কাঁচাপাকা দাড়ি, মাথায় খানিক টাক! নয়া সিনেমার জন্য ‘বুড়িয়ে গেলেন’ প্রসেনজিৎ

প্রসেনজিতের ‘প্যাশন’কে কুর্নিশ। টানা ১১ দিন ধরে কাঁচা সবজি-ফল খেয়ে রয়েছেন অভিনেতা।

Sesh Pata, Atanu Ghosh's upcoming film Sesh Pata, Prosenjit Chatterjee, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অতনু ঘোষের শেষ পাতা, গার্গী রায়চৌধুরি, বিক্রম চট্টোপাধ্যায়
অতনু ঘোষের নয়া ছবি 'শেষ পাতা'র জন্য নয়া লুক প্রসেনজিতের

কাঁচা-পাকা দাড়ি। গোঁফেও বয়সের পাক ধরেছে। মাথায় ধূসর এলোথেলো চুলের মাঝখান থেকে উঁকি দিচ্ছে হালকা টাক। চোখে মোটা ফ্রেমের কালো চশমা। বয়সের ছাপ চোখেমুখে। ভেঙেছে চেহারাও। পরনে পাঞ্জাবি। স্থির দৃষ্টিতে চেয়ে রয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। আজ্ঞে, ঠিকই পড়েছেন। এই ছবিতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে দেখে চেনা দায়! তবে বাস্তবে এমনটা বুড়িয়ে যাননি অভিনেতা। পুরো ব্যাপারটাই তাঁর আগামী ছবি ‘শেষ পাতা’র জন্য।

শুক্রবারই শুরু হয়েছে ‘শেষ পাতা’র শুটিং। পরিচালকের আসনে অতনু ঘোষ (Atanu Ghosh)। যিনি এর আগে দর্শককে ‘ময়ূরাক্ষী’, ‘বিনিসুতো’য়, ‘রবিবার’-এর মতো উন্নতমানের সিনেমা উপহার দিয়েছেন। এবার ফের তৃতীয়বারের জন্য প্রসেনজিতের সঙ্গে জুটি বাঁধলেন অতনু। সৌজন্যে ‘শেষ পাতা’ (Sesh Pata)। আর সেই ছবিতে নিজের চরিত্রের বিশেষ লুকের জন্যই কড়া প্রস্তুতি চালিয়েছেন প্রসেনজিৎ।

[আরও পড়ুন: জি বাংলার মহালয়ায় বিশেষ চমক! ‘মাতৃ’রূপে শুভশ্রী, টিজারে শোরগোল নেটপাড়ায়]

টানা ১১ দিন রান্না করা কোনও খাবার মুখে তোলেননি। সবজি-ফল এসবই খেয়ে থেকেছেন। প্রতিদিন ৭-৮ কিমি করে হাঁটছেন। কার্ডিও করছেন। চেহারায় বদলও এসেছে। গাল ভেঙেছে। চোখের তলায় ডার্কসার্কেলের প্রয়োজন ছিল লুকে। সেটাও এনে ফেলেছেন। আসলে সিনেমার চরিত্রের প্রয়োজনে নিজেকে বারবার ভেঙেছেন অভিনেতা। অতনুর ‘শেষ পাতা’র ক্ষেত্রেও তার অন্যথা হল না। আর দর্শকদের কাছে চরিত্রগুলোকে জীবন্ত করে তুলতে এহেন হাড়ভাঙা খাটুনি করতে বারবার রাজি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

অতনু ঘোষের ‘শেষ পাতা’ ছবিতে অভিনেতাকে দেখা যাবে এক ষাটোর্দ্ধ লেখকের চরিত্রে। নাম বাল্মিকী। সারা জীবন স্বেচ্ছায় জীবন কাটিয়েছেন। মদ খেয়ে নিজের শরীর-স্বাস্থ্যের ক্ষতি করেছেন সেই লেখক। পাশাপাশি মহিলাদের তাঁর প্রতি আসক্তিও নেহাত কম নয়। এরকম একটা জটিল মনস্তত্ত্বের লেখকের চরিত্র ফুটিয়ে তুলবেন তিনি। ‘শেষ পাতা’য় প্রসেনজিতের পাশাপাশি অভিনয় করবেন গার্গী রায় চৌধুরি, বিক্রম চট্টোপাধ্যায়ও। শুটিং শুরু হয়ে গেলেও ১৩ সেপ্টেম্বর থেকে অতনুর টিমে যোগ দেবেন প্রসেনজিৎ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Prosenjit chatterjees transformation for atanu ghoshs upcoming film sesh pata

Next Story
এই ছবিতে রয়েছে রণবীর কাপুরের দুই ‘প্রাক্তন প্রেমিকা’, দেখুন তো চিনতে পারছেন কি না?Katrina Kaif, Deepika Padukone, Ranbir Kapoor's Ex girlfriend, দীপিকা পাড়ুকোন, ক্যাটরিনা কাইফ, রণবীর কাপুরের প্রাক্তন প্রেমিকা, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com