বড় খবর

মাধ্যমিকের রেজাল্ট নিয়ে ঠাট্টা-তামাশা, ‘ক্ষুব্ধ’ অভিনেতা রাহুল, বলছেন ‘ক্রিমিনাল’!

এই বিদ্রুপ কি কোনওভাবে পড়ুয়াদের মনঃস্তত্ত্বে প্রভাব ফেলছে? কী বলছেন অভিনেতা?

Rahul Arunoday Banerjee, Madhyamik Result, রাহুল বন্দ্যোপাধ্যায়, মাধ্যমিকের রেজাল্ট
মাধ্যমিকের রেজাল্ট নিয়ে ঠাট্টা-তামাশায় ক্ষোভ উগরে দিলেন রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়

করোনার কোপে বিপর্যস্ত পড়ুয়াদের জীবন। খাতায়-কলমে জীবনের প্রথম কঠিন পরীক্ষা দেওয়ার সৌভাগ্য-ই জুটল না তাঁদের। অতিমারী আবহে পরীক্ষাও হয়নি, আর নিজেদের মেধা যাচাই করার সুযোগও পায়নি তারা। তবে থেমে থাকলে তো আর চলে না। অতঃপর মাধ্যমিকের ফলপ্রকাশের (Madhyamik Result) দিন দুয়েক বাদেই উচ্চমাধ্যমিকের রেজাল্ট বেরলো। আর তা নিয়ে নেটদুনিয়ায় ঠাট্টা-তামাশার অন্ত নেই। পড়ুয়ারাও যে পরিস্থিতির শিকার, সেকথা সম্ভবত বিদ্রুপ করতে গিয়ে ভুলেই গিয়েছেন নেটজনতার একাংশ। আর সেসব সমালোচকদেরই একহাত নিলেন অভিনেতা রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায় (Rahul Arunoday Banerjee)।

মাধ্যমিকের রেজাল্ট অনুযায়ী, একসঙ্গে ৭৯ জন প্রথম স্থানাধিকার করেছেন। ফল প্রকাশ হওয়ার পর অনেকেই এক বিশেষ প্রকাশনী সংস্থার নাম করে ব্যঙ্গ করে বলেছেন- “তাহলে কি এবার ৭৯জন ব্র্যান্ড অ্যাম্বাসাডর? আবার কেউ বা বলেছেন, “এবার নতুন ক্লাসে উঠল টেনিদাও।” শ্লেষাত্মক ট্রোল-মিমের ছড়াছড়ি সোশ্যাল মিডিয়ায়। এমনকী পড়ুয়াদের কটাক্ষ করেও অনেকে ‘কোভিড ব্যাচ’ আখ্যা দিয়েছেন। পরীক্ষা না হয়েও নতুন শ্রেণীতে পড়ুয়াদের উত্তীর্ণ হওয়া নিয়ে অনেকেই ঠাট্টায় মজেছেন। তাঁরা হয়তো ভুলে গিয়েছেন, ছাত্ররা কোভিড পরিস্থিতির শিকার হয়ে পরীক্ষা না দিতে পেরে নিজেরাও অবসাদগ্রস্থ হয়ে পড়েছেন। শুধু তাই নয়, রাজ্যে পড়ুয়াদের আত্মহত্যার ঘটনাও ঘটেছে। সেক্ষেত্রে পড়ুয়াদের প্রতি সহমর্মিতা না দেখিয়ে ট্রোল করা হচ্ছে নির্বিচারে।

[আরও পড়ুন: সিগন্যালে দাঁড়িয়ে গাড়ি, মাঝরাস্তায় শ্রীলেখাকে দেখে উচ্ছ্বসিত বৃহন্নলা, আপ্লুত নায়িকা]

কোনওরকম রেয়াত না করেই পড়ুয়াদের পাশে দাঁড়িয়ে রাহুলের সাফ মন্তব্য, “যাঁরা ১৫-১৬ বছরের কিশোর/কিশোরীদের রেজাল্ট নিয়ে বিদ্রুপ করছেন, তাঁরা হয় কৃমি নয় ক্রিমিনাল।” অভিনেতার এমন পোস্টের পরই শোরগোল নেটদুনিয়ায়। কেউ বা রাহুলকে সমর্থন করেছেন আবার প্রযোজক রানা সরকার তো অভিনেতাকে বলেই বসলেন, “নিজে কখনও মাল্টি ন্যাশনাল কোম্পানির চাকরির ইন্টারভিউয়ের সম্মুখীন হয়েছো? যাঁরা হয়েছে একটু খোঁজ নিয়ে দেখতো কী বলে এই বিষয়ে!”

তবে অনেকের মতেই এই ট্রোল, সমালোচনা সিস্টে- শাসনতন্ত্রকে উদ্দেশ্য করে। কিন্তু এই বিদ্রুপের মাঝে কি কোনওভাবে পড়ুয়াদের মনঃস্তত্ত্বে প্রভাব পড়ছে? বিবেককে প্রশ্ন করতে দায় কোথায়? সেখানেই ময়দানে নামলেন রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rahul arunoday banerjee slams those who trolls on madhyamik result

Next Story
শেষ হচ্ছে ‘কী করে বলব তোমায়’, টেলিদর্শকরা আর দেখতে পাবেন না কর্ণ-রাধিকার কেমিস্ট্রিSwastika Dutta, Bengali Serial, Ki kore Bolbo Tomay, Bengali Serial TRP, কী করে বলব তোমায়, স্বস্তিকা দত্ত, ক্রুশন আহুজা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com