scorecardresearch

বড় খবর

দীর্ঘ অপেক্ষার অবসান, এই দিনে মুক্তি পাচ্ছে রাজ চক্রবর্তীর ‘ধর্মযুদ্ধ’

সাম্প্রদায়িক দাঙ্গা, লাভ জিহাদের মতো বিষয় তুলে ধরা হয়েছে ছবিতে। জানুন কবে মুক্তি পাচ্ছে?

Raj Chakraborty, Dharmayuddha, Dharmayuddha release date, Subhashree Ganguly, রাজ চক্রবর্তী, ধর্মযুদ্ধ, সোহম চক্রবর্তী, পার্ণো মিত্র, শুভশ্রী গঙ্গোপাধ্যায়, ধর্মযুদ্ধ রিলিজ, bengali news today, Tollywood upcoming film
ধর্মযুদ্ধ

অবশেষে প্রতীক্ষার অবসান। ‘ধর্মযুদ্ধ’ রিলিজের দিন ঘোষণা করলেন রাজ চক্রবর্তী (Raj Chakraborty)। অতিমারী কোপ কাটিয়ে বিনোদুনিয়া সদ্য ছন্দে ফেরা শুরু করেছে। দরজা খুলছে সিনেমাহলেরও। বহু অপেক্ষার পর বিগ বাজেট ছবিগুলো এবার ধীরে ধীরে বড়পর্দায় আসছে। মাসখানেকের মধ্যেই মুক্তি পেয়েছে একগুচ্ছ ছবি। ওদিকে হলমুখো হচ্ছেন দর্শকরাও। সেই সুবাদেই এবার প্রযোজক-পরিচালক রাজ চক্রবর্তীও ‘ধর্মযুদ্ধ’ (Dharmayuddha) রিলিজের ডেট প্রকাশ্যে নিয়ে এলেন। জানিয়ে দিলেন, জানুয়ারি মাসের ২১ তারিখে মুক্তি পাচ্ছে বহু প্রতীক্ষিত এই বাংলা ছবি।

‘ধর্মযুদ্ধ’র ট্রেলারেই ইঙ্গিত মিলেছিল যে, এই ছবি পরিচালক রাজ চক্রবর্তীর ফিল্মি কেরিয়ারের মোড় ঘোরাতে চলেছে। কারণ ছবির গল্পের প্রতিপাদ্য বিষয় ধর্ম, জাতি আর দ্বিধাবিভক্ত সমাজ। সেক্যুলারিজমের উর্দি চাপালেও ভিতরে ছাইচাপা আগুনের মতো জ্বলছে ধর্ম। আজও সময়, সুযোগ পেলেই ধর্মের ধ্বজা উড়িয়ে দুই সম্প্রদায়ের মানুষ মেতে ওঠে রক্তের খেলায়। আর ঠিক এই বিষয়টিকেই পর্দায় তুলে ধরতে চলেছেন রাজ।

[আরও পড়ুন: কপিলের শোয়ে স্মৃতি ইরানিকে ঢুকতেই দিল না রক্ষী! রাগে গজগজ করে ফিরলেন কেন্দ্রীয় মন্ত্রী]

কাস্টিংয়েও চমক। ঋত্বিক চক্রবর্তী (Ritwick Chakraborty), সোহম চক্রবর্তী (Soham Chakraborty), শুভশ্রী গঙ্গোপাধ্যায় (Subhashree Ganguly), পার্ণো মিত্রের (Parno Mitra) মতো অভিনেতারা রয়েছেন। বাস্তবের অনেক ঘটনার প্রতিফলনও রয়েছে গল্পে। আগে মুক্তি পাওয়া টিজার-ট্রেলারেই দেখা গিয়েছে তার ঝলক। যেমন লাভ জিহাদ মতো ঘটনা তুলে ধরা হয়েছে গল্পে, ঠিক তেমনই উঠে এসেছে দাঙ্গার কথাও। সিনেমায় ঋত্বিক এক কট্টর হিন্দুত্ববাদী। তাঁর মুখে গীতার শ্লোক। আবার উল্টোদিকে, সোহম এক কট্টরপন্থী মুসলিমের ভূমিকায়।

সিনেমায় শুভশ্রীর নাম মুন্নি, ছাপোষা এক গৃহবধূ। সুখের ঘরকন্নার মাঝেই তার স্বামীকে এক হিন্দু সংগঠনের নেতা বলে, মসজিদে গিয়ে হিন্দুদের পতাকা লাগিয়ে দিয়ে আসতে। সেখানেই বাঁধে গন্ডগোল। অন্যদিকে মুসলিম মেয়ে শবনমের চরিত্রে পার্নো। হিন্দু যুবকের সঙ্গে তার প্রেমের সম্পর্ক। ঘটনাচক্রে এই চারটি চরিত্রই দাঙ্গা পরিস্থিতির শিকার হয়ে আশ্রয় নেয় এক বৃদ্ধার কাছে। যে চরিত্রে অভিনয় করেছেন স্বাতীলেখা সেনগুপ্ত। তারপর? বাকি গল্প দেখা যাবে ২১ জানুয়ারি প্রেক্ষাগৃহের পর্দায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Raj chakraborty helmed dharmayuddha to release in january