা হয়নি। কিন্তু আমি চাইব একবার দেখা করে কথা বলে বন্ধুত্বের জায়গাটা ঠিক করে নিতে। আমরা অনেক ছোটবেলার বন্ধু তো..।”

প্রসঙ্গত ‘কাছের মানুষ’ সিনেমার প্রচারেই দেবশ্রী রায়ের সঙ্গে সম্পর্ক নিয়ে মুখ খোলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। কোনওরকম রাখঢাক না করেই বলে ফেললেন মনের কথা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Prosenjit chatterjee wants to meet his ex wife debashree roy