বড় খবর

‘সোশ্যাল মিডিয়ায় নারীদের উত্যক্ত করা বন্ধ করুন’, সাইবার বুলিংয়ের বিরুদ্ধে সরব মিথিলা

সাইবার বুলিং নিয়ে ঠিক কী বললেন সৃজিত-পত্নী মিথিলা? শুনুন।

Mithila

সোশ্যাল মিডিয়ায় মেয়েদের প্রায়ই কটাক্ষের মুখে পড়তে হয়। বিষয়টা খানিক যেন জলভাতের মতোই হয়ে দাঁড়িয়েছে! স্কার্টের ঝুল মাপা, ব্লাউজের গভীরতা মাপা থেকে শুরু করে শাড়ি আঁচল সরে গিয়ে কেন নাভির অংশ বেরলো?… বক্ষ বিভাজিকা উঁকি দিল?… নেটজনতাদের আতস কাচ যেন তৈরিই থাকে সবসময়ে! আর তার প্রভাবও স্পষ্ট পরিলক্ষিত হয় ছবির কমেন্ট বক্সে। একের পর এক অশালীন, কদর্য মন্তব্য উপচে পড়ে! কেউ প্রতিবাদ করে আবার কেউ বা এড়িয়ে যায়। কিন্তু তাতে কি আদৌ সমস্যার সমাধান হবে? আর প্রোফাইল ব্লক, রিপোর্ট করেই বা কতদিন চলবে! সেই প্রসঙ্গেই এবার সরব হলেন অভিনেত্রী তথা সমাজকর্মী রাফিয়াৎ রশিদ মিথিলা (Rafiath Rashid Mithila)। উল্লেখ্য, সৃজিত-পত্নী মিথিলাও কিন্তু ব্যক্তিগত জীবন নিয়ে একাধিকবার ট্রোলিংয়ের শিকার হয়েছেন।

সম্প্রতি মিথিলা তাঁর ইনস্টাগ্রামে একটি ১ মিনিট ১০ সেকন্ডের একটি ভিডিও পোস্ট করেন। সেখানেই অভিনেত্রী তথা সমাজকর্মী প্রতিবাদী আওয়াজ তোলেন সাইবার বুলিংয়ের বিরুদ্ধে। তাঁর কথায়, প্রতিটি মানুষের জীবনেই তাঁর নিজস্ব ব্যক্তিগত কিছু সিদ্ধান্ত থাকতে পারে। যাঁর সঙ্গে তাঁর ভাল লাগা কিংবা খারাপ লাগা জড়িয়ে থাকে। সেই সিদ্ধান্ত যদি অন্যকে কোনও ক্ষেত্রে প্রভাবিত না করে, তাহলে তা নিয়ে চর্চা করা মোটেই কাম্য নয়!

মিথিলার সপাট মন্তব্য, “অনেকেই এমন রয়েছেন, যাঁরা অন্যের ব্যক্তিগত জীবন নিয়ে প্রচণ্ড উৎসাহী। বিশেষ করে সোশ্যাল মিডিয়াতে অন্যের ব্যক্তিগত জীবন নিয়ে নানা কুরুচিকর কথা বলে বলতে পিছপা হন না। এমনকী, সোশ্যাল মিডিয়াতে নারীকে উত্যক্ত কর কিংবা তাঁর সম্পর্কে আশালীন মন্তব্যও করে থাকেন, ঠিক এই বিষয়টি থেকেই নিজেদের বিরত থাকা উচিত।” এর পাশাপাশি তিনি এও বলেন যে, “এবার অন্যের জীবন নিয়ে ভাবনা ছেড়ে নিজেকে নিয়ে ভাবুন। তখনই এই পৃথিবীকে আরও সুন্দর করে তোলা যাবে।”

সাইবার বুলিং নিয়ে ঠিক কী বললেন সৃজিত-পত্নী মিথিলা? শুনুন।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rafiath rashid mithila opens up on cyber bulling

Next Story
সাদা ক্যানভাসে বুদ্ধের ছবি আঁকলেন নুসরত, নেটদুনিয়ায় ফের কটাক্ষের শিকার তারকা সাংসদNusrat
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com