বড় খবর

‘হাবজি গাবজি’-র পোস্ট প্রোডাকশনের কাজ শুরু করতে চলেছেন রাজ

এতদিন পোস্ট প্রোডাকশনের কাজও স্থগিত ছিল। তবে সরকারের পক্ষ থেকে অনুমতি পাওয়ার পর কাজ শুরু করার পরিকল্পনায় রাজ চক্রবর্তী।

রাজ চক্রবর্তী। ফোটো- ইনস্টাগ্রাম
করোনা আতঙ্কে কার্যত থমকে গিয়েছে দেশ। লকডাউনের জেরে বন্ধ সিনেমা ইন্ডাস্ট্রিও। জমায়েত করা যাবে না, সে কারণেই সিনেমাহল, শুটিং- সমস্ত কিছু বন্ধ। সামাজিক দূরত্ব মানতে গৃহবন্দি রয়েছেন তারকারাও। এতদিন পোস্ট প্রোডাকশনের কাজও স্থগিত ছিল। তবে কিছুদিন আগে সরকারের পক্ষ থেকে ঘোষনা করা হয়েছে শুটিং শুরু না হলেও সিনেমা ও সিরিয়ালের পোস্ট প্রোডাকশনের কাজ চালু করা যাবে।

একথা জানার পরেই হাবজি গাবজি-র শুটিং পরবর্তী কাজ শুরু করার ইচ্ছা প্রকাশ করেছেন পরিচালক রাজ চক্রবর্তী। সামনের সপ্তাহ থেকেই পোস্ট প্রোডাকশনের কাজ শুরু করতে চান পরিচালক। রাজ বলেন, ”চেষ্টা করছি যদি সামনের সপ্তাহ থেকে কাজ শুরু করা যায়। আগে স্টুডিয়োগুলো স্যানিটাইজ হবে। যে সমস্ত লোকজন বাড়িতে চলে গিয়েছেন (জেলায়), তাঁদের ফিরিয়ে আনার ব্যবস্থা করা। গাড়ির ব্যবস্থা করা, সকলে এখন ভাড়ার গাড়ি কিংবা ট্যাক্সি এড়িয়ে চলছে, সেদিকটাতেও নজর রয়েছে। সবটা ঠিক করতে পারলে ডাবিং, সাউন্ড মিক্সিং, আবহ এবং গ্রাফিক্সের কাজ শুরু করার চেষ্টা করছি।”

আরও পড়ুন, পরিযায়ী শ্রমিকদের জন্য স্বাস্থ্যখাতে অর্থদান দেবের, নার্সদের কাছে ক্ষমা চাইলেন ঘাটাল সাংসদ

প্রায় দুমাস হতে চলল শুটিং বন্ধ বাংলায়। নতুন সিনেমার মুক্তি, চলতি সিরিয়ালের সম্প্রচার, সবই বন্ধ। লকডাউন ক্রমশ বাড়তে থাকায় প্রবল অনিশ্চয়তা তৈরি হয়েছে বাংলা বিনোদন জগতে। দর্শকও অসহিষ্ণু হয়ে পড়ছেন। এমতাবস্থায় সরকারের কাছ থেকে অনুমতি পাওয়ার পর আর দেরি করতে নারাজ রাজ।

লকডাউনের ফলে তাঁর ছবি ধর্মযুদ্ধ-র মুক্তি পিছিয়ে গিয়েছে অনির্দিষ্টকালের জন্য, শুটিংয়ের পর বন্ধ হয়ে গিয়েছিল হাবজি গাবজি-র কাজও। লকডাউনের পর কোন ফর্মুলায় চলবে ইন্ডাস্ট্রি কেউ জানে না। চিন্তার সিঁদুরে মেঘ ঘনিয়ে রয়েছে বাংলা বিনোদন দুনিয়ায়। কিন্তু ইমপা, সিনে ফেডারেশন, ডব্লিউএটিপি এবং আর্টিস্টস ফোরাম, সরকারের পক্ষ থেকে আনুষ্ঠানিক নির্দেশ না পাওয়া পর্যন্ত কাজ শুরু করতে পারছে না।
তবে পোস্ট প্রোডাকশন শুরু করতে পারার আশায় নতুন করে উঠে দাঁড়াতে চাইছে টলিউড। করোনা যুদ্ধে জয়ী হয়ে খুব তাড়াতাড়ি হয় তো শোনা যাবে ‘লাইট, ক্যামেরা, অ্যাকশন’।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Raj chakraborty to begin post production of his next habji gabji

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com