scorecardresearch

বড় খবর

‘ভিঞ্চিদা’-র পর ‘পরিণীতা’, রিমেক হতে চলেছে রাজ চক্রবর্তীর ছবি

শোনা যাচ্ছে রিমেক হবে রাজ চক্রবর্তীর ছবি ‘পরিণীতা’। যে পরিচালককে রিমেকের পোস্টার বয় বলা হয়, এবার তাঁর ছবিরই স্বত্ত্ব বিক্রি হতে চলেছে অন্য ভাষার জন্য।

parinita
'পরিণীতা' ছবিতে অভিনয় করেছেন ঋত্বিক-শুভশ্রী।

বাংলা ছবির গল্প নিয়ে দক্ষিণী ছবি তৈরি হওয়াটা এতদিন ট্রেন্ড ছিল। বরং সাউথের ছবির চিত্রনাট্যে টলিউডে ছবি তৈরির চল ছিল বেশি। এবার সেই আঞ্চলিক ভাষাতেই বাংলা চিত্রনাট্যের হুড়োহুড়ি। বাংলা ছবির স্বত্ত্ব দক্ষিণের ইন্ডাস্ট্রি কিনছেন এটা নিঃসন্দেহে ভাল খবর।কিছুদিন আগেই ‘কণ্ঠ’-র মালয়ালম স্বত্ত্ব কেনা হয়েছে। দক্ষিণী ভাষায় তৈরি হবে ‘ভিঞ্চিদা’-ও।

এবার শোনা যাচ্ছে রিমেক হবে রাজ চক্রবর্তীর ছবি ‘পরিণীতা’। যে পরিচালককে রিমেকের পোস্টার বয় বলা হয়, এবার তাঁর ছবিরই স্বত্ত্ব বিক্রি হতে চলেছে অন্য ভাষার জন্য। হিন্দিতে তৈরির কথা চলছে পরিণীতা। পরিচালক রাজ চক্রবর্তীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ”এখনও কথা ফাইনাল হয়নি। তবে মুম্বইয়ের এক বড় প্রযোজনা সংস্থার সঙ্গে কথা হয়েছে, কাস্টও প্রথম সারির।” তবে এই ছবির পরিচালনা রাজ করবেন না বলেই জানিয়েছেন।

আরও পড়ুন, ‘সাগরদ্বীপে যকের ধন’-এর ঝলকের গ্রাফিক্স নজর কাড়বে

শুধু এই তিনটি ছবিই নয়, অতনু ঘোষের ‘ময়ূরাক্ষী’-ও রিমেক হতে পারে আ‌ঞ্চলিক ভাষায়। পরিচালক বললেন, ”ভীষণ প্রাথমিক স্তরে কথাবার্তা হয়েছে। তাদের মনে হয়েছে ছবির বিষয় মালয়ালমে বানানোর জন্য যথাযথ। তবে এখনও কিছুই ঠিক হয়নি।” সৌমিত্র চট্টোপাধ্যায় ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায় অভিনীত এই ছবিতে বাবা-ছেলের সম্পর্কের রসায়ন।

রুদ্রনীল ঘোষের গল্প ‘চকোলেট’, ২০১৬ সালে বাংলায় তৈরি হয়েছিল এই ছবি। এবারা তামিল এবং তেলুগু দু’টি ভাষাতেই ছবি তৈরি হবে এই চিত্রনাট্যে। তবে তালিকাটা এখানেই শেষ নয়, শিবপ্রসাদের ‘রামধনু’, ‘হামি’, সৃজিতের ‘রাজকাহিনী’-ও তৈরি হয়েছিল অন্য ভাষায়। সমালোচকরা বলছেন, তবুও মানুষ কেবল বাংলা ইন্ডাস্ট্রির দিকেই আঙুল তোলে। এখনও বাংলার চিত্রনাট্যে দেশের অন্য প্রান্তে ছবি তৈরি হয়। আশা করা যায়, ভবিষ্যতে এই প্রবণতা বাড়বে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Raj chakrabortys parinita going is to be made in another language