রক্তপাত-গলাকাটার দৃশ্য, রাজের ‘ধর্মযুদ্ধ’ বয়কটের ডাক! তোলপাড় নেটদুনিয়া

পাল্টা একহাত নিলেন পরিচালকও

রক্তপাত-গলাকাটার দৃশ্য, রাজের ‘ধর্মযুদ্ধ’ বয়কটের ডাক! তোলপাড় নেটদুনিয়া
BJP সমর্থকদের নন্দনে 'ধর্মযুদ্ধ' দেখাবেন রাজ চক্রবর্তী

সিনে দুনিয়ায় এখন শুধুই বয়কট ট্রেন্ড! দায়িত্ব নিয়ে হিন্দি সিনেমাকে বয়কট করছেন সারা দেশের দর্শকরা। এমনকি আগামীর প্ল্যানিংও তারা সেরে ফেলেছেন। তবে এর মাঝেই টলিউডেও কী একই ঘটনা ঘটতে চলেছে? রাজ চক্রবর্তীর ( Raj Chakraborty ) ‘ধর্মযুদ্ধকেও’ একই কাঠগড়ায় দাঁড় করালেন সিনেভক্তরা?

অনেক বাঁধা বিপত্তি পেরিয়ে রিলিজ করেছে রাজ চক্রবর্তীর ‘ধর্মযুদ্ধ’। প্রায় দুই বছরের অপেক্ষা শেষে এই ছবি রিলিজ করেছে। আর রিলিজ করার পরেই এমন ঘটনা। সোশ্যাল মিডিয়ায় ‘ধর্মযুদ্ধ’ বয়কটের ডাক দিচ্ছেন নেটজনতা? কিন্তু কেন? তাদের বক্তব্য, রাজ চক্রবর্তীর পরিচালিত ছবি ‘ধর্মযুদ্ধ’তে দেখানো হয়েছে শ্রীমদ্ভগবদগীতার শ্লোক পাঠ করে মানুষের গলা কাটার দৃশ্য। এর উল্লেখ আদৌ হিন্দুধর্মে নেই। জ্ঞানত হিন্দুধর্মকে টার্গেট করা হয়েছে, এই ছবি বয়কট করুন।

আরও পড়ুন [ ‘গণতন্ত্রে সকলের বলার অধিকার আছে’, বয়কট বলিউড নিয়ে সরব পঙ্কজ ত্রিপাঠী ]

দেশ তথা রাজ্যে ধর্মীয় বিবাদ লেগেই আছে। বেশ কিছুদিন আগেও এই নিয়ে তোলপাড় কম হয়নি। আর এবার নিজের ছবিকে এহেন ধর্মীয় কাঠগড়ায় উঠতে দেখেই রেগে আগুন পরিচালক সাহেব নিজে। তিনিও চুপ থাকলেন না। সোজা ভাষায় জবাব দিলেন। লিখলেন, গলা কাটার দৃশ্য তো দুর! এক ফোঁটা রক্তপাত পর্যন্ত এই ছবিতে দেখানো হয়নি। আর তোমরা সিনেমাটা না দেখেই বয়কটের ডাক দিচ্ছ? তোমরা পাগল নাকি ছাগল?

যথারীতি সারা দেশজুড়ে বিগ বাজেট সিনেমাগুলোকে বয়কটের খাতায় উঠতে দেখেই রীতিমতো আতঙ্ক ঘিরে ধরেছে রাজ কে? এদিকে রাজের সঙ্গ নিয়েছেন অনেকেই। তাদের বেশিরভাগই  বলছেন, বয়কট একটা ট্রেন্ড শুরু হয়েছে। যাকে দেখতে না পারি তার চলন ব্যাকাঁ।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Raj chakraborty directorial dharmajuddha boycott by audience

Next Story
‘গণতন্ত্রে সকলের বলার অধিকার আছে’, বয়কট বলিউড নিয়ে সরব পঙ্কজ ত্রিপাঠী