scorecardresearch

বড় খবর

‘রেড ভলান্টিয়ার্সদের কাজ নেই!’, রাজের মন্তব্যে পাল্টা শ্রীলেখার তোপ, ‘বিধায়কের এত অহংকার ভাল না’

রেড ভলায়ন্টিয়ার্সদের হয়ে আওয়াজ তুলছেন বাম মনোভাবাপন্ন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। পাল্টা তোপ দেগে তৃণমূল বিধায়ক রাজ চক্রবর্তীকে কী বললেন?

‘রেড ভলান্টিয়ার্সদের কাজ নেই!’, রাজের মন্তব্যে পাল্টা শ্রীলেখার তোপ, ‘বিধায়কের এত অহংকার ভাল না’

“রেড ভলান্টিয়ার্সদের আসলে কাজ নেই। ওদের রাস্তায় নেমে কাজের প্রমাণ দিতে হয়!” ব্যারাকপুরের (Barrackpore) বিধায়ক রাজ চক্রবর্তীর (Raj Chakraborty) মুখে এমনই মন্তব্য শোনা যায় সম্প্রতি। নজর এড়ায়নি শ্রীলেখা মিত্রর (Sreelekha Mitra)। যিনি কিনা গত বিধানসভা ভোটের সময় থেকে বাম শিবিরের হয়ে ময়দানে নেমেছেন। নির্বাচন যাওয়ার পরও তিনি অপ্রতিরোধ্য। রেড ভলায়ন্টিয়ার্সদের হয়ে আওয়াজ তুলছেন বাম মনোভাবাপন্ন অভিনেত্রী। অতঃপর সদ্য নির্বাচিত তৃণমূল বিধায়কের মুখে এমন মন্তব্য শুনে বেজায় চটে গেলেন শ্রীলেখা। পাল্টা তোপ দাগতেও ছাড়লেন না।

একুশে (West Bengal Assembly Election 2021) বাম-শূন্য বিধানসভা হলেও এই অতিমারী আবহে থেমে থাকেনি তাঁরা। রাজ্যএর বিভিন্ন প্রান্তে রেড ভলান্টিয়ার্সরা ছুটে বেড়াচ্ছেন অসুস্থ রোগীদের প্রাণ বাঁচাতে। কোথায় অক্সিজেনের অভাব, হাসপাতালেই বেড নেই, ওষুধ পাওয়া যাচ্ছে না… এহেন নানা সমস্যায় ডাক পড়ছে বামেদের রেড ভলান্টিয়ার্সদের (Red Volunteers)। যথাসাধ্য সাহায্যও করছেন। কিন্তু তবুও দু-এক জায়গায় এই সংগঠনের সদস্যদের উপর আক্রমণের খবর প্রকাশ্যে এসেছে। এমতাবস্থায় রেড ভলান্টিয়ার্সদের প্রসঙ্গে রাজ চক্রবর্তীকে জিজ্ঞেস করা হলে, তিনি বলেন, “আসলে ওদের কাছে আর কোনও কাজ নেই। ওরা রেড ভলান্টিয়ার্স, রাস্তায় নেমে এটা প্রমাণ করতে হচ্ছে। ওরা বেশিরভাগ ক্ষেত্রে এটা প্রমাণ করছে যে আমরা রাস্তায় নেমেছি।”

এখানেই থেমে থাকেননি রাজ। মমতার একনিষ্ঠ সৈনিকের মতো অতিমারী (Pandemic) মোকাবিলায় তৃণমূলের প্রসঙ্গও তুলে ধরেন। রাজের মন্তব্য, “আমরা সারাদিন রাস্তাতেই থাকি। রাস্তাতেই কাজ করি। আমাদের তো আলাদা করে প্রমাণ করার কিছু নেই। আমি সরাসরি লোককে ফোন করি। শুধু নম্বর ফরোয়ার্ড করি না বা নম্বর দেখাই না। আমার মনে হয় যে ওদের রেড ভলান্টিয়ার্সদের যে কাজ, সেগুলোর মধ্যে প্রচুর কাজ আমি নিজেও করে দিয়েছি। অক্সিজেনের দরকার হলেও। আমি ওদের দেওয়া তথ্যও ফলো করি। ওরা যদি সাহায্য চেয়ে কোনও নম্বর দেয় যে কারও একটা সমস্যা হয়েছে, আমি সেখানেও ফোন করি।”

রেড ভলান্টিয়ার্সদের প্রসঙ্গে রাজের এমন মন্তব্য মোটেই পছন্দ হয়নি শ্রীলেখা মিত্রর। অতঃপর স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই ফের আক্রমণবাণ ছুঁড়লেন। অভিনেত্রীর পাল্টা তোপ, “রেড ভলান্টিয়ার্সদের কাজ নেই, তাই নাকি তারা রাস্তায় নেমেছে। এটা কী বললেন রাজ চক্রবর্তী? এত অহংবোধ কিন্তু ভাল ঠেকলো না। আপনি বিধায়ক হয়ে আপনার কাজের মাধ্যমে উদাহরণ তৈরি করুন। যাঁরা শূন্য হয়েও সত্যিকারের মানুষের পাশে আছেন, তাঁদের এভাবে অপমান করে ধৃষ্টতা দেখাবেন না দয়া করে। মানুষ ক্ষমা করবে না।

পাশাপাশি রেড অ্যালার্ট দিয়ে এও জুড়ে দেন অভিনেত্রী যে, “ব্যারাকপুরের রেড ভলান্টিয়ার্স কারও কিছু লাগলে সবাই তোমাদের বিধায়ককে জানিও, উনি সব করবেন।”

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Raj chakraborty slams red volunteers sreelekha mitra gave befitting reply